আইপিএল ২০২১-এ অবিক্রিত থাকতে পারে একাধিক তারকা ক্রিকেটার, দেখুন তালিকায় কারা

১৮ ফেব্রুয়ারি বসতে চলেছে আইপিএল ২০২১ সালের নিলাম। ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের শেষে চেন্নাইতে হবে নিলাম পর্ব। ইতিমধ্যেই ট্রান্সফার উইন্ডোতে প্রতিটি দল কোনও না কোনও প্লেয়ারকে রিলিজ করে দিয়েছে। আবার অন্য টিমের প্লেয়ারকে দলে নিয়েছে বে কয়েকটি দল। তবে চেন্নাইয়ে আইপিএল নিলামে ৫ জন তারকা ক্রিকেটার এবছর অবিক্রিত থেকে যেতে পারে, এমনটাই মনে করছন ক্রিকেট বিশেষজ্ঞরা। চলুন দেখা যাক সেই তালিকায় কোন কোন তারকা প্লেয়ার রয়েছেন।

Sudip Paul | Published : Feb 1, 2021 3:02 PM IST

110
আইপিএল ২০২১-এ অবিক্রিত থাকতে পারে একাধিক তারকা ক্রিকেটার, দেখুন তালিকায় কারা

নিলামের আগে সিএসকে, আরসিবি, রাজস্থান, পঞ্জাব প্রতি দলই একাধিক তারকা প্লেয়ারকে রিলিজ করে দিয়েছে। তালিকায় রয়েছে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, হরভজন সিং, জিমি নিশামদের মত তারকারা।

210

তবে নিলামের সময় স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, নিশামদের দল পেতে কোনও সমস্যা হবে না। অনেক ফ্র্যাঞ্চাইজিই পরিকল্পনা সাজাচ্ছে তাদের দলে নেওয়ার জন্য।

310

তবে এবার আইপএল নিলাম খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ প্রতি দলই তরুণ ও ইনফর্ম তারকাদের উপর নির্ভর করে দল বানাতে চাইছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি । তাই মনে করে হচ্ছে ৫ জন তারকা প্লেয়ার এবার আইপিএল দল পাবেন না।
 

410

হরভজন সিং-
৪০ বছর বয়সী ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং গত আইপিএলে ব্যক্তিগত কারণে চেন্নাই সুপার কিংসের হয়ে আরব আমিরশাহিতে খেলেননি। এইবছর চেন্নাই ভাজ্জিকে দলে রাখেনি। দীর্ঘ দিন খেলার বাইরে থাকায় এই বছর হরভজন সিংকে কোনও ফ্র্যাঞ্চাইজি দলে নেবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।

510

জেসন রয়-
শেষ দুটি মরসুমে আইপিএলে খেলেননি ইংংল্যান্ডের তারকা ওপেনার জেসন রয়। শেষ ২০১৮ মরসুমে দিল্লির হয়ে খেলেছিলেন জেসন রয়। ব্যাট হাতে সর্বসাকুল্যে মাত্র ১২০ রান করেছিলেন তিনি। ফলে জেসন রয়কে কোনও দল এবছর কেনার জন্য উৎসাহ দেখাবে কিনা তা নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েই যাচ্ছে।

610

কেদার যাদব-
সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুটি হাফ সেঞ্চুরি করেছেন কেদায় যাদব। কিন্তু চেন্নাই সুপার কিংস ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যানকে রিলিজ করে দিয়েছে।  আইপিএলে কেদারের শেষ কয়েক বছরের পারফরমেন্স দেখে তাকে দলে কোনও ফ্র্যাঞ্জাইজি নেবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।
 

710

মুরলি বিজয়-
বিগত শেষ কয়েক বছরে আইপিএলে খুব একটা সফল হতে পারেননি মুরলি বিজয়। শেষবার ২০১৬ সালে পঞ্জাবের হয়ে ৪৫৩ রান করেছিলেন তিনি। তারপর থেকে আর ফর্মের ধারে কাছে নেই। শেষ মরসুমেও আইপিএলে সুযোগ পেয়েও কিছুই করতে পারেননি মুরলি বিজয়। এবছর সিএসকে থেকে রিলিজ করার পর অন্য কোনও দল না নেওয়ার সম্ভাবনাই বেশি।
 

810

করুণ নায়ার-
শেষ ১০টি টি-২০ ইনিংসে একটিও হাফ-সেঞ্চুরি করতে পারেননি করুণ নায়ার। মুস্তাক আলিকে তাঁর সর্বোচ্চ ২৭ রানের ইনিংস আসে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে। আইপিএল ২০২০-তে ৪টি ম্যাচ খেলে ১৬ রান সংগ্রহ করেন নায়ার। তার আগের মরশুমে নায়ার মাত্র ১টি ম্যাচে মাঠে নামার সুযোগ পান। ফর্ম না থাকায় আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা আপাতত নায়ারকে দনে নেওয়া থেকে বিরত থাকতে পারে।
 

910

ন্যাথান কুল্টার নাইল-
অস্ট্রেলিয়ার পেস বোলার ন্যাথান কুল্টার নাইলকে ৮ কোটি টাকায় কিনছিল ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু বুমরা, বোল্ট, প্যাটিনসন সমৃদ্ধ বোলিং লাইনআপে খুব একটা সুযোগ হয়নি কুল্টারনাইলের। এছাড়া চোট প্রবণতাও রয়েছে তার। এবছর অজি তারকাকে রিলিজ করেছে মুম্বই। তাকে অন্য দলে নেওয়ার সম্ভাবনাও কম।

1010

মঈন আলি-
ইংল্যান্ডের মিডল অর্ডার ব্য়াটসম্য়ান অফ স্িনারকে গতবছর দলে নিয়েছিল আরসিবি। কিন্তু আশাব্যঞ্জক কিছুই করতে পারেননি তিনি। ৩ ম্যাচে মাত্র ১২ রান করেছিলেন। উইকেট নিয়েছিলেন একটি। এবছর আরসিবি রিলিজ দেওয়ার পর তারও দল না পাওয়ার সম্ভাবনাই বেশি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos