কার বউ বেশি শিক্ষিত, জেনে নিন আইপিএলে ১০ ভারতীয় তারকাদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা

আইপিএল ২০২১- এর দ্বিতীয় পর্ব পুরোদমে চলছে। ক্রিকেটারদের পাশাপাশি তাদের স্ত্রীরাও সবসময় লাইমলাইটে থাকে। বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা থেকে শুরু করে ধনশ্রী ভার্মা এবং আরও অনেক ক্রিকেটারের স্ত্রী আইপিএলে গ্ল্যামার যোগ করেন। কিন্তু আপনারা কী জানেন আইপিএলের ভারতীয় ক্রিকেটারদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা। কারো ডাক্তারি ডিগ্রি আছে আবার কেউ ইঞ্জিনিয়ার। দেখে নিন ১০ ভারতীয় আইপিএল তারকাদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা।

Sudip Paul | Published : Sep 26, 2021 5:36 PM IST

110
কার বউ বেশি শিক্ষিত, জেনে নিন আইপিএলে ১০ ভারতীয় তারকাদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা

সিএসকে (CSK) অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) স্ত্রী সাক্ষী ধোনি (Sakshi Dhoni) হোটেল ম্যানেজমেন্ট  নিয়ে পড়াশোনা করেছেন। তিনি হোটেল ঔরঙ্গাবাদের হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে কোর্স করেছেন।
 

210

বলিউড অভিনেত্রী ও বিরাট কোহলির (Virat Kohli) অনুষ্কা শর্মা সম্ভবত মরুদেশ থেকে মুম্বইতে ফিরে এসেছেন। কিন্তু তাকে সবসময় তার স্বামী এবং তার দলকে চিয়ার করতে দেখা যায়।  তিনি আর্টসে স্নাতক এবং অর্থনীতিতে স্নাতকোত্তর করেছেন।
 

310

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) স্ত্রী রীতিকা সাজদে ইভেন্ট ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছেন। তিনি কয়েক বছর ধরে স্পোর্টস ইভেন্ট ম্যানেজারও ছিলেন। তিনি তার চাচাতো ভাই বান্টি সাজদের সঙ্গ কর্মজীবন শুরু করেন।
 

410

সিএসকে (CSK) -র ড্যাশিং ব্যাটসম্যান সুরেশ রায়নার (Suresh Raina) স্ত্রী প্রিয়াঙ্কা রায়না। তার শিক্ষাগত যোগ্য তিনি বি.টেক করেছেন। প্রিয়াঙ্কা অ্যাকসেন্টার এবং উইপ্রোর মতো কোম্পানিতে কাজ করেছেন। 
 

510

দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ক্রিকেটার অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) স্ত্রী রাধিকা। তিনি একজন গ্র্যাজুয়েট। তিনি মুম্বই বিশ্ববিদ্যালয়ের গণেশ বিনায়ক ভেজ কলেজে পড়াশোনা করেছেন।
 

610

মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ফাস্ট বোলার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) চলতি বছরের মার্চ মাসে স্পোর্টস অ্যাঙ্কর সঞ্জনা গণেশনকে বিয়ে করেছেন। তাঁর স্ত্রীর সিম্বিওসিস ইনস্টিটিউট অব টেকনোলজি পুনে থেকে বিটেক ডিগ্রি করেছেন।
 

710

আইপিএলে গ্ল্যামার যোগকারী যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) স্ত্রী ধনশ্রী ভার্মা একজন ডেন্টিস্ট । তিনি ২০১৪ সালে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল ডেন্টাল কলেজ থেকে ডাক্তারি ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি একজন ইউটিউবার।
 

810

সিএসকে (CSK) অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) স্ত্রী রিভা সোলাঙ্কি। তিনি রাজকোটের এটমিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড সায়েন্স থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং করেছেন। তিনি রাজনীতির সঙ্গেও যুক্ত।
 

910

ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের (Raviichandran Ashwin) স্ত্রী প্রীতি অশ্বিন এসএসএন কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেছেন। প্রীতি অশ্বিন তথ্য প্রযুক্তিতে বি.টেক করেছেন। বিয়ের আগে তিনি কিছু কোম্পানিতে ইঞ্জিনিয়ার হিসেবেও কাজ করেছিলেন।
 

1010

কেকেআর (KKR)তারকা ও ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিকের (Dinesh Karthik) বর্তমান স্ত্রী দীপিকা পাল্লিকল। তিনি একজন গ্র্যাজুয়েট ও  প্রফেশনাল স্কোয়াশ প্লেয়ার। একাধিক ট্রফি পেয়েছেন তিনি। দীপিকা প্রথম ভারতীয় যিনি স্কোয়াশ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা করেছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos