T20 WC 2021 - মাঠে আগুন পাক পেসারের বলে, গ্যালারিতে গ্ল্যামারে উষ্ণতা বাড়াচ্ছেন তাঁর ভারতীয় স্ত্রী, দেখুন

বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) দ্বিতীয় সেমিফাইনালে, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে, অস্ট্রেলিয়ার (Australia) মুখোমুখি হচ্ছে পাকিস্তান (Pakistan)। ভারত (India) এই প্রতিযোগিতা থেকে ইতিমধ্য়েই বিদায় নিয়েছে। তবে, এক ভারতীয় কন্যা এখনও বিশ্বকাপে থেকে গিয়েছেন, যদিও পাক শিবিরে। আর প্রতি ম্যাচেই গ্যালারিতে গ্ল্যামার কোশেন্ট বাড়িয়ে দিচ্ছেন তিনি। না, সানিয়া মির্জা (Sania Mirza) নয়, হটনেসে তাঁকেও টেক্কা দিচ্ছেন ভারতীয় কন্যা সামিয়া খান (Samiya Khan)- এমনটাই বলছেন ফ্যানরা। 
 

amartya lahiri | Published : Nov 11, 2021 9:04 AM IST / Updated: Nov 11 2021, 03:07 PM IST

110
T20 WC 2021 - মাঠে আগুন পাক পেসারের বলে, গ্যালারিতে গ্ল্যামারে উষ্ণতা বাড়াচ্ছেন তাঁর ভারতীয় স্ত্রী, দেখুন

কে এই সামিয়া খান? পাকিস্তানি পেস ত্রয়ীর অন্যতম হাসান আলির (Hasan Ali) স্ত্রী। বিশ্বকাপে পাকিস্তানের প্রতিটি ম্যাচেই তাঁকে গ্যালারিতে দেখা যাচ্ছে বিভিন্ন গ্ল্যামারাস পোশাকে। 

210

অনেকেরই জানা নেই, সামিয়া খান, বিয়ের আগে যিনি ছিলেন সামিয়া আরজু, এক ভারতীয় মহিলা। সানিয়া মির্জা-শোয়েব মালিকের পর, বর্তমান পাক দলের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে এই ভারতীয় যুবতীকে বিয়ে করেছিলেন হাসান আলি। 
 

310

সামিয়ার জন্ম হয়েছিল ভারতের হরিয়ানায়। সেখানেই বড় হয়েছেন তিনি। পরে অবশ্য তাঁর পরিবার নয়া দিল্লিতে স্থানান্তরিত হয়েছিল।
 

410

সামিয়া পেশায় একজন ফ্লাইট ইঞ্জিনিয়ার। এমিরেটস এয়ারলাইন্সে চাকরির সূত্রে তাঁকে আরব আমিরশাহির দুবাইয়ে থাকতে হত। পাকিস্তানের হয়ে খেলতে এসে সেখানেই প্রথম সামিয়ার সঙ্গে আলাপ হয়েছিল হাসানের। 
 

510

জানা যায়, দুবাইযের এক রেস্তোরাঁয় নৈশভোজ খেতে গিয়ে আলাপ হয়েছিল তাঁদের। তারপর থেকে প্রায় ২ বছর ধরে চলেছিল প্রেম পর্ব। ২০১৯ সালের ২০ অগাস্ট দুবাইয়েই বিয়ে হয় হাসান ও সামিয়ার। বিয়ের আগে ধর্মান্তরিত হতে হয় সামিয়াকে। এখন এই দম্পতি পাকিস্তানের গুজরানওয়ালায় থাকেন। 
 

610

চলতি বিশ্বকাপে হাসান দারুণ ফর্মে আছেন। ৫টি ম্য়াচ খেলে ৫টি উইকেট দখল করেছেন। আর স্বামী যখন মাঠে আগুন ঝরাচ্ছে, গ্যালারির উষ্ণতা বাড়িয়ে চলেছেন গ্ল্যামারাস সামিয়া।

710

গত বছর নভেম্বরেই কোভিড প্যান্ডেমিকের সময় জানা গিয়েছিল সামিয়া গর্ভবতী। চলতি বছরের এপ্রিলে তাঁদের একটি ফুটফুটে শিশুকন্যা হয়েছে। মায়ের কোলে চড়ে সেও প্রতি ম্যাচেই মাঠে আসছে বাবাকে সমর্থন করতে। 
 

810

পাক দলের অন্যান্য ক্রিকেটারদের বউদের সঙ্গেও তাঁর খুব ভাল সম্পর্ক। তবে সানিয়া মির্জার সঙ্গে তাঁর সম্পর্কের মাত্রাটা অন্যস্তরের। মজা করে দুজনে দুজনকে 'জয় ও বীরু' বলে ডাকেন। সানিয়া, সামিয়াকে বলেন জয়, আর সামিয়ার কাছে সানিয়া হলেন বীরু।
 

910

বর্তমানে ফর্মের তুঙ্গে আছে পাকিস্তান দল। বিশ্বকাপে নিজেদের ৫টি ম্যাচেই তারা জিতেছে শুধু নয়, ৫ ম্যাচে ৫ জন ভিন্ন ক্রিকেটার ম্যাচের সেরা হয়েছে। যা বলে দিচ্ছে, তাদের দলে ম্যাচ উইনারের কমতি নেই, আর তাঁরা সকলই ফর্মে। পাক ফ্যানরা এখন থেকেই দ্বিতীয়বার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন।
 

1010

মাঠের বাইরে অবশ্য সমান তালে মজা করে চলেছেন তাঁদের স্ত্রীরা। সানিয়া-সামিয়ার জয়-বীরু জুটি তো আছেই, তার সঙ্গে যুক্ত হয়েছেন মহম্মদ হাফিজের স্ত্রী নাজিয়া হাফিজ এবং পাক কোচ সাকলিন মুস্তাকের স্ত্রী সানা সাকলিন। জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির মধ্যেও রঙিন পার্টি চালিয়ে যাচ্ছেন তাঁরা।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos