রিয়াল মাদ্রিদে প্রত্যাবর্তন হতে চলেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, দাবি রিয়াল কোচ জিদানের

দীর্ঘ ৯ বছর রিয়াল মাদ্রিদে কাটানোর পর ইতালি পারি দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তিনম মরসুমে ২ বার সিরি আঁ জিতলেও, ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ এনে দিতে পারেননি সিআরসেভেন। তবে এবার কি ফের রিয়ালে ফিরছেন রোনাল্ডো। রিয়াল কোচ জিনেদিন জিদান মন্তব্য অনুযায়ী রোনাল্ডোল স্পেতে প্রত্যাবর্তন শুধু সময়ের অপেক্ষা। কী এমন বললেন রিয়াল কোচ, চলুন জানা যাক।
 

Sudip Paul | Published : Mar 17, 2021 1:19 PM IST

110
রিয়াল মাদ্রিদে প্রত্যাবর্তন হতে চলেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, দাবি রিয়াল কোচ জিদানের

নিজের কেরিয়ারের সেরা সময়টা রিয়াল মাদ্রিদেই কাটিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। লা লিগা জেতার পাশাপাশি রিয়ালের হয়ে ৪ বার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন পর্তুগীজ তারকা।
 

210

২০১৮ সালে তিনি রিয়াল ছেড়ে যোগ দিয়েছিলেন জুভেন্তাসে। ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি যোগ দেন। সেই সময় রোনাল্ডোর মনে হয়েছিল রিয়ালকে দেওয়ার মত আর তার কিছু নেই।

310

জুভেন্তাসকে দুবার সিরি আঁ লিগ চ্যাম্পিয়ম করেছেন রোনাল্ডো। কিন্তু জুভেন্তাস কর্তৃপক্ষের চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হয়েছেন বিশ্ব ফুটবলের অন্যতম মহাতারকা।
 

410

তারউপর এই বছর সিরি আঁ লিগও প্রায় হাতছাড়া হয়ে গিয়েছে। তাই সূত্রের খবর, রোনাল্ডোর প্রতি মোহভঙ্গ হয়েছে জুভেন্তাস কর্তৃপক্ষের। এবার তাকে ছেড়ে দেওয়ার সম্ভাবনাও প্রবল।
 

510

সেখান থেকেই জল্পনা তৈরি হয় তাহলে কি রিয়ালেই ফিরছেন সিআর সেভেন। রিয়ালে যোগ দেওয়ার সম্ভাবনা উসকে দিয়েছিলেন স্বয়ং রোনাল্ডো। কিছুদিন আগে তিনি স্যোশাল মিডিয়ায় একটা পোস্ট করেছিলেন। যেখানে তিনি বোঝাতে চেয়েছিলেন, অতীত বরাবরই সুখকর হয়। 
 

610

এবার রোনাল্ডোর রিয়ালে প্রত্যাবর্তনের জল্পনাকে অনেকটাই বাস্তবে পরিণত করলেন স্বয়ং রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। রোনাল্ডো যাওয়ার পর থেকে রিয়ালের পারফরমেন্সও আহামরি নয়। তাই ফুটবল মহাতারকাকে ফেরানোর কথা বলেন জিদান।
 

710

 জিদান স্কাই টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, “আমরা সকলেই রোনাল্ডোকে জানি। রিয়াল মাদ্রিদে থাকাকালীন সবকিছুই সে করে গিয়েছে। এখন সে জুভেন্তাসে খেলে। তাই তাকে ও তার ক্লাব জুভেন্তাসকে শ্রদ্ধা জানাতেই হবে।” 
 

810

তারপরেই তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, যদি আপনাকে আবার কোচ হিসাবে রোনাল্ডো চায় তাহলে কী করবেন? প্রশ্নের জবাব দিতে গিয়ে রিয়াল কোচ বুঝিয়ে দেন, রোনাল্ডোর মতো ফুটবলারকে প্রতিটি কোচ পেতে চাইবে।
 

910

জিদান বলেন,“ক্রিশ্চিয়ানোর সঙ্গে অতীতে কীভাবে কাজ করেছি সে তা জানে। দেখা যাক ভবিষ্যতে কীভাবে তার সঙ্গে আবার কাজ করব।” তিনি ফিরছেন রিয়ালে? জবাবে জিদান জানান, “সম্ভবত ফিরছে”। 
 

1010

জিদানের এই মন্তব্যের পরই রিয়াল মাদ্রিদ ভক্তরা এক প্রকার ধরেই নিয়েছেন তাদের প্রিয় তারকা ফের ফিরছেন। যদিও রোনাল্ডোর তরফ থেকে এখনও কিছুউ জানানো হয়নি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos