করোনা কেড়েছে ২২ গজ, দরজায় দরজায় খাওয়ার বিলি করছেন আইসিসি বিশ্বকাপ খেলা ক্রিকেটার

করোনা মহামারী না থাকলে এতক্ষণে  অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ ক্রিকেটের নতুন বিশ্ব চ্যাম্পিয়ন নির্ধারিত হয়ে যেত। কারণ স্থগিত হওয়ায় সূচি অনুযয়ী ১৫ নভেম্বর ছিল ফাইনাল। কিন্তুকরোনা কারণে স্থগিত হয়ে যায় টি২০ বিশ্বকাপ। সেই জায়গায় আরব আমিরশাহিতে বসে ভারতের কোটিপতি লিগ আইপিএলের আসর। কোটি কোটি টাকা রোজগার করেছেন দেশ-বিদেশের প্লেয়াররা। কিন্তু টি২০ বিশ্বকাপ না হওয়ায় জীবনটাই পালটে গেছে এমন ক্রিকেটাররাও রয়েছে। যাকে করোনা ও তার জেরে টি২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় ক্রিকেট ছেড়েবাড়ি বাড়ি করতে হচ্ছে খাওয়ার বিলি। চলুন জানা যাক নেদারল্যান্ডসের জাতীয় দলের ক্রিকেট প্লেয়ার পল ভন মেকেরেনের করুণ কাহিনি। 
 

Sudip Paul | Published : Nov 16, 2020 1:43 PM IST / Updated: Nov 16 2020, 07:39 PM IST

18
করোনা কেড়েছে ২২ গজ, দরজায় দরজায় খাওয়ার বিলি করছেন আইসিসি বিশ্বকাপ খেলা ক্রিকেটার

চলতি মাসেই অস্ট্রেলিয়ায় ২০২০ টি–২০ বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। কিন্তু মার্চ থেকেই করোনা সংক্রমণে স্তব্ধ গোটা বিশ্ব। জৈব সুরক্ষা বলয়ে দুবাইয়ে আইপিএল অনুষ্ঠিত হলেও টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ঝুঁকি নেননি আয়োজকরা। যার ফলে স্থগিত হয়ে যায় অস্ট্রেলিয়া মাটিতে টি২০ বিশ্বকাপ।

28

করোনা কেড়েছে ২২ গজ, লোকের দরজায় দরজায় খাওয়ার বিলি করছেন বিশ্বকাপ খেলা ক্রিকেটার
 

38

ভারত–অস্ট্রেলিয়ার মতো ক্রিকেট খেলিয়ে দেশগুলো নিজেদের মধ্যে সিরিজ খেললেও নেদারল্যান্ডস কিংবা এই দেশগুলো কোনও সিরিজে অংশ নিচ্ছে না। ফলত কোনও ম্যাচেই খেলতে নামছেন না ক্রিকেটাররা।
 

48

কিন্তু করোনার কারণে যেমন সম্যায় পড়েন গোটা বিশ্ব, কাজ হারিয়েছেন অসংখ্য মানুষ। সেই তালিকায় রয়েছেন নেদারল্য়ান্ডের ক্রিকেটার পল ভন মেকরেন। 

58

কোনও খেলা না থাকায় বাধ্য হয়ে সংসারর চালাতে উবের ইটসের হয়ে ডেলিভারি বয়ের কাজ কাজ করছেন নেদারল্যান্ডসের জাতীয় দিল দলের ক্রিকেটার। লোকের বাড়ি বাড়ি ঘুরে সকলকে খাওয়ার সাপ্লাই করছেন পল ভন মেকরন।  

68

২৭ বছর বয়সী পেসার ২০১৬ টি-২০ বিশ্বকাপে ও খেলেছিলেন দেশের হয়ে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়াতে জায়গা করে নিয়েছিল নেদারল্যান্ড। কিন্তু খেলা বন্ধ থাকায় আর্থিক সংকটে পড়ে খাবার সরবরাহের কাজ করছেন তিনি।
 

78

সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন,'আজ আমার ক্রিকেট খেলার কথা ছিল। এখন আমি উবের ইটসের হয়ে খাবার দিচ্ছি শীতের মাসগুলি চালানোর জন্য। সবকিছু কীভাবে বদলে যায়, সত্যি হাস্যকর। হাহাহা.. সবাই মুখে হাসি বজায় রাখুন।
 

88

পল ভ ন মেকরনের কাহিনি সামনে আসার পরই সকলের মনকে ছুঁয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের অনেকেই তাঁকে সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি তার লড়াকু মনোভাবকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos