রোহিত-বাবর থেকে শাকিব, জানুন এশিয়া কাপে ৬টি দেশের অধিনায়কদের বেতন কত

শুরু হয়ে গিয়েছে এশিয়া কাপ ২০২২  (Asia Cup 2022) । এবার প্রতিযোগিতায় মোট ৬টি দল অংশ নিচ্ছে। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও হংকং। প্রতিযোগিতা চলাকালীন ক্রিকেটের বাইরে অন্যান্য নান বিষয় নিয়ে ক্রিকেট ফ্যানেদের জানার কৌতুহল কম নয়। আজ আপনাদের জানাবো এশিয়া কাপে যে ছটি দেশ খেলছে তাদের অধিনায়কদের রোজগার কত ( Asia Cup 2022 6 Captaun Salary)। 
 

Sudip Paul | Published : Aug 30, 2022 11:23 AM IST

16
রোহিত-বাবর থেকে শাকিব, জানুন এশিয়া কাপে ৬টি দেশের অধিনায়কদের বেতন কত

১. রোহিত শর্মা-
এশিয়া কাপের ৬টি দলের মধ্যে ভারত অধিনায়ক রোহিত শর্মার রোজগার যে সবথেকে বেশি হবে তা স্বাভাবিক। বিসিসিআই এমবিতেই বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ড। প্লেয়াররাও তেমনই টাকা পান। এছাড়া আইপিএল ও ব্র্যান্ড এন্ডোর্সমেন্টও রয়েছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মার বিসিসিই রোহিতকে বছরে ৭ কোটি টাকা দেয়। এছাড়া প্রতি টেস্টের জন্য ১৫ লক্ষ, প্রতি এক দিনের ম্যাচের জন্য ৬ লক্ষ ও টি২০ ম্যাচের জন্য ৩ লক্ষ টাকা পান রোহিত শর্মা।
 

26

২. মহম্মদ নবি-
এশিয়া কাপে অধিনায়কদের মধ্যে সবথেকে বেশি রোজগারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবি। আফগানিস্তান ক্রিকেট বোর্ড মহম্মদ নবিকে বছরে ১ কোটি টাকা দিয়ে থাকেন। এছাড়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেন তিনি।

36

৩. দাসুন সানাক-
এবছর এশিয়া কাপের আয়োজক দেশ ছিল শ্রীলঙ্কা। তবে সেখানকার রাজনৈতিক অস্থিরতার জন্য পরে আরব আমিরশাহিতে এশিয়া কাপের আয়োজন করা হয়। শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা এই তালিকা তৃতীয় স্থানে রয়েছেন। তিনি বছরে ৮০ লক্ষ টাকা পান। 
 

46

৪. শাকিব আল হাসান-
এশিয়া কাপে বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসানের নেতৃত্বে খেলছে বাংলাদেশে ক্রিকেট দল। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি। শাকিব আল হাসানকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বছরে ৪৫ লক্ষ ৫০ হাজার টাকা দেয়। 
 

56

৫. বাবর আজম-
ক্রিকেট শক্তির দিক থেকে এশিয়া কারে ভারতের পর পাকিস্তানকে চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার মনে করা হলেও  রোজগারের দিক থেকে ৫ নম্বরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাকিস্তান ক্রিকেট বোর্ড বাবরক বছরে ৪৫ লক্ষ টাকা দিয়ে থাকে।

66

নিজাকাত খান-
এবারও এশিয়া কাপে ষষ্ঠ দল হিসেবে যোগ্যতা অর্জন করেছে হংকং। এই দলের অধিনায়ক হলেন অলরাউন্ডার নিজাকত খান। অন্যান্য পাঁচটি দেশের তুলনায় ক্রিকেট খেলে তার রোজগার কম হলেও সঠিক কত তা জানা যায়নি। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos