ক্রিকেট ছেড়ে এবার পাকাপাকি মুরগি ব্যবসায়ী ধোনি, করবেন কালো মুরগির কেনা-বেচা

তার ভাবনা-চিন্তা যে সকলের থেকে আলাদা, তিনি জীবনকে দেখেন অন্য নিজের মতন করে, হার-জিৎ-, সাফল্য-ব্যর্থতা এই সব কিছুর উর্ধ্বে তিনি, তা আরও একবার প্রমাণ করলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অবসরের পর এবারেরআইপিএলে চূড়ান্ত ব্যর্থ ধোনি ও তার দল সিএসকে।  পরের আইপিএলে ধোনির খেলা উচিৎ কিনা তা নিয়েও চলছে জল্পনা। এই সবকিছু থোরাই কেয়ার ধোনি নামতে চলেছেন পোল্ট্রি ফার্মিংয়ে। হ্যা ঠিকই শুনেছেন মুরগির ব্যবসায় নামতে চলেছেন মাহি। যা ইতিমধ্যেই অবাক করেছে সলকে।
 

Sudip Paul | Published : Nov 13, 2020 9:09 AM IST / Updated: Nov 13 2020, 04:38 PM IST

16
ক্রিকেট ছেড়ে এবার পাকাপাকি মুরগি ব্যবসায়ী ধোনি, করবেন কালো মুরগির কেনা-বেচা

একসময় ২২ গজে ব্যাট হাতে ঝড় তোলা ধোনি, নিজের মগজাস্ত্রের মাধ্যমে বিপক্ষকে মাত দিতে পারদর্শী ধোনিকে এবার দেখা যাবে সম্পূর্ণ অন্য ভূমিকায়। সকলকে চমক দিয়ে এবার পোল্ট্রি  ফার্মিংয়ের ব্যবসায় নামতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। 
 

26

 তাঁর রাঁচির ফার্ম হাউজের জন্য মধ্যপ্রদেশ থেকে অর্ডার দিয়েছেন ২ হাজার কড়কনাথ চিকেন । মধ্যপ্রদেশের ঝাবুয়ার থান্ডলা ব্লকের কৃশক বিনোদ মেধা জানিয়েছেন, ১৫ ডিসেম্বরের আগে ২ হাজার কড়কনাথ চিকেন রাঁচির ফার্ম হাউজে ডেলিভারি করার কথা রয়েছে তাঁর।
 

36

 মধ্যপ্রদেশের ঝাবুয়া এলাকার কড়কনাথ মুরগি যথেষ্ট প্রসিদ্ধ। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই কড়কনাথ মুরগির উপরে জিআই ট্যাগও লাগানো হয়েছে। এই মুরগির গায়ের রং কালো হয়। রক্ত কালো, কালো রঙের হাড় এবং মাংসের রংও কালো। কিন্তু, স্বাদে একেবারে অতুলনীয়। এই মুরগি বিশেষত ফ্যাট এবং কোলেস্টেরল ফ্রি হয়।

46

ধোনির ভিন্ন ধরনের সখের কথা আমাদের সকলেরই জানা। এর আগে নিজের ফার্ম হাউসে জৈব কৃষিকাজ শুরু করেছেন ধোনি। ট্রাক্টর চালানোর ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবার কড়কনাথ পোল্ট্রি ফার্মিংয়ের কাজে তাকে সাহায্য করছেন ধোনির এক বন্ধু। যিনি  রাঁচি ভেটেনারি কলেজের প্রফেসর।

56

ধোনির কাছ থেকে এই অর্ডার পেয়ে খুশি কৃশক বিনোদ মেধা। মুরগি ডেলিভারি করতে গিয়ে ধোনির সঙ্গে দেখা করার ইচ্ছেও প্রকাশ করেছেন তিনি। তিনি জানান, মাস তিনেক আগে ধোনির ফার্ম হাউজের ম্যানেজার তাঁর সঙ্গে যোগাযোগ করেন। মুরগির জন্য টাকা দেওয়াও হয়ে গিয়েছে।
 

66

কড়কনাথ মুরগি খুবই বিখ্যাত তার স্বাদের জন্য। সূত্র মারফত জানা যাচ্ছে ধোনি রাঁচিতে এই কড়কনাথ মুরগির ব্যবসা করবেন। ধোনির মত ব্যক্তিত্ব পোলট্রি ফার্মিংয়ের ব্যবসায় আসায় খুশি কড়কনাথ মুরগি কর্তৃপক্ষ। একইসঙ্গে নিজের কোটি কোটি ভক্তকে মুরগি ব্যবসায় এসে সাপ্রাইজও দিয়েছেন মাহি। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos