ভারত বনাম ইংল্য়ান্ড, সিরিজের ফাইনাল ম্য়াচে কোন দলের পাল্লা ভারী, জেনে নিন বিস্তারিত

শনিবার টি২০ সিরিজের পঞ্চম ও ফাইনাল ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ও ইংল্যান্ড। এই মুহূর্তে সিরিজের ফল ২-২। শনিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে যেই দল জিতবে সিরিজ তাদের পকেটে। চতুর্থ ম্যাচ জিতে আত্মবিশ্বাসী বিরাট ব্রিগেড, অপরদিকে সিরিজ জিততে মরিয়া ইয়ন মর্গ্যানের দল। 

Sudip Paul | Published : Mar 19, 2021 3:59 PM IST

113
ভারত বনাম ইংল্য়ান্ড, সিরিজের ফাইনাল ম্য়াচে কোন দলের পাল্লা ভারী, জেনে নিন বিস্তারিত

তৃতীয় টি২০ ম্যাচে জিতে সিরিজে অ্যাডভান্টেজ পেয়েছিল ইংল্যান্ড দল। চতুর্থ ম্যাচেও লড়াই করার মত জায়গায় ছিল ব্রিটিশ লায়ন্সরা। কিন্তু শেষের দিকে ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে ম্যাচ হারতে হয় ইয়ন মর্গ্যানের দলকে।
 

213

চতুর্থ ম্যাচের হার থেকে শিক্ষা নিয়ে পঞ্চম তথা সিরিজ নির্ণায়ক ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড দল। অনুশীলনে যাবতীয় ভুল ত্রুটি শুধরে নেওয়ার পাশাপাশি বিরাট ব্রিগেডকে বধ করার ছকও প্রস্তুত করেছে মর্গ্যান অ্যান্ড কোং।
 

313

অপরদিকে, সিরিজে দুবার পিছিয়ে পড়েও সমতায় ফিরিয়েছে বিরাট কোহলির দল। ভারতীয় দলের এই হার না মানা মনোভাবের প্রশংসা করেছেন সকলেই। এবার শেষ ম্যাচ জিতে সিরিজ জেতাই লক্ষ্য টিম ইন্ডিয়ার।
 

413

যদিও বেশ কিছু সমস্যা রয়েছে ভারতীয় দলে। ওপেনিং জুটি সিরিজের একটিও ম্য়াচে ক্লিক না করায় চাপে পড়তে হয়েছে দলকে। শিখর ধওয়ান, কেএল রাহুল থেকে রোহিত শর্মা এখনও পর্যন্ত ব্যর্থ সকলেই। 
 

513

বিশেষ করে কেএল রাহুল সিরিজের চারটি ম্যাচে একটিতেও বড় রান করতে পারেনি। তার মধ্যে রয়েছে দুটি শূন্য। যদিও তার যোগ্যতার উপর ভরসা রাখছে টিম ইন্ডিয়া। ফাইনালে ওপেনিং জুটির সাফল্যের উপর অনেকটাই নির্ভর করবে ম্যাচের ভাগ্য।
 

613

মিডিল অর্ডারে বিরাট কোহলি দ্বিতীয় ও তৃতীয় ম্য়াচে বড় রান করেছিলেন। কিন্তু চতুর্থ ম্যাতে রান আসেনি তার ব্যাটে। তবে বিরাট কোহলির অফ ফর্ম নিয়ে দুশ্চিন্তা এখন কেটে গিয়েছে। 
 

713

যদিও গত ম্যাচে সূর্যকুমার যাদব ও শ্রেয়স আইয়রের অনবদ্য ব্যাটিং ভারতীয় টিম ম্য়ানেজমেন্টকে স্বস্তি দিয়েছে। তাই ফাইনাল ম্যাচে দরকার পড়লে তাদের ব্য়াটে আরও একবার বড় রান দেখার অপেক্ষায় রয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমিরা। 
 

813

ঋষভ পন্থ সিরিজের একাধিক ম্যাচে ভালো শুরু করেও বড় রান করতে ব্যর্থ হয়েছে ঋষভ পন্থ। তার পুরোনো সমস্যার মতই ইনিংস শুরু করেও উইকেট ছুড়ে দিয়ে আসছেন। 

913

অপরদিকে, বল হাতে দলকে ভরসা দিলেও, এখনও ব্যাট হাতে নিজের বিধ্বংসী মেজাজে পাওয়া যায়নি  হার্দিক পান্ডিয়াকে। যার ফলে ফাইনালে তার কাছে অলরাউন্ড পারফরমেন্স চাইছে ক্রিকেট প্রেমিরা। 
 

1013

বোলিং লাইনআপে গত ম্য়াচে তিনটি উইকেট পেয়েছেন শার্দুল ঠাকুর। কিন্তু ৪ ওভারে ৪২ রান খরচ করেছেন তিনি। ভুবনেশ্বর কুমার আটোসাটো বোলিং করে ৪ ওভারে ৩০ রান দিয়ে এক উইকেট নিয়েছিলেন। জোরে বোলিং লাইনআপে পরিবর্তনের সম্ভাবনা খুবই কম।
 

1113

সিরিজের অন্যান্য ম্য়াচে ভালো বোলিং করলেও, শেষ ম্য়াচে ৪ সর্বাধিক ৫২ রান দিয়েছিলেন ওয়াশিংটন সুন্দর। অপরদিকে, প্রথম ম্যাচেই ৪ ওভারে ৩৫ রান ২ উইকেট নিয়েছিলেন রাহুল চাহার। 
 

1213

ফলে টিম কম্বিনেশন যাই হোক,শেষ ম্য়াচের আগে অনুশীলনে নিজেদের সেরাটা উজার করে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। গোটা দলকে বেশ আত্মবিশ্বাসী দেখিয়েছে। তবে বিপক্ষকে সমীহ করছে প্লেয়াররা। 
 

1313

মোতেরার এই ম্য়াচে টস ফ্যাক্টর হতে চলেছে। কারণ রাতের খেলায় এতটাই কুয়াশা পড়ছে যে তা ম্য়াচের ভাগ্য নির্ধারণ করতে পারে। তাই যেই দল টস জিতবে প্রথমে বোলিংই করবে। তবে সব দিক বিচার করে ভারতীয় দলকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos