বিরাট কোহলির থেকে বেশি 'ধনী', এমএস ধোনির মোট সম্পত্তি জানলে চমকে উঠবেন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও এমএস ধোনির ব্র্যান্ড ভ্যালু যে এতটুকু কমেনি তা ফের প্রমাণ করল সাম্প্রতিক একটি রিপোর্ট। যেখানে বিরাট কোহলিকে পিছনে ফেলে বিশ্বের দ্বিতীয় ধোনি ক্রিকেটার হয়েছেন ধোনি। ধোনির মোট সম্পত্তির পরিমাণ জানলে চমকে যাবেন।
 

Sudip Paul | Published : Sep 4, 2021 10:35 AM IST

110
বিরাট কোহলির থেকে বেশি 'ধনী', এমএস ধোনির মোট সম্পত্তি জানলে চমকে উঠবেন

দেখতে দেখতে এক বছরের বেশি সময় হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০২০ সালের ১৫ অগাস্ট অবসর ঘোষণা করেছিলেন প্রাক্তন বিশ্বজয়ী ভারত অধিনায়ক।

210

দেশকে টি২০ ও ওয়ান ডে দুটি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন এমএস ধোনি। দিয়েছেন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসির তিনটি ট্রফি জয়ের নজির গড়েছেন মাহি।
 

310

ক্রিকেটকে বিদায় জানানোর পর বর্তমানে তিনি আইপিএল খেলেন। সিএসকে দলের অধিনায়ক তিনি। এছাড়াও বিভিন্ন নামীদামি কোম্পানির ব্র্যান্ড এনডোর্সমেন্টের সঙ্গে যুক্ত এমএসডি।
 

410

ক্রিকেটকে বিদায় জানালেও ধোনির 'ধনী' হওয়া কিন্তু এতটুকু কমেনি। এখনও বিশ্বের দ্বিতীয় ধনীতম ক্রিকেটার প্রাক্তন ভারত অধিনায়ক। এক নম্বরে রয়েছেন সচিন তেন্ডুলকর। তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি।

510

WION-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী মহেন্দ্র সিং ধোনির মোট সম্পত্তির পরিমাণ ৮১৯ কোটি টাকা। যা ভারতের দুবারের বিশ্বজয়ী অধিনায়ককে বিশ্বের দ্বিতীয় ধনী ক্রিকেটারের তকমা এনে দিয়েছে।

610

গোড্যাডি, কোলগেট, রিবক, টিভিএস মোটরস, রেড বাস, সনি ব্র্যাভিয়া, লেস, আম্রপালী, স্নিকার্স, ওরিয়েন্ট, গাল্ফ অয়েল, পারলে,ড্রিম ১১ ইত্যাদি ছাড়াও প্রায় জনপ্রিয় সমস্ত কোম্পানির বিজ্ঞাপনে তিনি কাজ করেছেন। 

710

আন্তর্জাতিক কোম্পানি রিবকের এর সাথে 8 বছর ব্যান্ড অ্যাম্বাসেডর রূপে নিযুক্ত ছিলেন এমএস ধোনি। এছাড়া 'ড্রিম ১১' ‘ Se7en’ নামক একটি ফ্যাশন ব্র্যান্ডের মালিক এমএস ধোনি।

810

এখনও বছরে ৭৪ কোটি টাকা উপার্জন করেন ধোনি। তিনবারের আইপিএল জয়ী ক্যাপ্টেন চেন্নাই সুপার কিংস থেকে থেকে বছরে ১৫ কোটি টাকা পান। আইপিএলের বেতন ও একাধিক ব্র্যান্ড এনডোর্সমেন্টের জন্য তাঁর ঘরে আসে ৭৪ কোটি ৪৯ লক্ষ টাকা।  
 

910

ধোনির একটি ফার্মহাউস রয়েছে রাঁচিতে। সাত একর বিস্তৃত সেই রাজপ্রাসাদের মূল্য প্রায় ৬ কোটি টাকার কাছাকাছি। এছাড়াও ধোনির কাছে বিশ্বের তাবড় ব্র্যান্ডের গাড়ি ও বাইক রয়েছে। যার মূল্যও কোটি কোটি টাকা। 

1010

বর্তমানে এমএস ধোনি আরব আমিরশাহীতে রয়েছেন আইপিএল ২০২১-এর বাকি পর্বে অংশে নেওয়ার জন্য। আপাতত দলকে চতুর্থবার আইপিএল চ্যাম্পিয়ন করাই প্রধান লক্ষ্য চেন্নাই সুপার কিংস অধিনায়কের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos