কিম কার্দাশিয়ানের সেক্সি ফিগারের পিছনের ফিটনেস রহস্যটা জেনে নিন

কিম কার্দেশিয়ানের মতো সেক্সি ফিগার চাই? তবে তাড়াতাড়ি পরে ফেলুন আর্টিকেলটি। জেনে নিন কিমের সেক্সি ফিগারের রহস্য। 

Senjuti Dey | Published : Jun 9, 2022 2:09 PM IST

19
কিম কার্দাশিয়ানের সেক্সি ফিগারের পিছনের ফিটনেস রহস্যটা  জেনে নিন

যখন প্রতিটি পোশাকেই সুন্দর এবং ফিট দেখানোর কথা আসে, তখন কিম কার্দাশিয়ান হলেন একজন সেলিব্রিটি যার কথা প্রথমেই মনে আসে। তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ৩১৬ মিলিয়নেরও বেশি ফলোয়ার আছে।  কিমের ফিটনেস অনেককে অনুপ্রাণিত করেছে বলে মনে হচ্ছে। আপনিও যদি এমন কেউ হন যিনি কিমের মতো সুন্দর শরীর পেতে চান, তাহলে এখানে কিমের ওয়ার্কআউট রুটিনের একটি লোডাউন উপস্থাপন করা হচ্ছে যা সে তার দেবীর মতো ফিগার বজায় রাখতে কঠোরভাবে অনুসরণ করে। 

29

তার শরীর বজায় রাখার জন্য, কিম কার্দাশিয়ান সপ্তাহে অন্তত ছয় দিন ওয়ার্ক আউট করে। তার ওয়ার্কআউট প্রধানত এন্ডুরেন্স ফিটনেস এবং কোর স্ট্রেংথ এর উপর ফোকাস করে। এর পাশাপাশি, তিনি একটি কঠোর ডায়েট রুটিনও অনুসরণ করেন। এখানে ৬ টি জিনিস উল্লেখ করা হলো যা সে তার শরীর বজায় রাখতে করে।

আরও পড়ুনঃ 

নয়নতারা এবং ভিগনেস তাদের বিবাহের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিলেন

ক্যান্সার কে হারিয়ে জীবন যুদ্ধে জয়ী এই বলিউড অভিনেত্রী রা!

এগিয়ে স্টার জলসা, সব সিরিয়ালকে পিছনে ফেলে এই সপ্তাহে সেরার সেরা কে, দেখুন টিআরপি লিস্ট

39

অ্যাটকিন্স ডায়েট: কিম কারদাশিয়ানের একটি অত্যাশ্চর্য ফিগার রয়েছে যা তিনি গর্ভাবস্থার পরেও বজায় রাখতে সক্ষম হয়েছেন। এটি মূলত অ্যাটকিন্স ডায়েটের প্রতি তার অতীত ভক্তির কারণে। ডায়েটটি প্রায় সম্পূর্ণভাবে কার্বোহাইড্রেট গ্রহণ কমানোর জন্য পরিচিত। এটি পরিবর্তে প্রচুর পরিমাণে প্রোটিন এবং স্বাস্থ্যকর চর্বি অন্তর্ভুক্ত করে।

49

উদ্ভিদ-ভিত্তিক এবং কম কার্ব: কিম কার্দাশিয়ান অ্যাটকিনস ডায়েট থেকে প্রতিটি গর্ভাবস্থার পরে প্রায় ৩১ কিলোগ্রাম লস করেন বলে জানা গিয়েছে। কিম একটি টিভি শোতে বলেছিলেন যে তিনি তার ডায়েটে আরও কার্বোহাইড্রেট যুক্ত করতে শুরু করেছিলেন। তিনি একবার বলেছিলেন, "একটি মিথ আছে যে কার্বোহাইড্রেট খাওয়া খারাপ, কিন্তু এটি সত্য নয়!"

59

"আমার প্রশিক্ষক মেল (আলকানটারা) সবসময় বলেন যে  প্রশিক্ষণের আগে এবং পরে, সহজ কার্বোহাইড্রেট, যেমন মিষ্টি আলু এবং অল্প পরিমাণে চর্বি এবং প্রোটিন, যেমন মুরগির মাংস খাওয়া উচিত। আপনার খাবারের সাথে শাকসবজিও থাকা উচিত যেহেতু আপনার সেগুলি প্রয়োজন। আপনার প্রোটিন, চর্বি এবং কার্বোহাইড্রেটগুলিকে কার্যকরভাবে ভেঙে ফেলতে এবং শোষণ করতে সহায়তা করে,” কিম বলেন।
 

69

কোন প্রক্রিয়াজাত খাবার নেই: কিম কার্দাশিয়ান প্রক্রিয়াজাত খাবার খান না। তার প্রশিক্ষক মেলিসা আলকান্তারা একবার তার বাড়িতে এসে তার প্যান্ট্রিতে থাকা সমস্ত অস্বাস্থ্যকর বা অপ্রয়োজনীয়ভাবে প্রক্রিয়াজাত করা খাবার ফেলে দিয়েছিলেন। এই খাবার গুলির মধ্যে ছিল ভ্যানিলা ওয়েফার, রাইস ক্রিস্পি ট্রিট এবং গ্রাহাম ক্র্যাকার। 
 

79

ওজন প্রশিক্ষণ: কিম কার্দাশিয়ান সপ্তাহে ছয় দিন ওয়ার্ক আউট করেন বলে জানা গিয়েছে । যাই হয়ে যাক না কেন তিনি তার রুটিন কখনোই  এড়িয়ে যান না।  কিম তার ওয়ার্কআউটের জন্য রোজ ভোর ৫:৩০ ঘুম থেকে ওঠেন এবং জিমে প্রায় ৯০ মিনিট সময় কাটান বলে জানা গিয়েছে। "আমি প্রতিদিন প্রায় দেড় ঘন্টা ব্যায়াম করি, ভারী ওজন উত্তোলন করি , কিন্তু আমি খুব বেশি কার্ডিও করি না," তিনি একবার এলে অস্ট্রেলিয়াকে বলেছিলেন।
 

89

লোয়ার বডি ওয়ার্কআউট: কিম কারদাশিয়ানের ফিটনেস শিডিউলে পা এবং বাট ব্যায়ামের আধিক্য রয়েছে। তিনি  ওজন প্রশিক্ষণের মাধ্যমে পেশী তৈরিতে মনোনিবেশ করেন। রিপোর্ট অনুসারে, কিমের ৮৫ শতাংশ ব্যায়াম ওয়েট ট্রেনিং এবং বাকি ১৫ শতাংশ কার্ডিও। কিমের প্রিয় ওয়ার্কআউট হল যখন সে তার পায়ের পিছনে কাজ করে — হ্যামস্ট্রিং এবং বুটি!

99

শৃঙ্খলা: ভারোত্তোলন এবং কঠোর ডায়েটের প্রতি ঝোঁক ছাড়াও, কিম কার্দাশিয়ানের জমকালো শরীরের কারণ হল ওয়ার্কআউট ছেড়ে দিতে তার অনিচ্ছা। রিয়েলিটি টিভি তারকা তার ফিটনেসের জন্য অত্যন্ত নিবেদিত।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos