ঘরোয়া উপাচার, অনাড়ম্বর আয়োজন, হাসি মুখে মা লক্ষ্মীকে বরণ করলেন অপরাজিতা আঢ্য

প্রতি বছরের চেনা ছবিটা এবছর ছিল না। ছিল না মিডিয়ার ভিড়, ফ্ল্যাশলাইটের ঝলকানি, বা চিরাচরিত লক্ষ্মীপুজোর আড্ডা। অপরাজিতা আঢ্যর বাড়িতে আজ শুধু ঘরোয়া উপাচারে মা লক্ষ্মী বরণ হল। আন্তরিক উপাচারে অনাড়ম্বরভাবে টলিউডের জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য লক্ষ্মীপুজো সারলেন এই বছর। করোনা আবহের মধ্যে ঘরোয়া ভাবেই  নিজের মা-কে নিজের মতো করে পুজো করছেন টলিপাড়ার অপা দি।

Parna Sengupta | Published : Oct 20, 2021 12:11 PM IST

18
ঘরোয়া উপাচার, অনাড়ম্বর আয়োজন, হাসি মুখে মা লক্ষ্মীকে বরণ করলেন অপরাজিতা আঢ্য

কোজাগরী পূর্ণিমায় সেলেবদের বাড়ির পুজোর কথা বললে, প্রথমেই আসে অপরাজিতা আঢ্যর নাম। নিষ্ঠাভরে লক্ষ্মীপুজো করেন এই অভিনেত্রী। তাই কোজাগরী লক্ষ্মীপুজো মানেই অপা দির বাড়িতে ঢুঁ মারা মাস্ট। 

28

সারা বাড়ি ভর্তি ছোট ছোট লক্ষ্মীর পা, আলপনা দেওয়া সারা ঘরে। নিজের হাতে মাকে সাজার অপরাজিতা আঢ্য। শাড়ি গয়নায় সাজিয়ে অপরূপা করে তোলেন লক্ষ্মীকে

38

শাড়ি- গা ভর্তি গয়না পরিয়ে মা-লক্ষ্মীকে সাজানো, নিজের হাতে রান্না করে  মা-কে ভোগ নিবেদন এটাই হল অপরাজিতা আঢ্যর লক্ষ্মী পুজোর বিশেষ চমক।

48

নিজের হাতেই মা লক্ষ্মীকে মন ভরে সাজান অভিনেত্রী। তবে দুবছর ধরে একটু তাল কাটছে তাঁর বাড়ির পুজোয়। মাস দুয়েক আগেই অপরাজিতার শ্বশুর মারা গিয়েছেন। তাই এবার পুজোর আড়ম্বরে বাদ পড়েছে অনেক কিছুই। 

58

এবার কোনও পুরোহিত নন। অভিনেত্রী নিজেই পুজো করলেন মা লক্ষ্মীর। নিমন্ত্রিতও কেউ আসেননি বিশেষ। ঘরোয়া ভাবে পুজো হল অপরাজিতা আঢ্যর বাড়িতে। 

68

একা হাতেই বাড়ির লক্ষ্মীপ্রতিমাকে সাজালেন অভিনেত্রী। অতিমারী পরিস্থিতিতে যাতে সবাই সাবধানতা ও সতর্কতা অবলম্বন করে পুজো করেন, তার বার্তা দিলেন তিনি। 

78

গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী। তবে মা কে ছেড়ে দূরে কী আর থাকা যায়। শরীর খারাপের মধ্যেও মা লক্ষ্মীকে নিজের হাতে সাজিয়েছিলেন অপরাজিতা।

88

অপরাজিতার লক্ষ্মীপুজোর দিকে তাকিয়ে থাকেন সমস্ত অনুরাগী তথা গোটা টলিপাড়া। কারণ লক্ষ্মীপুজোর মধ্যমণি হয়ে ওঠেন অভিনেত্রী নিজেই। প্রতিবছরই জাঁকজমক ভাবে লক্ষ্মীদেবীর আরাধনায় মেতে ওঠেন অপরাজিতা। এবছর তা আর হল না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos