এই ক্রিকেটারদের জীবনে বোনেদের ভূমিকা গুরুত্বপূর্ণ, রাখী বন্ধন উৎসবে জানুন সেই অজানা কাহিনি

রাখী বন্ধন উৎসব সকলের জীবনেই খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে যাদের বোন বা দিদি রয়েছে। এছাড়াও সকলেই এখন পালন করনে এই উৎসব। আমাদের দেশের তারকা ক্রিকেটাররাও কিন্তু সুযোগ পেলেই এই দিনটিকে ধুমধামের সঙ্গে পালন করেন। এমন অনেক ক্রিকেটার রয়েছে যাদের জীবনে বোন বা দিদিদদের ভূমিকা খুবই গুরুত্বরপূর্ণ। এই পবিত্র উৎসবে চলুন জানা যাক সচিন, বিরাট, ধোনিদের জীবনে বোনেদের গুরুত্ব ও তারা কীভাবে পালন করেন রাখী বন্ধন উৎসব।

Sudip Paul | Published : Aug 21, 2021 11:09 AM IST

112
এই ক্রিকেটারদের জীবনে বোনেদের ভূমিকা গুরুত্বপূর্ণ, রাখী বন্ধন উৎসবে জানুন সেই অজানা কাহিনি

সচিন তেন্ডুলকরের দিদির নাম সবিতা। সচিনের বড় ভাই অজিত ও নিতিন সচিনকে ক্রিকেট শেখানো উচিৎ মনে করেছিলেন। দিদি সবিতা কিনে দিয়েছিলেন ব্যাট।  সচিন সবসময় তার সাফল্যের কৃতিত্ব দেন ভাই ও বোনেদের। একসঙ্গে রাখী বন্ধনও পালন করেন সচিন ও তার দিদি। গত বছর করোনার কারণে পালন করতে না পেরে পুরোনো ছবি শেয়ার করে আবেগ প্রবণ পোস্ট করেছিলেন 'ক্রিকেট ঈশ্বর'। 

212
এমএস ধোনি এবং জয়ন্তী গুপ্ত- ধোনির বড় বোনের নাম জয়ন্তী গুপ্ত। ধোনি তার দিদি খুব ঘনিষ্ঠ। ধোনির দিদি যিনি ধোনিকে ক্রিকেট খেলার জন্য তার আবেগকে অনুসরণ করতে উৎসাহিত করেছিলেন। জয়ন্তী পেশায় একজন স্কুল শিক্ষিকা এবং সবসময় ধোনিকে সমর্থন করেন। ধোনি তার সাফল্যের পিছনে তার বোনের বড় হাত মনে করেন। খেলার কারণে বাইরে না থাকলে রাখী বন্ধন একসঙ্গে উদযাপন করেন ধোনি ও তার দিদি।
312
বিরাট কোহলি ও ভাবনা- বিরাট কোহলির বড় বোনের নাম ভাবনা ধিংরা। ভাবনা ২০০২ সালে ব্যবসায়ী সঞ্জয় ধিংরার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। উভয়েরই ২ টি সন্তানও রয়েছে। কোহলির বোন ভাবনা তার ভাইয়ের খুব কাছের এবং যখনই সে ভারতে থাকে, সে অনেক মজা করে এই রক্ষার বন্ধনের উৎসব উদযাপন করতে পছন্দ করে।
412
বীরেন্দ্র সেওয়াগের ২ বোন- বীরেন্দ্র সেওয়াগের দুই বোন মঞ্জু এবং অঞ্জু মহারওয়াল। অঞ্জু একজন রাজনৈতিক নেতা এবং কংগ্রেস থেকে এমসিডি নির্বাচনে জয়ী হয়েছেন। রাখী বন্ধনের দিন একসঙ্গেই পালন করেন তারা।
512
শিখর ধওয়ান এবং শ্রেষ্ঠা ধওয়ান- শিখর ধাওয়ান ভারতীয় ক্রিকেটে 'গব্বর' নামেও পরিচিত। তার একটি খুব সুন্দর ছোট বোন আছে এবং তার নাম শ্রেষ্ঠা। তিনি ২০১৭ সালে বিয়ে করনে। রাখী বন্ধনের দিন সুযোগ পেলে একসঙ্গে কাটান তারা। গতবছর করোনা কারণে দিনটি সেলিব্রেট করতে না পারায়, পুরোন ছবি শেয়ার করেছিলেন শিখর ধওয়ান।
612
জসপ্রিত বুমরা এবং জুহিকা বুমরা- জসপ্রিত বুমরার এক বোন জুহিকা বুমরা। দুজনেরই খুব ঘনিষ্ঠ সম্পর্ক। জসপ্রিত বুমরা প্রায়ই বোন জুহিকার সঙ্গে তার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। রাখী বন্ধনের দিনে সময় পেলে বোনের সঙ্গে দিনটি কাটান ভারতীয় তারকা ক্রিকেটার।
712
হরভজন সিং এবং তার পাঁচ বোন- ভারতীয় ক্রিকেটার হরভজন সিং ৫ বোনের একমাত্র ভাই। হরভজন সিংয়ের বোনেরা ২০০০ সালে বাবার মৃত্যুর পর তাকে ভারতীয় ক্রিকেট দলে ফিরতে সাহায্য করেছিল বলে জানা যায়, যখন তিনি ক্রিকেট ছেড়ে ট্রাক ড্রাইভার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু তার বোনেরা তাকে ক্রিকেট খেলতে উদ্বুদ্ধ করেছিল। বোবনেদের সঙ্গে বিশেষ দিনটি সেলিব্রেট করেন ভাজ্জি।
812
রবীন্দ্র জাদেজা ও তার দুই বোন- রবীন্দ্র জাদেজা ১৭ বছর বয়সে তার মাকে হারান এবং তার পর থেকে তার বোন নয়না এবং পদ্মিনী তাকে মায়ের মতো যত্ন নেন। নয়না পরিবারকে সাহায্য করার জন্য একজন নার্স হন এবং নিশ্চিত করেন যে তার ভাই ক্রিকেটার হওয়ার স্বপ্নকে পূরণ করতে পারে।
912
অজিঙ্কা রাহানে এবং অপূর্বা রাহানে- ভারতের টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানের বোনের নাম অপূর্বা। ভাই-বোনের মধ্যে সম্পর্ক খুব গভীর। একে অপরের সাথে সুখ দুঃখ ভাগ করে নেন। ভারতে থাকলে অবশ্যই অপূর্বার কাছ রাখী পড়েন ও দিনটি সেলিব্রেট করেন।
1012
দীপক, রাহুল এবং মালতী চাহার- আমরা সবাই জানি রাহুল এবং দীপক চাহার কাকাতো ভাই। কিন্তু দীপকের একটি বোন আছে, মালতি চাহার, যিনি খুব সুন্দর এবং সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয়। মালতী আইপিএল চলাকালীন তার ভাইদের সমর্থন করার জন্য বেশ কয়েকবার এসেছিলেন। রাখীর দিন একসঙ্গে থাকলে তারা চুটিয়ে উপভোগ করেন।
1112
যুবরাজ সিং ও তার দিদি- প্রাক্তন ভারতীয় তারকা ব্যাটসম্যান যুবরাজ সিংও তার দিদিকে খুব ভালোবাসেন। ছোট বেলা থেকে তারা রাখী বন্ধন পালন করে আসেন। ছেলে বেলার ল ছবিও এর আগে শেয়ার করেছেন যুবরাজ। গতবার করোনার কারণে রাখী না পড়তে পারলেও, পুরোনো ছবি শেয়ার করে আবেগ প্রবণ বার্তা লিখেছিলেন যুবরাজ।
1212
সুরেশ রায়না ও রেণু- সুরেশ রায়না তার বোন রেণুকে খুব ভালোবাসেন। বোন ও ভাগ্না-ভাগ্নিদের সঙ্গে একাধিক ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তিনি। রাখীর দিনটি বরাবরই তাদের কাছে খুব স্পেশাল। গতবারও দিনটি তারা সেলিব্রেট করেছিলেন।
Share this Photo Gallery
click me!
Recommended Photos