দ্বিতীয় ম্য়াচেই ভারতের সিরিজ জয়, না ঘুড়ে দাঁড়াবে ইংল্যান্ড, কী বলছে ক্রিকেট বিশেষজ্ঞরা

তিন সিরিজ পর কোনও প্রতিযোগিতা জয় দিয়ে শুরু করেছে ভারতীয় দল। প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডকে ৬৬ রানে হারানোর পর, এবার শুক্রবার দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে ফেলাই লক্ষ্য বিরাট কোহলির দলের। দলের অন্দরে চোট সমস্যা থাকলেও, ম্যাচ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী টিন ইন্ডিয়া। অপরদিকে, দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ইয়ন মর্গ্যানের ইংল্যান্ড।
 

Sudip Paul | Published : Mar 25, 2021 12:33 PM IST

110
দ্বিতীয় ম্য়াচেই ভারতের সিরিজ জয়, না ঘুড়ে দাঁড়াবে ইংল্যান্ড, কী বলছে ক্রিকেট বিশেষজ্ঞরা

প্রথম একদিনের ম্যাচে ওপেনিং, মিডল অর্ডার থেকে লোয়ার অর্ডার সব বিভাগেই অনবদ্য ব্যাটিং করেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। রোহিত শর্মা বড় রান না পেলেও, দলকে শক্তপোক্ত শুরু করে দিয়ে গিয়েছিলেন।
 

210

রোহিত আউট হওয়ার পর অনবদ্য ১০৫ রানের পার্টনারশিপ করেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। অর্ধশতরান করেন দুই তারকাই। বিরাট কোহলি ৫৬ ও শিখর ধওয়ান ৯৮ রান করে আউট হন। তারপর শ্রেয়স ও হার্দিক রান না পেলেও, দুরন্ত ব্যাটিং করেন কেএল রাহুল ও ক্রুণাল পান্ডিয়া।
 

310

১১২ রানের পার্টনারশিপ করে ভারতকে ৩১৭ রানে পৌছে দেন রাহুল ও ক্রুণাল জুটি। ৪৩ বলে ৬২ রান করেন কেএল রাহুল ও ৩১ ৫৮ রান করেন ক্রুণাল পাণ্ডিয়া। ২৬ বলে অর্ধশতরান করে ক্রিকেট বিশ্বে অভিষেকে সব থেকে কম বলে হাফ সেঞ্চুরি করার রেকর্ডও নিজের নামে করেন ক্রুণাল। 
 

410

ফলে দ্বিতীয় ম্যাচে নামার আগে শিখর  ধওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, ক্রুণাল পান্ডিয়াদের ব্যাটে রান বাড়তি ভরসা দিচ্ছে টিম ম্যানজমেন্টকে।
 

510

বল হাতেও প্রথম ম্যাচে অনবদ্য পারফর্ম করেছেন ভারতীয় বোলাররা। প্রথম দিকে মাত্র ১৪ ওভারে ইংল্যান্ড ১৩৫ রানে পৌছে গেলেও, ভেঙে পড়েননি ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণা, ক্রুণাল পাণ্ডিয়ারা।
 

610

দুরন্তভাবে ম্যাচে ফিরে ইংল্যান্ডকে ২৫১ রানে অল আউট করে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। অভিষেকে ৪টি উইকেট নিয়ে রেকর্ড গড়েন প্রসিদ্ধ কৃষ্ণা। এছাড়াও তিনটি উইকেট পান শার্দুল, দুটি ভুবি ও একটি ক্রুণাল। বোলারদের ফর্ম নিয়েও খুব একটা চিন্তায় নেই কোচ থেকে অধিনায়ক। 
 

710

অপরদিকে, বোলিং থেকে ব্যাটিং কোনও বিভাগেই সময়টা একেবারে ভালো যাচ্ছে না ইংল্যান্ড দলের। প্রথমে ভারতকে কম রানের মধ্যে বেঁধে রাখতে না পারা, পরে ব্যাট হাতে দুরন্ত শুরু করেও ম্যাচ হারা। সব বিভাগ নিয়েই চিন্তায় রয়েছে ইয়ন মর্গ্যান। 
 

810

হারের মধ্যেও গোদের উপর বিষফোঁড়ার মতো চোটে অনিশ্চিত হয়ে পড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও স্যাম বিলিংস। ফিল্ডিং করার সময় ডান হাতের তালু ফেটে যায় মর্গ্যানের। সেলাই পড়েছে। অপরদিকে কাঁধে চোট স্যাম বিলিংসের।
 

910

যদিও চোট সমস্যা রয়েছে ভারতীয় দলেও. চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়র। অপরদিকে চোট রয়েছে রোহিত শর্মারও। হিটম্যান খেলবেন কিনা তা শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেওয়া হবে।
 

1010

ফলে চোট সমস্যা দুই দলেও থাকলেও, টেস্ট, টি২০ ও তারপর একদিনের সিরিজে যে ফর্মে রয়েছে ভারতীয় দল, তাতে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচেও বিরাট কোহলির দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos