রোনাল্ডোর একটি ছোট্ট মন্তব্য, তাতেই কোকাকোলা কোম্পানির ক্ষতির পরিমাণ আকাশছোয়া

একেই হয়তো বলে স্টারডাম। একটা সামান্য কথায় কী ঘটতে পারে তা অজানতেই করে দেখালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। হাঙ্গেরি ম্য়াচের আগে সাংবাদিক বৈঠককে এসে কোকাকোলার বোতল সরিয়ে জলের বোতল রেখেছিলেন রোনাল্ডো। আর সঙ্গে ছোট্ট একটি মন্তব্য। তাতেই যে বিপূল পরিমাণ ক্ষতির সম্মুখীন হল কোকাকোলা কোম্পানির, তা জানলে মাথায় হাত পড়বে আপনারও।
 

Sudip Paul | Published : Jun 16, 2021 10:36 AM IST

18
রোনাল্ডোর একটি ছোট্ট মন্তব্য, তাতেই কোকাকোলা কোম্পানির ক্ষতির পরিমাণ আকাশছোয়া
হাঙ্গেরি ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে আসেন রোনাল্ডো। তাঁর সামনে রাখা ছিল দু’টি কোকা-কোলার বোতল। সেগুলি সরিয়ে রেখে জলের বোতল রাখেন তিনি।
28
এরপরই পানীয় জলের বোতল দেখিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলেন, ঠান্ডা পানীয়র চেয়ে জল খাওয়া অনেক বেশি উপকারী।
38
আর এমন একটি ছোট্ট কারণেই বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়ল মার্কিন পানীয় সংস্থা। ক্ষতির পরিমাণ অবাক করেছো সকলকেই।
48
একলাফে শেয়ার বাজারে এর মূল্য অনেকটাই নেমে যায়। কোকা-কোলা জানাচ্ছে, ৫৬.১০ ডলার থেকে নেমে দাঁড়াল ৫৫.২২ ডলারে। অর্থাৎ একধাক্কায় ১.৬ শতাংশ পড়ল শেয়ারের দাম।
58
পানীয়টির মার্কেট ভ্যালু ২৪২ বিলিয়ন ডলার থেকে কমে হল ২৩৮ বিলিয়ন ডলার। অর্থাৎ পর্তুগিজ মহাতারকার একটি বাক্যে ৪ বিলিয়ন ডলারের ক্ষতি হয়ে গেল কোকা-কোলার।
68
কোকাকোলা কোম্পানির যা ক্ষতি হয়েছে ভারতীয় মুদ্রায় তার হিসেবে করলে তা ৩০ হাজার কোটি টাকারও বেশি।
78
বাধ্য হয়ে কোকাকোলা কোম্পানির তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে,'পানীয় নিয়ে প্রত্যেকের পছন্দ আলাদা। যে কেউ নিজেদের ইচ্ছে, প্রয়োজন ও স্বাদ অনুযায়ী ঠান্ডা পানীয় বেছে নিতে পারেন।'
88

একটি ছোট্ট কথায় যে ওই কোম্পানির এত বড় ক্ষতি হবে তা হয়তো নিজেও বুঝতে পারেননি রোনাল্ডো। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos