T20 WC 2021 Final- হার দিয়ে শুরু, তারপর কীভাবে ফাইনালে পৌছল নিউজিল্যান্ড, দেখুন এক ঝলকে

রবিবার টি২০ বিশ্বকাপের ফাইনালে (T20 World Cup 2021 Final) মখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ অস্ট্রেলিয়া ও  নিউজিল্যান্ড (Australia vs New Zealand)। দুই দলই এখনও ক্রিকেটের সব থেকে ছোট ফর্ম্য়াটে বিশ্বজয় অধরা থেকে গিয়েছে। তাই এবার নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে টি২০ ক্রিকেট (T20 Cricket)। মেগা ফাইনালের আগে এক ঝলকে দেখে নিন  কেমন ছিল নিউজিল্যান্ডের যাত্রা পথ।

Sudip Paul | Published : Nov 13, 2021 5:17 PM IST

18
T20 WC 2021 Final- হার দিয়ে শুরু, তারপর  কীভাবে ফাইনালে পৌছল নিউজিল্যান্ড, দেখুন এক ঝলকে

টি২০ বিশ্বকাপের প্রথম ওয়ার্মআপ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড দল। সেই  ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছিল কিউইদের। ম্য়াচে প্রথমে ১৫৮ রান  করেছিল নিউজিল্যান্ড। জবাবে রান তাড়া করতে নেমে রুদ্ধশ্বাস ম্য়াচে ১ বল বাকি থাকতে ৩ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া।
 

28

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও হারের মুখ দেখতে হয়েছিল কেন উইলিয়ামসনের দলকে। সেই ম্যাচে  নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৬৩ রান করে ইংল্যান্ড । রান তাড়া করতে নেমে ১৯ ওভার ২ বলে ১৫০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

38

সুপার ১২-এর প্রথম ম্য়াচে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্য়াচেও হারের মুখ দেখতে হয়েছিল নিউজিল্য়ান্ডকে। ম্য়াচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৩৪ রান করে কেন উইলিয়ামসনের দল। জবাবে ১৮ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় বাবর আজমের দল।
 

48

দ্বিতীয় ম্যাচ ভারতের বিরুদ্ধে ম্যাচ থেকে জয়ের রাস্তায় ফেরে কিউইরা। ম্য়াচ প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে মাত্র ১১০ রান করে টিম ইন্ডিয়া। জবাবে ৩৩ বল বাকি থাকতে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় কেন  উইলিয়ামসনের দল।

58

সুপার ১২-এর তৃতীয় ম্য়াচে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ছিল স্কটল্যান্ড। ম্য়াচ প্রথমে  ব্যাট করে ১৭২ রান করে কে উইলিয়ামসন, ডায়ার্ল মিচেল,মার্টিন গাপটিলরা। জবাবে রান তাড়া করতে নেমে ভালো ব্যাটিং করলেও ১৫৬-তেই থামতে হয় স্কটল্যান্ডকে।
 

68

সুপার ১২-এর চতুর্থ  ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ছিল নামিবিয়া।  ম্য়াচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ১৬৩ রান করে কেন উইলিয়ামসনের দল। রান তাড়া করতে নেমে তেমন লড়াই দিতে পারেনি নামিবিয়া। ২০ ওভারে মাত্র ১১১ রানে শেষ হয় নামিবিয়ার ইনিংস।
 

78

সুপার ১২-এর শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধেও জয় পেতে খুব একটা সমস্যা হয়নি। ম্য়াচে প্রথমে ব্য়াট করে মাত্র ১২৪  রান করে মহম্মদ নবির দল।  রান তাড়া  করতে নেমে ১১ বল বাকি থাকতে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় নিউজিল্যান্ড। একইসঙ্গে সেমি  ফাইনালের টিকিট পাকা করে।
 

88

সেমিফাইনালে ইয়ন মর্গ্যানের মুখোমুখি হয়েছিল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। হাড্ডাহাড্ডি ম্য়াচে প্রথমে ব্যাট করে ১৬৬ রান করে ব্রিটিশ লায়ন্সরা। রান তাড়া করতে এক ওভার বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় নিউজিল্যান্ড, একইসঙ্গে ফাইনালের টিকিট পাকা করে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos