কোহলির জন্মদিনে ‘বিরাট’ শুভেচ্ছা বার্তা সচিন-শেহওয়াগদের

মঙ্গলবার ৩১ তম জন্মদিন ভারত অধিনায়ক বিরাট কোহলির। ভারতীয় দল থেকে দিন কয়েকের ছুটি নিয়ে তিনি এখন স্ত্রী’র সঙ্গে সময় কাটাচ্ছেন। ভুটানে ট্রেকিং করছেন টিম ইন্ডিয়ার নেতা। বিরাট কাছে না থাকলেও তাঁর জন্মদিনে অভিনন্দনের জোয়ার। দেশের ক্রিকেট মহল যেমন বিরাটকে শুভেচ্ছা জানিয়েছে, তেমনই বিরাটের জন্য শুভেচ্ছা বার্তা এসেছেন। ভুটান থেকে সবাইকে ধন্যবাদও জানিয়েছেন কোহলি। এক নজরে এমনই কিছু শুভেচ্ছা বার্তার দিকে একবার চোখ রাখা যাক। 

Prantik Deb | Published : Nov 5, 2019 9:41 AM IST / Updated: Nov 05 2019, 03:12 PM IST

110
কোহলির জন্মদিনে ‘বিরাট’ শুভেচ্ছা বার্তা সচিন-শেহওয়াগদের
বিরাটকে শুভেচ্ছা জানিয়ে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর লিখেছেন, একই রকম প্যাশন সঙ্গে নিয়ে রান করে যাও আর দেশকে নেতৃত্ব দিয়ে যাও। অল দ্য বেস্ট। বিরাট নিজের কেরিয়ারে বারবার সচিনের অবদানের কথা উল্লেখ করেন। মাস্টার ব্লাস্টারের সংস্পর্শে এসে কী ভাবে বিরাটের কেরিয়ারের মোড় ঘুড়ে গিয়েছিল সেটা সবরাই জানা।
210
বিরাট কোহলি টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় দলের বিরাটের ডেপুটি রোহিত শর্মা। এই দুজনের সম্পর্ক নিয়ে সংবাদ মাধ্যম থেকে ভারতীয় ক্রিকেটে একাধিক গুঞ্জন। কিন্তু দুজনই এই সব বিতর্ক উড়িয়ে দিয়েছেন বারবার।
310
বিরাটকে শুভেচ্ছা জানিয়েছেন টডিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রীও। তাঁর সঙ্গে কোহলির একটি ছবি পোস্ট করে রবি বিরাটকে ছুটি উপভোগ করার পরামর্শ দিয়েছেন। বিরাট-শাস্ত্রী জুটিতে ভর করে ভারতীয় ক্রিকেট এগিয়ে চলেছে দুরন্ত গতিতে। দুজনেরই এখন একটাই লক্ষ্য, অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ জয়।
410
আগামী দিনে বিরাটের সাফল্য কামনা করে টুইট করেছেন ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক অজিঙ্কে রাহানে। ভারতীয় টেস্ট ক্রিকেটে এই দুই তারকার ব্যাটিং দলের কাছে সব সময় বড় ভরসা। গত মরসুমে রাহানে ছন্দে না থাকলেও তাঁর ওপর বিশ্বাস হারাননি নেতা কোহলি।
510
দলের নেতাকে টুইট করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন টিম ইন্ডিয়ার টেস্ট দলের নাম্বার থ্রি চেতেশ্বর পূজারা। তাঁর ও বিরাটের ছবি টুইট করে পূজারা আগামী দিনে বিরাটের সাফল্য কামান করেছেন। বিরাটের নেতৃত্বে ভারত এক নম্বর টেস্ট দল হয়েছে। আর সেই লড়াইতে বিরাটের অন্যতম ভরসা ছিলেন পূজি।
610
অধিনায়ক বিরাটের জন্মদিনে অনেক সারপ্রাইজের কামনা ভারতীয় টেস্ট দলের উইকেট কিপার ঋদ্ধিমান সাহার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ শুরুর আগে বিরাট ঋদ্ধিমানকে বিশ্বক এক নম্বর উইকেট কিপার বলেছিলেন। প্রোটিয়াদের বিরুদ্ধে অধিনায়ক কোহলির সেই আস্থার মান রেখেছিলেন পাপালি।
710
দিল্লির ছেলেকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন নজফগড়ের নবাব বীরেন্দ্র শেহবাগ। মসকরা করে বিরু লিখেছেন আকাশে মেঘের মত ছেয়ে থাকো। শেহওয়াগের সঙ্গেই দিল্লির হয়ে প্রথম মাঠে নেমেছিলেন বিরাট কোহলি। সেই দিনের বিরাটের মত এখনও কোহলি শেহওয়াগকে বিরু ভাইয়া বলে ডাকেন।
810
বিরাটকে শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটের ভিভিএস লক্ষণও। জন্মদিনে বিরাটের কাছে তাঁর আবদার, ক্রিকেটে আরও নতুন নতুন বেঞ্চমার্ক তৈরি করার।
910
কোহলির ৩১তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ। আরসিবিতে একসঙ্গে খেলার পাশাপাশি বিরাটের সঙ্গে ল্যাপটপে বার্সেলোনার ম্যাচ দেখার কথা শেয়র করেছেন কাইফ। লিখেছেন তখন বুঝতে পারিনি ও ক্রিকেটের একজন লেজেন্ড হয়ে উঠবে।
1010
বিরাট কোহলিকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন কংগ্রেস নেতা অভিষেক মানু সিংভি। কোহলিকে দেওয়া শুভেচ্ছা বার্তায় কংগ্রেস নেতা সুনীল গাভাসকারের একটি উক্তি তুলে ধরেছেন। ভাল খেলোয়াড় হতে চাই প্রতিভা, আর গ্রেট প্লায়ার হতে চাই কোহলির মত মানসিকতা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos