T20 WC 2021, IND vs AFG- ২ ম্যাচ হেরে কোণঠাসা, কে রইল দলে আর কে পড়ল বাদ, জানুন ভারতের সম্ভাব্য একাদশ

প্রথমে ম্যাচে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ১০ উইকেটে হার। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের (NewZealand) বিরুদ্ধে ৮ উইকেটে হার। টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এ সুপার ১২ (Super 12) রাউন্ডে পরপর দুটি ম্যাচ হেরে সেমিফাইনালে ওঠার পথ  কার্যত অনিশ্চিৎ করে ফেলেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। এই পরিস্থিতিতে আজ আফগানিস্তানের (Afghanistan)বিরুদ্ধে তৃতীয় ম্য়াচে মাঠে নামছে বিরাট কোহলি (Virat Kohli)c-রোহিত শর্মারা (Rohit Sharma)। সেমিতে যাওয়ার আশা যতটুকু রয়েছে তার জন্য আজ আফগানদের বিরুদ্ধে বড় ব্যবধানে  জিততে হবে টিম ইন্ডিয়ার (Team India)। আফগানদের বিরুদ্ধে ভারতীয় দলে হতে পারে একাধিকপরিবর্তন। দেখে নিন মেন ইন ব্লুদের সম্ভাব্য একাদশ।
 

Sudip Paul | Published : Nov 3, 2021 7:57 AM IST

111
T20 WC 2021, IND vs AFG- ২ ম্যাচ হেরে কোণঠাসা, কে রইল দলে আর কে পড়ল বাদ, জানুন ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা-
প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ওপেন নেমে প্রথম বলেই আউট হয়েছিলেন। দ্বিতীয় ম্য়াচে তিন নম্বরে নেমে ভালো শুরু করে আশা জাগালেও তা বড় স্কোরে পরিণতকরতে পারেননি। রোহিতের জায়গা বদল নিয়ে  হয়েছে বিরাট-শাস্ত্রীদের সিদ্ধান্তের সমালোচনা। আজ আফগানিস্তানের বিরুদ্ধে ফের ইনিংস শুরু করার সম্ভাবনাই বেশি রোহিত শর্মার।

211

ইশান কিশান-
প্রস্তুতি ম্যাচে দুরন্ত ইনিংস খেলেছিলেন ইশান কিশান। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে সুযোগ না পেলেও,দ্বিতীয় ম্য়াচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সূর্যকুমার যাদবের বদলে ইশান কিশানকে দলে নেওয়া হয়। কিন্তু রান করতে পারেননি। তবে আজকের ম্যাচে তাকে ফের সুযোগ দেওয়া হতে পারে।
 

311

কেএল রাহুল-
প্রথম দুই ম্য়াচে রান না পেলেও কে এল রাহুলের উপর এখনই ভরসা হারাচ্ছে না ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। আজকের ম্য়াচেও তার প্রথমএকাদশে থাকা নিয়ে কোনও সংশয় নেই। তবে আজ হয়তো রাহুলের জায়গার কিছুটা পরিবর্তন হতে পারে।
 

411

বিরাট কোহলি-
প্রথম  ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বড় রান পেলেও, দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যর্থ হন বিরাট কোহলি। এখন দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে ভারতীয় দলের।আফগানিস্তানের বিরুদ্ধে বড় রান করার জন্য মুখিয়ে রয়েছেন ভারত অধিনায়ক।  

511

ঋষভ পন্থ-
পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিলেন লড়াকু ইনিংস। নিউজিল্যান্ডের বিরুদ্ধে কিছুটা লড়াই করলেও বড় স্কোর করতে পারেননি। তবে উইকেটে পিছনে  ও শেষের দিকে হার্ড হিটার হিসেবে ঋষভ পন্থই এখন প্রধনা  ভরসা ভারতীয় দলের।
 

611

হার্দিক পান্ডিয়া-
বিতর্কের মধ্যে লোয়ার অর্ডারে হার্দিক পান্ডিয়ার জায়গা পাকা। কারণ ফিটনেস সমস্যা বা ফর্ম  নিয়ে সমস্যা থাকলেও টি২০ বিশ্বকাপের দলে তেমন কোনও বিকল্প নেই। গত ম্য়াচে হার্দিক বল করায় কিছুটা স্বস্তি ফিরেছে দলে। নিজেকেও প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছেন হার্দিক।
 

711

রবীন্দ্র জাদেজা-
রবীন্দ্র জাদেজা ফর্ম  নিয়ে এই মুহূর্তে কোনও সমস্যা নেই। গত ম্য়াচেই ব্য়াট হাতে লড়াকু ইনিংস খেলেছিলেন। বল হাতে আর একটু ছন্দে ফিরতে পারলেই ভারতীয় দলের আরও শক্তি বাড়বে। ব্যাটে-বলে আরও একবার সেরাটা দিতে মরিয়া রবীন্দ্র জাদেজা।
 

811

শার্দুল ঠাকুর-
ভুবনেশ্বর কুমারের জায়গায় দ্বিতীয় ম্য়াচে শার্দুল ঠাকুর সুযোগে পেয়েছিলেন। খুব একটা আহামরি পারফরমেন্স না করতে পারলেও, আজ আফগানিস্তানের বিরুদ্ধে তার উপরই ভরসা রাখার সম্ভাবনা বেশি। বোলিংয়ের পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাট করতেও সক্ষম তিনি।
 

911

মহম্মদ শামি-
ভারতীয় দলের পেস অ্যাটাকে অন্যতম ভরসা মহম্মদ শামি। টি২০ বিশ্বকাপে প্রথম দুটি ম্যাচে নিজের সেরা ছন্দে না থাকার কারণে সমালোচনা থেকে কুরুচিকর আক্রমণেরও শিকার হতে হয়েছে তাকে। তবে আজকের ম্যাচে নিজেকে আরও একবার প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন শামি।
 

1011

রবিচন্দ্রন অশ্বিন-
প্রথম দুটি ম্যাচে বরুণ চক্রবর্তীকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু তার মিস্ট্রি স্পিন খুব একটা কাজে আসেনি। তাই আজকের ম্যাচে রবিচন্দ্রন অশ্বিনের খেলার সম্বাবনাই বেশি। অশ্বিনের অভিজ্ঞতা কঠিন সময়ে বড় সম্পদ হতে পারে ভারতীয় দলের কাছে।
 

1111

জসপ্রীত বুমরা-
প্রথম দুটি ম্যাচে ভারতীয় পেস বোলিং অ্য়াটাকের মধ্যে একমাত্র জসপ্রীত বুমরাই সবথেকে বেশি ছন্দে ছিলেন।  নিউজিল্যান্ড ম্যাচেও ২টি উইকেট পেয়েছিলেন তিনি। আজ নিজের সেরাটা দিয়ে ভারতকে বড় ব্যবধানে জয় এনে দেওয়াই লক্ষ্য বুমরার।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos