হারেননি মানসিক অবসাদের কাছে, দীপিকা পাডুকোনের লড়াইকে স্বীকৃতি টাইমের

মানসিক অবসাদের কারণে কেউ আবার বেছে নিয়েছে জীবন যুদ্ধে (Life) হেরে যাওয়ার পথও, কঠিন এই লড়াইকে (Battle) জয় করে সকলের মনে অনুপ্রেরণা যুগিয়েছিলেন দীপিকা পাড়ুকোন। দীপিকা মানসিক অবসাদের শিকার ছিলেন, এখবর তো মোটামুটি সবাই জানি। সেই লড়াই যে তাঁকে এরকম একটা সম্মানের জায়গায় পৌঁছে দেবে তা হয়ত ভাবেননি তিনি। মানসিক স্বাস্থ্য সচেতনতায় অবদানের জন্য টাইম 100 ইমপ্যাক্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন এই বলি ডিভা। 

Parna Sengupta | Published : Mar 28, 2022 2:50 PM IST

110
হারেননি মানসিক অবসাদের কাছে, দীপিকা পাডুকোনের লড়াইকে স্বীকৃতি টাইমের

টাইম ম্যাগাজিন জানাচ্ছে বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকার মধ্যে অন্যতম দীপিকা পাডুকোন। নিজের জীবনের স্ট্রাগলের কথা শেয়ার করে যিনি একাধিক মানুষকে উজ্জীবিত করেছেন। তাই মানসিক স্বাস্থ্য সচেতনতায় অবদানের জন্য টাইম 100 ইমপ্যাক্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন এই বলি ডিভা। 

210

একাধিক প্রেম এসেছে বলি অভিনেত্রী দীপিকার জীবনে। ছোট বয়স থেকেই ডেটিং, লিভ-ইন কী না করছেন দীপিকা। এমনকী একটা সময়ে মানসিক অবসাদেও ভুগতেন দীপিকা। 

310

সেই লড়াই যে তাঁকে এরকম একটা সম্মানের জায়গায় পৌঁছে দেবে তা হয়ত ভাবেননি তিনি। মানসিক স্বাস্থ্য সচেতনতায় অবদানের জন্য টাইম 100 ইমপ্যাক্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন এই বলি ডিভা।

410

দীপিকা জানান, ২০১৪ সালে সাংঘাতিক মানসিক অবসাদে ভুগতে শুরু করেন তিনি। তা কাটিয়ে উঠতেই একটি স্বেচ্ছাসেবী সংস্থা তৈরি করেন দীপিকা। তাদের পাশে সবসময়েই থাকার চেষ্টা করেন দীপিকা।  

510

নিজের মানসিক অবসাদ নিয়ে দীপিকা জানান, সেই সময়টাতে আমার কাজ করতে ভাল লাগতো না এমনকী কারোর সঙ্গে কথা বলতেও ভাল লাগত না। তখন বারবার মনে হয়েছিল আমার আর বেঁচে থেকে লাভ নেই।

610

টাইম ম্যাগাজিন বলেছে দীপিকা শুধুই যে মানসিক অবসাদে আক্রান্ত হয়েছিলেন তা নয়, এর সঙ্গে যুদ্ধ করে তা জয় করতেও পেরেছেন। নিজের জীবনের সব স্টিরিওটাইপ ভেঙে মানুষকে বাঁচতে শিখিয়েছেন। 

710

মানসিক স্বাস্থ্য নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে এই অভিনেত্রীকে। চালু করেছেন লাভ লাফ ফাউন্ডেশন, যা সচেতনতা বাড়াতে ও মানসিক স্বাস্থ্যের লড়াইকে মানুষের সামনে তুলে ধরে। 

810

২০১৫ সালে নিজের মানসিক অবসাদ নিয়ে প্রথমবার মুখ খোলেন দীপিকা। হইচই পড়ে যায় বলিপাড়ায়। একটি ম্যাগাজিনে সাক্ষাতকার দেওয়ার সময় তিনি নিজের জীবনের এই ফেজ নিয়ে মুখ খোলেন। 

910

তিনি বলেন মানসিক স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে আমাদের সবার সচেতন থাকা উচিত। তিনি বলেছিলেন মানসিক রোগ নিয়ে আমার এত গভীর অভিজ্ঞতা রয়েছে যে এটা নিয়ে কথা না বললে নিজের কাছে সৎ থাকা যাবে না। 

1010

দীপিকাকে শেষবার গেহরাইয়ানে দেখা গিয়েছিল এবং তার অভিনয় সমালোচক এবং ভক্তরা প্রশংসা করেন। তবে ছবিটি খুব বেশি প্রশংসা পায়নি। তাকে পরবর্তীতে শাহরুখ খানের সাথে পাঠান, হৃতিক রোশনের সাথে ফাইটার, প্রভাসের সাথে প্রজেক্ট কে, অমিতাভ বচ্চনের সাথে দ্য ইন্টার্ন রিমেকে দেখা যাবে। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos