ফের ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনি, তবে কি অবসর ভেঙে ফিরছেন ২২ গজে

অলিম্পিকে কোন বিভাগে কেমন পারফরমেন্স ভারতীয় অ্যাথলিটদের, কোনও পদক এল কিনা, পদক জয়ের সম্ভাবনাই বা কতটা তা নিয়ে যখন গোটা দেশে চর্চা চলছে। তখনই অলিম্পিকের মাঝে সংবাদ শিরোনামে আরও একবার মহেন্দ্র সিং ধোনি। ধোনিকে ফের জাতীয় দলের জার্সি গায়ে ফিরছেন ২২ গজে, খেলবেন কী টি২০ বিশ্বকাপ, দুটি ছবি উস্কে দিল সেই জল্পনা।
 

Sudip Paul | Published : Jul 27, 2021 12:08 PM IST / Updated: Jul 27 2021, 06:17 PM IST

110
ফের ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনি, তবে কি অবসর ভেঙে ফিরছেন ২২ গজে
ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দেশকে ২টি বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি সহ একাধিক ট্রফি দিয়েছেন মাহি। টেস্ট ক্রিকেটে ভারতকে নিয়ে গিয়েছেন শীর্ষে। ধোনির কীর্তি স্বর্ণাক্ষরে লেখা থাকবে ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসে।
210
২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সেমি ফাইনালের হারের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেননি ধোনি। সকলেই মনে করেছিলেন ২০২০ অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ খেলে ক্রিকেটকে বিদায় জানাবেন এমএসডি। ধোনির পরিকল্পনাও তাই ছিল। কিন্তু করোনা ভাইরাস হল কাল। টি২০ বিশ্বকাপ স্থগিত হতেই ক্রিকেটে ফেরার আশাও শেষ হয়ে যায় ধোনির।
310
২০২০ সালের ১৫ অগাস্ট পুরে ক্রিকেট বিশ্বকে কাঁদিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির বিদায় বেলায় আবেতাড়িত হয়ে পড়েছিলেন ধোনি নিজেও। ভারতীয় দলের জার্সিটা চিরকালের জন্য তুলে রাখতে হয়েছিল তাকে।
410
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, আইপিএলে এখনও চেন্নাই সুপার কিংস দলকে নেতৃত্ব দিচ্ছেন এমএস ধোনি। ২২ গজে ধোনির উপস্থিতি দেখার জন্য এখন আইপিএল-ই একমাত্র পথ। ২০২১ আইপিএলে মাঝপথে বন্ধ হওয়ার আগ পর্যন্ত দুরন্ত ফর্মেও ছিল সিএসকে।
510
যতই সিএসকের জার্সিতে দেখা যাক মহেন্দ্র সিং ধোনিকে, মেন ইন ব্লুর জার্সিতে প্রিয় মাহিকে দেখার মজাটা ও আবেগটাই যে আলাদা। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোয় সে উপায় আর নেই। কিন্তু ফের ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনি।
610
ভারতীয় দলের নতুন জার্সি পরে মহেন্দ্র সিং ধোনির ছবি ঝড় তুলেছে নেট দুনিয়ায়। যেই ছবি দেখে সকলের মনেই একটাই প্রশ্ন, তাহলে কি অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন মাহি। খেলবেন টি২০ বিশ্বকাপে।
710
আসলে একটি বিজ্ঞাপনের শ্যুটিংয়ের জন্য ধোনিকে ফের ভারতীয় দলের জার্সিতে দেখা গিয়েছে। যার পর থেকেই জল্পনা শুরু হয়েছে। সেই ছবিতে বলিউডের জনপ্রিয় পরিচালক এবং কোরিওগ্রাফার ফারহা খানের সঙ্গে মাহিকে দেখা গিয়েছে।
810
যেই ছবি সামনে আসার পর থেকেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। ভারতীয় দলেরল এই নতুন জার্সি পরে খেলার সৌভাগ্য হয়নি মাহির। তবে নতুন জার্সিতেও তাকে যে খুব ভালো মানিয়েছে তা বলার অপেক্ষা রাখে না। ভক্তদের কাছে এই জার্সি পড়ে ধোনিকে দেখতে পাওয়া পরম প্রাপ্তি।
910
মোট দুটি ছবি সামনে এসেছে মহেন্দ্র সিং ধোনি ও ফারহা খানের। যেখানে একটি ছবিতে দেখা গিয়েছে মাহির গলা জড়িয়ে কাঁধে মাথা দিয়ে রয়েছেন বলিউড কোরিওগ্রাফার। অপর একটি ছবিতে ধোনি পেছন ফিরে রয়েছেন এবং ধোনির গায়ে হাত দিয়ে দাঁড়িয়ে রয়েছেন ফারহা খান।
1010
তবে ধোনির এই দুটি ছবির সঙ্গে জাতীয় দলে ফেরার কোনও সম্পর্ক নেই। এই ছবি দুটি নিছকই বিজ্ঞাপনের জন্য। তবে ভারতীয় দলের জার্সিতে ধোনির ফের ঝলক দেখতে পেয়ে খুবই খুশি মাহি ফ্যানেরা। ধোনি ধামাকা যে এখনও অব্যাহত এই দুটি ছবি নেট দুনিায়ায় ঝ়ড়ই তার প্রমাণ।
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos