এশিয়া কাপে ভারতীয় দল থেকে বাদ পড়লেন ৫ মহাতারকা, কিন্তু কারণটা কী

আসন্ন এশিয়া কাপ ২০২২ (Asia Cup 2022) -এর জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। একদিকে যেমন চোট সারিয়ে দলে ফিরেছেন কেএল রাহুল (KL Rahul)। অপরদিকে বিশ্রাম কাটিয়ে দলে ফিরেছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli)। এশিয়া কাপের দলে রয়েছে একাধিক চমক। দল সুযোগ পাননি একাধিক তারকা ক্রিকেটার। এক ঝলকে দেখে নিন কোন ৫ তারকা ক্রিকেটার (5 Star Cricketer)সুযোগ পেলেন না এশিয়া কাপের দলে। 
 

Sudip Paul | Published : Aug 9, 2022 9:30 AM IST

16
এশিয়া কাপে ভারতীয় দল থেকে বাদ পড়লেন ৫ মহাতারকা, কিন্তু কারণটা কী

ইশান কিশান-
ভারতীয় ক্রিকেটে সাদা বলের দলে যখনই সুযোগ পেয়েছেন নিজেকে প্রমাণ করেছেন বাঁহাতি উইকেট রক্ষক ব্যাটসম্যান ইশান কিশান। ধারাবাহিককতার একটু অভাব থাকলেও তার যোগ্যতা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এশিয়া কাপের দলে কেএল রাহুল দদলে ফিরতেই ইশান কিশানকে বাদ দেওয়া হয়েছে। এছাড়া দলে উইকেট রক্ষক হিসেবে ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক থাকায় জায়গায় হয়নি ইশানের।

26

সঞ্জু স্যামসন-
ভারতীয় দলে মাঝে মাঝে তারকা ক্রিকেটাররা বিশ্রামে গেলে সুযো দেওয়া হয় আইপিএলের রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনকে। প্রতিভা যথেষ্ট থাকলেও ধারাবাহিকতার একটা অভাব রয়েছে তার। এশিয়া কাপের দলে জায়গা পাবেন বলে আশাও করেছিলেন তিনি। কিন্তু দলের সকল তারকা ক্রিকেটাররা ফেরায় জায়গা হয়নি সঞ্জু স্যামসনের।

36

শ্রেয়স আয়ার-
ভারতীয় দলের হয়ে বেশ কিছু সিরিজ ধরে ফর্ম ওঠা নামা করছে তারকা মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়রের। ওয়েস্ট বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচে রান পেয়েছিলেন তিনি। কিন্তু এশিয়া কাপের দল থেকে বাইরে রাখা হয়েছে কেকেআর অধিনায়ককে। দীপক হুডা যেহেতু বল করতে পারেন কারণেই হয়তো এশিয়া কাপের দলে হুডা সুযোগ পেলেও নেই শ্রেয়স।

46

অক্ষর পটেল-
এশিয়া কাপের দলে মোট চার জন স্পিনার সুযোগ পেয়েছেন। তারা হলেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহল ও রবি বিষ্ণোই। দলের বাইরে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে অক্ষর প্যাটেলকে। দীর্ঘদিন ধরে তিনিও ভারতীয় দল খেলছেন। এখও নিয়মিত সদস্য হয়ে উঠতে পারেননি। 
 

56

মহম্মদ শামি-
গতবার টি২০ বিশ্বকাপে শেষবার ভারতের হয়ে ক্রিকেটের সবথকে ছোট ফর্ম্যাটে খেলেছিলেন তারকা পেসার মহম্মদ। তারপর থেকেই টি২০ ক্রিকেটে তাকে ব্রাত্য করা হয়েথে। লাল বলের ক্রিকেটে নিমিত সদস্য। ৫০ ওভারের ক্রিকেটেও দলে থাকেন। এশিয়া কাপ যেহেতু টি২০ ফর্ম্যাটে হচ্ছে তাই তাকে দলের বাইরে রাখা হয়েছে।
 

66

প্রসঙ্গত, এশিয়া কাপের ভারতীয় দলে রয়েছেন,রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান।

Share this Photo Gallery
click me!
Recommended Photos