নগ্ন হয়ে ২২ গজের ভিতর দিয়ে দৌড়, এক সময় এটাই ছিল টেস্ট ক্রিকেটের অন্যতম বিনোদন

সকলেই বলে ক্রিকেট জেন্টালম্যানস গেম। কিন্তু ক্রিকে মাঠে কখনও কখনও এমন কিছু ঘটনা ঘটে। যা সত্যিই লজ্জার ও  নিন্দার। ক্রিকেট মাঠে লজ্জাজনক ঘটনাগুলির মধ্যে অন্যতম হল উলঙ্গ অবস্থায় মাঠে উন্মত্ত দর্শকদের প্রবেশ। মহিলা, পুরুষ উভয় দর্শকই একাধিক বার নগ্ন অবস্থায় ক্রিকেটে মাঠে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। যা সাময়িকভাবে মাঠের অন্যান্য দর্শকদের পক্ষে মনোরঞ্জনের বিষয় হলেও, আদতে এমন ঘটনা কারও কাছেই কাম্য নয়। চলুন জানা যাক এমনই কিছু ঘটনা সম্পর্কে।

Sudip Paul | Published : Dec 2, 2020 2:10 PM IST

17
নগ্ন হয়ে ২২ গজের ভিতর দিয়ে দৌড়, এক সময় এটাই ছিল টেস্ট ক্রিকেটের অন্যতম বিনোদন

অ্যাশেজ ২০০৫-
অ্যাসেজের ইতিহাসে ২০০৫ সালের সিরিজ অন্যতম সেরা। ওভালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ম্য়াচ চলাকালীন এক মহিলা উলঙ্গ দর্শক মাঠে ঢুকে পড়ে। কারে গায়ে একটি ওয়েবসাইটের বিজ্ঞাপনও ছিল। মহিলা মাঠে ঢুকে দৌড়তে শুরু করলেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। যদিও নিরাপত্তারক্ষীরা ওই মহিলাকে মাঠের বাইরে নিয়ে যান।
 

27

সিবি সিরিজ ২০০৮-
২০০৮ সালে সিবি সিরিজে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন একজন পুরুষ দর্শক উলঙ্গ অবস্থায় মাঠে প্রবেশ করে দৌড় শুরু করে। সেই সিরিজই শেষ সিরিজ ছিল অজি তারকা অ্যাডাম গিলক্রিস্টের। তাকে ফেয়ারওয়েল জানানোর জন্যই নিজের শরীরে 'ফেয়ারওয়েল গিল্লি' লিখে মাঠে প্রেবশ করেছিল ওই ব্যক্তি। পরে নিরাপত্তীরক্ষীদের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 
 

37

ইংল্যান্ড বনাম পাকিস্তান, লর্ডস, ১৯৯৬-
১৯৯৬ সালে লর্ডসে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে টেস্ট ম্যাচ চলছিল। সেই সময় মাঠে প্রবেশ করেন এক উলঙ্গ মহিলা দর্শক। কি কারণে তিনি এমন কাজ করেছিলেন তা অবশ্য জানা যায়নি। 

47

অ্যাসেজ ১৯৯৭-
১৯৯৭ সালের অ্য়াসেজে ওল্ড ট্রাফডে আরও এক মহিলা উলঙ্গ দর্শক মাঠে প্রবেশ করে নাচ শুরু করেন। ওই দর্শক নিজের নাচের স্কিল দেখানোর জন্য এই কাজ করেছিলেন কিনা তা জানা যায়নি। পরে নিরাপত্তীরক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 

57

ইংল্যান্ড বনাম পাকিস্তান, লর্ডস, ২০০১-
ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচে লর্ডসে ফের এক উলঙ্গ মহিলা দর্শক মাঠে প্রবেশ করে দৌড় শুরু করেন। দর্শক ও প্লেয়াররা তাকে দেখে অবাক হয়ে যান। পরে মহিলা নিরাপত্তারক্ষীরা তাকে মাঠের বাইরে নিয়ে যায়। 
 

67

মার্শাল ইলেভেন বনাম বানবারি, ২০০০-
২০০০ সালে ইংল্যান্ডের একটি ঘরোয়া ক্রিকেট ম্য়াচ চলাকালীন এক উলঙ্গ মহিলা মাঠে প্রবেশ করেন। তিনি ক্রিকেটার ররি বার্মনারের সঙ্গে উলঙ্গ অবস্থায় হ্য়ান্ডশেকও করেন। 

77

এছাড়াও ক্রিকেট মাঠে একাধিকবার এমন ঘটনা ঘটেছে, যখন উলঙ্গ মহিলারা মাঠে প্রবেশ করেছে। কখনও নিজের ব্র্যান্ডের প্রমোশনের জন্য  ও কখনও বা প্রিয় তারকার প্রতি ভালোবাসা থেকে। কিন্তু এমন ঘটনা কখনই কাম্য নয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos