রোহিত-পুজারার অনবদ্য ব্য়াটিংয়ে ঘুড়ে দাঁড়াল ভারত, চতুর্থ দিনে বিরাটের ব্য়াটে নির্ভর করছে টিম ইন্ডিয়ার ভাগ্য

ওভালে চতুর্থ টেস্টে তৃতীয় দিনে অনবদ্য ব্য়াটিং ভারতের। সারা দিনে মাত্র ৩টি উইকেট হারাল ভারতীয় দল। রোহিত শর্মার সেঞ্চুরি ও চেতেশ্বর পুজারা অর্ধশতরানের সৌজন্যে ম্যাচে ঘুড়ে দাঁড়িয়েছে ভারতীয়। চতুর্থ দিনে বিরাট কোহলির ব্য়াটে বড় রান আসলেই ম্য়াচ জয়ের সুযোগও থাকবে টিম ইন্ডিয়ার সামনে। 

Sudip Paul | Published : Sep 4, 2021 5:47 PM IST

110
রোহিত-পুজারার অনবদ্য ব্য়াটিংয়ে ঘুড়ে দাঁড়াল ভারত, চতুর্থ দিনে বিরাটের ব্য়াটে নির্ভর করছে টিম ইন্ডিয়ার ভাগ্য

প্রথম ইনিংসে ১৯১ রানের অল আউট হয়ে গিয়েছিল ভারতীয় দল। তবে বোলিংয়ে হাল না ছেড়ে লড়াই চালিয়ে যায় বুমরা, সিরাজ, উমেশ, শার্দুল, জাদেজারা। ২৯০ রানে শেষ হয় ব্রিটিশদের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে কঠিন চ্যালেঞ্জ নিয়ে ব্য়াটিং চালিয়ে যাচ্ছে বিরাট ব্রিগেড।
 

210

ওভালে চতুর্থ টেস্টের তৃতীয় দিনে লড়াইয়ে ফিরল ভারতীয় ক্রিকেট দল। ইংল্য়ান্ডের ৯৯ রানের লিড টপকে ১৭১ রানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়। দিনের শেষে ভারতের স্কোর ২৭০ রানে ৩ উইকেট।

310

দ্বিতীয় ইনিংসে ওপেনিংয়ে শুরুটা ভালো করেন রোহিত শর্মা ও কেএল রাহুল। ওপেনিং জুটিতে প্রথমেই উইকেট না হারিয়ে একটু দীর গতিতে শুরু করে ভারতীয় দল। ওপেনিং জুটিতে ৫০ রানের পার্টনারশিপও করে ভারত। 
 

410

কিন্তু যেই সময় মনে হচ্ছিল ওপেনিং জুটিতেই বড় পার্টনারশিপ গড়তে চলেছে সেই সময়ই কেএল রাহুল উইকেট হারায় ভারত। দলের ৮৩ রানে আউট হন কেএল রাহুল। ৪৬ রান রেন ভারতীয় তারকা। জেমস অ্যান্ডারসনের বলে আউট হন কেএল রাহুল। 

510

এরপর ভারতীয় ইনিংসের রাশ ধরেন চেতেশ্বর পুজারা ও রোহিত শর্মা। ধীরে ধীরে রানের গতি বাড়ান দুই ভারতীয় ব্যাটসম্যান। ইংল্য়ান্ডের ৯৯ রানের লিডও টপকে যায় ভারতীয় দল। নিজের অর্ধশতরানও পূরণ করেন রোহিত শর্মা।
 

610

নিজেদের শতরানের পার্টনারশিপও করেন রোহিত-পুজারা জুটি। তারপরই নিজের শতরানও পূরণ করেন রোহিত শর্মা। ১২টি চার ও একটি ছয়ের সাহায্যে সেঞ্চুরি করেন রোহিত। দলের প্রয়োজনের সময় রোহিতের অনবদ্য ইনিংসের প্রশংসায় ক্রিকেট বিশ্ব।
 

710

অপরদিকে রোহিতকে যোগ্য সঙ্গত দিয়ে অর্ধশতরান পূরণ করেন চেতেশ্বর পুজারাও। ৯টি চার মারেন নিজের ইনিংসে। মোট ১৫৩ রানের পার্টনারশিপ গড়েন রোহিত শর্মা ও চেতেশ্বর পুজারা জুটি। 
 

810

এরপর একই ওভারে ভারতকে জোড়া ধাক্কা দিয়ে ফের কিছুটা ব্যাকফুটে ঠেলে দেন অলি রবিনসন। ১২৭ল রান করে আউট হন রোহিত শর্মা ও ৬১ রান করে প্য়াভেলিয়নে ফেরত যান চেতেশ্বর পুজারা।

910

এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় ইনিংসেও অজিঙ্কে রাহানের আগে রবীন্দ্র জাদেজাকে পাঠায় ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। ইতিমধ্যেই ৩৩ রানের পার্টনারশিপ গড়ে ফেলেছেন বিরাট-জাড্ডু জুটি।

1010

তৃতীয় দিনে নির্দিষ্ট সময়ের আগেই আলোর অভাবের কারণে খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। দিনের শেষে ভারতের স্কোর ২৭০ রানে ৩ উইকেট। রোহিত-পুজারার ব্য়াটিংয়ে ভর করে শুধু ঘুড়ে দাঁড়িয়েছে ভারত। চতুর্থ দিনে ইংল্যান্ডে সেফ টোটাল টার্গেট দিয়ে ম্য়াচ জয়ের জন্য ঝাপানোই লক্ষ্য টিম ইন্ডিয়ার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos