প্রদীপের আলোয়, রূপের রোশনাইয়ে ঝলমলে টলিউড! মিমি, জয়া, তনুশ্রীর উদযাপন কেমন?

বলিউডের মতোই টলিউডও এ দিন সেজে ওঠে সাজে, সজ্জায়, গয়নায়, নতুন পোশাকে। নায়িকারা তাঁদের ঘরে জ্বালিয়ে দেন প্রদীপ। দেবী কালীকার প্রতিমা উদ্বোধনে অংশ নেন।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 10:45 AM IST / Updated: Oct 24 2022, 05:12 PM IST

111
প্রদীপের আলোয়, রূপের রোশনাইয়ে ঝলমলে টলিউড! মিমি, জয়া, তনুশ্রীর উদযাপন কেমন?

শুভশ্রী গঙ্গোপাধ্যায়। পুজোয় মুক্তি পেয়েছে নায়িকার নতুন ছবি ‘বৌদি ক্যান্টিন’। নায়িকা এ দিন কালো বেনারসিতে উজ্জ্বল। সঙ্গে মানানসই সোনার গয়না। খোলা চুলে অনন্যা শুভশ্রী রাঙা জবা দিয়ে মায়ের মালা গাঁথছেন।

211

পাওলি দামও পিছিয়ে নেই। এ দিন তিনিই যেন দেবী স্বরূপিনী। সিরিজের ‘কালী’র সাপের ফণার মতো কোঁকড়া চুল খোলা। কপালে সিঁদুরের মস্ত টিপ। হাতের আঙুল যেন রক্ত লাল আলতার ছোঁয়ায়। লাল বেনারসির সঙ্গে সাদা রেশমের ব্লাউজ। দেবীর সাজ বলতে এইই।

311

. বড় পর্দায় পা রেখেই চর্চায় লহমা ভট্টাচার্য। সাংবাদিক বাবার মেয়ে রূপসী। নিজের রূপকে সাজাতেও জানেন। দীপাবলিতে তাই তাঁর সাজবাহারে সিক্যুয়েলের পোশাক। টিস্যু ওড়না। সঙ্গে পাথরের কুন্দন গয়না। খোলা চুলে হেমন্তের বাতাস যেন বেপথু! মাননসই রূপটানে কন্যে রূপের প্রদীপ জ্বেলেছেন।

411

প্রদীপ হাতে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ছোট পর্দার ‘রানিমা’ দিতিপ্রিয়া রায়। পরনে রানি রঙা পোশাক। তসর দোপাট্টা। কখনও তাকেই জড়িয়ে নিয়েছেন আঁচলের মতো। কানে কানবালি ছাড়া আর কোনও গয়না নেই। চুলে ফুলের মালা। প্রদীপ দিয়ে নায়িকা নিজের বাড়ি সাজাতে ব্যস্ত।

511

 হলুদ পা ছোঁয়া ড্রেসে ‘ফাটাফাটি’ সুন্দরী ঋতাভরী চক্রবর্তী। নায়িকা যখনই সাজেন পরিপাটি করেই সাজেন। হাতাকাটা পোশাকের সঙ্গে এ দিন বেছে নিয়েছিলেন একই ধরনের ওড়না। কানের দুল ছাড়া তেমন আর কোনও গয়না নেই। অল্প সাজে স্নিগ্ধ তিনি। তাঁর চারপাশে আলোর দ্যুতি। 

611

জয়া আহসান। দুই বাংলার দাপুটে নায়িকা। তাঁর অভিনয়ে নান্দনিকতা। সাজে সাহসিকতা। পর্দার ‘দেবী’ দীপাবলিতে দুরন্ত ব্রালেট আর স্টিচজড শাড়িতে। কাঁচা হলুদ শাড়িতে প্রদীপের আলোরই উজ্জ্বলতা। সঙ্গে মীনাকারি গয়না।

711

পুজো মানেই তনুশ্রী চক্রবর্তী সনাতনী। দীপাবলির জন্য তাঁর পছন্দ লাল বেনারসি। সঙ্গে হাতখোঁপা। তাতে ফুলের মালা। গা ভরা গয়না। কন্যে এই সাজেই প্রদীপ জ্বালাতে ব্যস্ত। সঙ্গে অনুরাগীদের জন্য আন্তরিক শুভেচ্ছা।

811

প্রাক দীপাবলি থেকেই উৎসবের মেজাজে সাংসদ-তারকা নুসরত জাহান। যশ দাশগুপ্তকে নিয়ে পৌঁছে গিয়েছিলেন অনাথ আশ্রমে। সেখানে শিশুদের হাতে তুলে দেন বাজি, আলো। দিনের দিনে তিনি আলোর মতোই রোশনাই ছড়িয়েছেন তাঁর সাজে। হলুদ রঙের সিক্যুয়েল লেহেঙ্গা-চোলি। সঙ্গে সাদা পাথরের টিকলি, ঝুমকো। হাতে কাচের চুড়ি। কোমর ছাপানো চুলের বিনুনিতে জুঁইয়ের মালা। নায়িকাকে ঘিরে প্রদীপের স্নিগ্ধ আলো। কখনও হাতে প্রদীপের থালা নিয়ে তিনি আরতির ভঙ্গিতে

911

এখন ফাগুন নয়, হেমন্ত... সৃজলা গুহকে জানায় কে? স্ট্রাইপ দেওয়া লেসের ফিনফিনে শাড়িতে যেন হিমেল পরশ। হাতে আড়া করে ধরা প্রদীপের আলোয় কার পথ চেয়ে তিনি? হাতে আর মাথায় রুপোর গয়না। নায়িকার সাজ বলতে এই। অল্প সাজেই মাত করেছেন সুন্দরী। মন কেড়েছেন সবার।

1011

মধুমিতা সরকার। কখনও তিনি প্রদীপের শিখার মতোই শান্ত, স্নিগ্ধ। কখনও তিনি কাঁচুলি বক্ষবন্ধনীন, ঘাঘড়া জ্বলন্ত। এ বছর কালীপুজো উদ্বোধনে মধুমিতাকে বিধায়ক মদন মিত্রর সঙ্গে দেখা গিয়েছে। সেই তিনিই দীপাবলির দিনে সবুজ রঙের ফুল ছাপ পোশাকে ঝকঝকে। খোলা চুল হেমন্তের হাওয়ায় উত্তাল। প্রদীপ হাতে ‘রহস্যময়ী’র চোখে যেন প্রশ্ন, ‘পথিক তুমি পথ হারাইয়াছ?’

1111

নুসরতের মতোই সেজে উঠেছেন আরও এক সাংসদ-তারকা মিমি চক্রবর্তীও। সমস্ত পুজোয়, উদযাপনে তিনি সবার সঙ্গে। দুর্গাপুজোয় শাড়িতে শারদসুন্দরী। দীপাবলিতে মাটির প্রদীপ হাতে লেহেঙ্গা-চোলিতে অপরূপা। সঙ্গে মানানসই কুন্দনের গয়না।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos