Mathew Wade - শেষ হয়ে যেত কেরিয়ার, যদি ম্যাথু ওয়েডের ঘরে না থাকতেন তাঁর হট বউ জুলিয়া

বৃহস্পতিবার রাতে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সেমিফাইনালে পাকিস্তান-এর বিরুদ্ধে অস্ট্রেলিয়ার (Australia vs Pakistan) ৫ উইকেটের রুদ্ধশ্বাস জয়ে নায়ক হয়েছেন অজি উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ওয়েড (Mathew Wade)। প্রবল চাপের মুখে যেভাবে তিনি পরপর ৩ বলে ৩ টি ছয় মেরেছেন, তাতে মুগ্ধ গোটা বিশ্ব। এদিকে নয়া অজি তারকা বলছেন, তাঁর বউ না থাকলে এসব কিছুই হত না। কে তাঁর বউ? আসুন জেনে নেওয়া যাক ম্যাথু ওয়েডের ব্যক্তিগত জীবন সম্পর্কে।
 

Asianet News Bangla | Published : Nov 12, 2021 1:45 PM IST

19
Mathew Wade - শেষ হয়ে যেত কেরিয়ার, যদি ম্যাথু ওয়েডের ঘরে না থাকতেন তাঁর হট বউ জুলিয়া

ম্যাথু ওয়েডের জীবনে বহু ওঠা-নামা রয়েছে। কেরিয়ারের শুরুতেই, মাত্র ১৬ বছর বয়সে তাঁর টেস্টিকুলার ক্যান্সার (Testicular Cancer) বা অণ্ডকোষে ক্যানসার ধরা পড়েছিল। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক অভিষেকের পরও, মাঝে খারাপ ফর্মের জন্য ছিটকে যেতে হয়েছিল জাতীয় দল থেকে। 

29

তবে একটি বিষয় ওয়েডের জীবনে বরাবর স্থির থেকেছে, তা হল তাঁর আর তাঁর স্ত্রী জুলিয়া ওয়েডের বিয়ে ও ভালবাসা। ২২ গজে নিখুঁতভাবে ছাটা গোঁফ নিয়ে যতই ছক্কা মারুন না কেন, ম্যাথু ওয়েড মানুষটি আদ্যন্ত পারিবারিক। 
 

39

ব্যক্তিগত জীবন যতটা সম্ভব প্রচারের বাইরেই রাখতে চান ওয়েড দম্পতি। তবে জানা গিয়েছে, ২০০৩ সাল থেকেই তাঁদের প্রেম ছিল। ২০১৩ সালে তাঁরা পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। 
 

49

তাঁদের দুটি শিশু-কন্যাও রয়েছে। ২০১৬ সালে জন্ম নিয়েছিল প্রথম মেয়ে উইন্টার ফিলিপা ওয়েড। আর ২০১৯ সালে জন্ম নিয়েছিল তাঁদের দ্বিতীয় মেয়ে গোল্ডি হিউ ওয়েড।

59

আর এই দ্বিতীয় মেয়ে জন্ম নেওয়ার সময়ই কেরিয়ারের মোড় ঘুরে গিয়েছিল ম্যাথু ওয়েডের। ২০১১ সালে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হলেও, ২০১৬-১৭ সালে তাঁর কেরিয়ার মুখ থুবড়ে পড়েছিল। জাতীয় দল থেকে বাদ পড়ে, পরের দুই বছর তিনি ঘরোয়া ক্রিকেটে খেলে ২০১৯ সালের অ্যাশেজ সিরিজে জাতীয় দলে কামব্যাক করেছিলেন। 
 

69

তবে সেই প্রত্যাবর্তন হতই না, যদি না তার আগে অস্ট্রেলিয়া এ দলের হয়ে তিনি ইংল্যান্ড সফরে না যেতেন। সেই সময় জুলিয়া দ্বিতীয় কন্যা-সন্তানের জন্ম দিতে চলেছেন। ওয়েড জানিয়েছেন, কন্যার জন্মের জন্য তিনি জুলিয়ার সঙ্গেই ছিলেন। সেই সময়ই জাতীয় নির্বাচকরা তাঁকে এ দলের সঙ্গে যোগ দিতে বলেছিলেন। 
 

79

ওয়েড জানিয়েছেন, তিনি ভেবেছিলেন নির্বাচকদের সঙ্গে কথা বলে সেই সফর থেকে নিজেকে সরিয়ে নেবেন। কিন্তু জুলিয়ার সঙ্গে ১০ মিনিটের কথোপকথনই তাঁর জীবন বদলে দিয়েছিল। স্ত্রীই তাঁকে ইংল্যান্ডগামী প্লেনে উঠতে উৎসাহিত করেছিলেন।  

89

ওই অ্যাশেজ সিরিজে (Ashes 2019) তিনি দুটি শতরানের ইনিংস খেলেছিলেন। তার পরের এক বছরের মধ্যে ফিরেছিলেন যথাক্রমে ওয়ানডে এবং টি২০ দলে। আর বৃহস্পতিবার রাতে, দলকে সেমিফাইনালে তুলে তিনিই এখন 'টক অব দ্য টাউন'। ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া এক সাক্ষাতকারে ওয়েড জানিয়েছেন, জুলিয়া তাঁকে সেদিন যেতে না বললে, তাঁর হয়তো অস্ট্রেলিয়ার হয়ে আর কোনো ম্যাচই খেলা হত না। 
 

99

ম্যাথু ওয়েডের স্ত্রী জুলিয়াকে দেখলে কিন্তু মনেই হবে না, তিনি দুই সন্তানের মা। একেবারে সুঠান টোনড ফিগার ধরে রেখেছেন তিনি। আসলে তিনি একটি পাইলেট স্টুডিয়োর মালিক। শরীর চর্চার একটি বিশেষ পদ্ধতিকে বলা হয় পাইলেট। কাজেই, তাঁর শরীর যে একেবারে আঁটোসাঁটো থাকবে, তা আর আশ্চর্যের কী?  
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos