T20 WC 2021 - বাজিমাত করবে কি বরুণের রহস্য, এই ৫ জনের হাতেই রয়েছে ভারত-পাক ম্যাচের চাবিকাঠি

২৪ অক্টোবর, রবিবার টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2021) নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) মুখোমুখি হচ্ছে ভারত (India)। টি২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল, সবকটিই জিতেছে ভারত। রবিবারের ম্যাচেও কাগজে কলমে এগিয়ে রয়েছে বিরাট কোহলির (Virat Kohli) দলই। বাবর আজমের (Babar Azam) নেতৃত্বাধীন পাকিস্তান দলের থেকে অনেক বেশি অভিজ্ঞ বিরাট-বাহিনী। তবে বর্তমান পাকিস্তান দলে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল এবং কিছু কিছু ক্রিকেটারের ব্যক্তিগত ফর্মের কথায় মাথায় রেখে বলতেই হবে, এই পাকিস্তান দল কিন্তু যথেষ্ট বেগ দিতে পারে। তবে ভারতীয় পক্ষেও বেশ কয়েকজন ব্যক্তিগত ফর্মের হিসাবে এখন একেবারে রেড হট কন্ডিশনে রয়েছেন। দেখে নেওয়া যাক এদিন ব্যক্তিগত মুন্সিয়ানায় ম্যাচের রঙ বদলে দিতে পারেন কারা, কারা হতে পারেন এদিনের তারকা -  
 

Asianet News Bangla | Published : Oct 24, 2021 8:39 AM IST

15
T20 WC 2021 - বাজিমাত করবে কি বরুণের রহস্য, এই ৫ জনের হাতেই রয়েছে ভারত-পাক ম্যাচের চাবিকাঠি

আইপিএল ২০২১-এ (IPL 2021) ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন পাঞ্জাব কিংস (Punjab Kings) দলের অধিনায়ক। এই মরসুমে তিনজন মাত্র ব্যাটার ৬০০-র বেশি রান করেছেন, তাদের একজন রাহুল (KL Rahul)। ৬২.৬০ গড়ে, ১৩ ইনিংসে তিনি ৬২৬ রান করেছেন। সেই ফর্ম তিনি টি২০ বিশ্বকাপেও ধরে রেখেছেন। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের হয়ে তিনি মাত্র ২৪ বলে ৫১ রানের চমৎকার ইনিং খেলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতী প্রস্তুতি ম্যাচে করেছেন ৩১ বলে ৩৯। পাকিস্তানের বিপক্ষেও তাঁর ব্যাটে একই ঝলক দেখা যাবে বলে আশা করা হচ্ছে।
 

25

এই পাক উইকেটরক্ষক-ব্যাটার এই বছর মাত্র ১৪টি টি২০ ইনিংসে ৯৪ গড়ে ৭৫২ রান করেছেন। এরমধ্যে একটি শতরান এবং সাতটি অর্ধশতরান রয়েছে। এর সঙ্গে যোগ করতে হবে রিজওয়ানের (Mohammad Rizwan) এই বছরের স্ট্রাইক রেট, ১৪০.০৩। দুটি প্রস্তুতি ম্য়াচেই বড় রান না পেলেও, তিনি যে ছন্দে আছেন, তা বোঝা গিয়েছে। 

35

আইপিএল ২০২১-এ জসপ্রিত বুমরা (Jasprit Bumrah) ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করেছেন। বুমরা লিগ শেষ করেছেন তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে ১৪টি ম্যাচ খেলে তিনি ২১টি উইকেট নিয়েছেন। প্রস্তুতি ম্যাচেও ইংল্যান্ডের বিরুদ্ধে ২৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছিন। যে কোনও ফর্ম্যাটের ক্রিকেটেই এখন তিনি ভারতের সেরা জোরে বোলার। আর মরুদেশের পিচের সঙ্গেও ভালভাবে মানিয়ে নিয়েছেন। পাওয়ার প্লে-র ওভারে পাক টপ অর্ডারকে বিপদে ফেলতে পারেন।
 

45


রিজওয়ানের থেকে খুব পিছিয়ে নেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও (Babar Azam)। এই বছর টি২০-তে ১৪ ইনিংসে ৫২৩ রান করেছেন বাবর। এর মধ্যে একটি শতরান এবং ৫টি অর্ধশতরান রয়েছে। স্ট্রাইক রেট ১৩২.৭৪। সবথেকে বড় কথা মহম্মদ রিজওয়ানের সঙ্গে তাঁর ওপেনিং জুটি এই বছর টি২০-তে রান স্কোরিং তালিকার শীর্ষে রয়েছে। এই জুটি এই বছর এখনও পর্যন্ত ১০ টি ইনিংস ওপেন করেছে। দুটি ১০০-র বেশি রানের জুটি-সহ ৫২১ রান করেছে।
 

55

টি২০ বিশ্বকাপে ভারতের সাফল্যের চাবিকাঠি বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) হাতে, এমনটা মনে করছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে বর্তমানে দারুণ ফর্মে আছেন কেকেআর-এর (Kolkata Knight Riders) রহস্য স্পিনার। আইপিএল ২০২১-এ ১৭ ম্যাচে তিনি ১৮ উইকেট নিয়েছেন। তাঁকে খেলতে গিয়ে সমস্যায় পড়েননি এমন একজনও ব্যাটার নেই। আর সবথেকে বড় কথা, পাকিস্তান, এর আগে কোনওদিন তাঁকে খেলেইনি। কাজেই, এদিনের ম্যাচে তাঁর রহস্যের গোলকধাঁধায় হারিয়ে যেতে পারে পাক ব্যাটিং।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos