ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় একদিনের ম্যাচ, জেনে নিন বিরাটদের সম্ভাব্য প্রথম একাদশ

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্য়াচে জয়ের পর এবার দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে ফেলাই লক্ষ্য ভারতীয় ক্রিকেট দলের। তবে দ্বিতীয় ম্যাচে নামার আগে চোট সমস্যা কিছুটা সমস্যা তৈরি করেছে ভারতীয় দলের। সেক্ষেত্রে দলে বেশ কিছু পরিবর্তন হওয়াটা অবশ্যম্ভাবী। সেক্ষেত্রে দ্বিতীয় একদিনের ম্যাচে কী হতে পারে ভারতীয় দলের প্রথম একাদশ, জেনে নিন আপনিও।
 

Sudip Paul | Published : Mar 25, 2021 3:19 PM IST

111
ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় একদিনের ম্যাচ, জেনে নিন বিরাটদের সম্ভাব্য প্রথম একাদশ

শিখর ধওয়ান-
টি২০ সিরিজে প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর আর সুযোগ আসেনি। কিন্তু একদিনের সিরিজে সুযোগ পেতেই নিজের জাত আরও একবার চিনিয়েছেন শিখর ধওয়ান। ৯৮ রানের অনবদ্য ইনিংস খেলে সমালোচকদেরও জবাব দিয়েছেন তিনি। দ্বিতীয় ম্য়াচে তার জায়গা একেবারে পাকা।

211
রোহিত শর্মা/শুভমান গিল- গত ম্যাচে ব্যাট করার সময় হাতে চোট পেয়েছিলেন রোহিত শর্মা। ইতিমধ্যেই কাঁধে চোটের কারণে সিরিজ ও আইপিএল থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়র। রোহিত শর্মার চোট প্রসঙ্গে কোনও খবর এখনও পাওয়া যায়নি। ফিট থাকলে রোহিতই খেলবেন। একান্ত খেলতে না পারলে সে জায়গায় সুযোগ পাবেন শুভমান গিল।
311

বিরাট কোহলি-
প্রথম ওয়ান ডে ম্য়াচেও ৫৬ রানের অনবদ্য ইনিংস খেলেছেন অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচেও তার চওড়া ব্যাটের দিকে তাকিয়ে রয়েছেন ক্রিকেট প্রেমিরা। শতরান দেখার অপেক্ষায় কোহলি ভক্তরা।
 

411
সূর্যকুমার যাদব/ ঋষভ পন্থ- টি২০ সিরিজে অভিষেক ম্যাচেই ঝোড়ো অর্ধশতরান করেছিলেন সূর্যকুমার যাদব। পরের ম্য়াচে আক্রমণাত্ব ব্যাটিং করেছেন সূর্য। সেই সুবাদেই একদিনের দলে সুযোগ পান তিনি। কিন্তু প্রথম এগারোতে সুযোগ পাওয়াটা কঠিন ছিল। কিন্তু শ্রেয়স আইয়রের চোট শাপে বর হয়ে আসতে পারে সূর্যকুনারের কাছে। দ্বিতীয় একদিনের ম্যাচে শ্রেয়সের জায়গায় সুযোগ পেতে পারেন সূর্যকুমার যাদব। পাশাপাশি ফর্মে থাকা ঋষভ পন্থকেওএ সুযোগ দেওয়া হতে পারে শ্রেয়সের জায়গায়। প্রথম ম্যাচে দলের বাইরে ছিলেন ঋষভও।
511

কেএল রাহুল-
টি২০ সিরিজে রানে না থাকায় সমালোচনার সম্মুখীন হয়েছিলেন কেএল রাহুল। তবে প্রথম একদিনের ম্য়াচে ৪৩ বলে ৬২ রানেপ ইনিংস খেলে নিজের জাত আরও একবার চিনিয়েছেন কেএল রাহুল। দ্বিতীয় ম্য়াচে তার জায়গা পাকা।

611

হার্দিক পান্ডিয়া-
প্রথম ম্য়াচে ব্য়াট হাতে সফল হননি হার্দিক পান্ডিয়া। তবে ব্যাট-বলে তার অলরাউন্ড পারফরমেন্সের উপর এখনই আস্থা হারাচ্ছেন না টিম ম্য়ানেজমেন্ট। দ্বিতীয় ম্য়াচে তার জায়গা পাকা।
 

711

ক্রুণাল পান্ডিয়া-
প্রথম একদিনের ম্য়াচে স্বপ্নের অভিষেক হয়েছে ক্রুণাল পান্ডিয়ার। ৩১ বলে ৫৮ রান করার পাশাপাশি বল হাতেও পেয়েছেন একটি উইকেট। দ্বিতীয় ম্য়াচে তাকে নিয়ে কোনও সংশয় নেই।

811

ওয়াশিংটন সুন্দর-
প্রথম ম্য়াচে দলে ছিলেন না তিনি। খেলেছিলেন কুলদীপ যাদব। কিন্তু বল হাতে সফল হতে পারেননি কুলদীপ। ৯ ওভারে দেন ৬৮ রান। ফলে দ্বিতীয় ম্য়াচে ওয়াশিংটন সুন্দরের দলে ফেরার সম্ভবনা প্রবল। বোলিংয়ের পাশাপাশি ব্য়াটিংয়ে শক্তি বাড়বে সুন্দর খেললে।
 

911

শার্দুল ঠাকুর-
টি২০ সিরিজ থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন শার্দুল ঠাকুর। প্রথম ওয়ান ডে-তেও ৬ ওভার বল করে পেয়েছেন ৩ উইকেট। দ্বিতীয় ম্য়াচে ভারতীয় পেস অ্যাটাকের অন্যতম ভরসা তিনি।
 

1011

ভুবনেশ্বর কুমার-
ভারতীয় পেস অ্যাটাকে সবথেকে অভিজ্ঞ তিনি। টি২০ সিরিজে কামব্যাকের পর থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন ভুবনেশ্বর কুমার। প্রথম ম্য়াচেও ৯ ওভারে মাত্র ৩০ রান দিয়ে ২ উইকেট পান তিনি। দ্বিতীয় ম্য়াচেই ভারতীয় পেস অ্যাটাকের অধিনায়ক ভুবিই থাকবেন।

1111

প্রসিদ্ধ কৃষ্ণা-
অভিষেক ম্য়াচে ৪ উইকেট নিয়ে অনবদ্যভাবে নিজের কেরিয়ার শুরু করেছেন প্রসিদ্ধ কৃষ্ণা। দ্বিতীয় ম্য়াচে তার জায়গা পাকা। আরও একবার নিজের সেরাটা উজার করে দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন কৃষ্ণা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos