মহিলা কর্মীকে পাঠিয়েছিলেন যৌনাঙ্গের ছবি, কলঙ্কিত অতীত ভুলে ফের মাঠে নামার প্রস্তুতি টিম পেইনের

যৌন কেলেঙ্কারিতে (Sex Scandal) নাম জড়ানোর অস্ট্রেলিয়া (Australia) দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন টিম পেইন (Tim Paine)। এমনকী সব ধরনের ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেনষ নিজের ভুল ও তা থেকে অনুশোচনার কথা আগেই জানিয়েছিলেন অজি তারকা। চেয়েছিলেন ক্ষমা। এবার অতীত ভুলে ফের একবার ক্রিকেটে (Cricket) ফেরার প্রস্তুতি সারছেন টিম পেইন। 
 

Sudip Paul | Published : Aug 22, 2022 2:18 PM IST

18
মহিলা কর্মীকে পাঠিয়েছিলেন যৌনাঙ্গের ছবি, কলঙ্কিত অতীত ভুলে ফের মাঠে নামার প্রস্তুতি টিম পেইনের

যৌন কেলেঙ্কেরী বিতর্কে জড়িয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব ছেড়েছিলেন টিম পেইন। অজি ক্রিকেটারের স্ত্রী তাকে ক্ষমা করে দেওয়ায় এবার ফের ২২ গজে ফিরতে চলেছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান।

28

২০১৭ সালে গাব্বায় অ্যাসেজ  সিরিজি চালাকীলন এক মহিলা কর্মীর সঙ্গে অশ্লীল চ্যাট করেন পেন। পাশপাশি নিজের যৌনাঙ্গে ছবিও  শেয়ার করেন পেইন। প্রাথমিকভাবে ওই মহিলা কোনও অভিযোগ না জানালেও, ২০১৮ সালে ক্রিকেট অস্ট্রেলিয়াকে বিষয়টি জানানও ওই মহিলা। 
 

38

তারপর তদন্তও শুরু হয়েছিল। সেই সময় নির্দোষ প্রমাণিত হলেও,গতবছর বিষয়টি আবারও সামনে  সামনে আসে ও  নিজের অপরাধ স্বীকার করে টিম পেইন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। 

48

বিতর্ক আরও চরমে ওঠে ওই  সেক্স চ্যাট ফাঁস হওয়ার পর। ম্যাসেজগুলি ২০১৭ সালে ২২ ও ২৩ নভেম্বর পেইন এবং ওই মহিলার মধ্যে চালাচালি হয়। সেখানে অনেকটা পর্ন ভিডিয়োর স্ক্রিপ্টগুলির মতো মহিলাটি পেনের বিষয়ে ‘দুষ্টু চিন্তাভাবনা করা’ এবং নিজেকে ‘খারাপ মহিলা’ বলার পাশপাশিও বেশ কিছু যৌন উস্কানিমূলক কথা বলেন।

58

একটি ম্যাসেজে পেইন লেখেন, ‘ওই ঠোঁট দিয়ে আমার কাজটা শেষ করে দাও!’ তবে মহিলাটি কাজে বেরোনোর কথা বলতে বলতেই তাঁর কথা অনুযায়ী উত্তেজনার চরমে পৌঁছে নিজের পুরুষাঙ্গের ছবি পাঠান প্রাক্তন অজি অধিনায়ক। ঘটনায় বিবৃতি প্রকাশ করে ক্ষমা  চেয়ে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান পেন। 
 

68

পেশায় নার্স বনিকে বিয়ে করার পর দুই সন্তানের বাবা পেইনের কীর্তিতে হতবাক হয়ে যায় ক্রিকেট বিশ্ব। অনুতপ্ত পেইন দোষ স্বীকার করে স্ত্রীর কাছে ক্ষমা চেয়ে নেন। সন্তানদের কথা ভেবে ক্ষমা করে দেন স্ত্রী।

78

গত নভেম্বরের ওই ঘটনার পর  কোনও পর্যায়ে আর ক্রিকেট খেলতে দেখা যায়নি তাঁকে। যাই হোক, বিতর্ক শেষে বাইশ গজে প্রত্যাবর্তন করছেন। শেফিল্ড শিল্ডে নিজের দল তাসমানিয়ার হয়ে মাঠে নামবেন তিনি। ইতিমধ্যেই অনুশীলন শুরু করেছেন উইকেটকিপার-ব্যাটার।

88

দিও চুক্তিহীন খেলোয়াড় হিসেবে তাসমানিয়া দলের সঙ্গে অনুশীলন করছেন। নিজেকে প্রমাণ করতে পারলে রাজ্য দলের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। আগামী ৬ অক্টোবর কুইন্সল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেন টিম পেইন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos