কেরালা ব্লাস্টার্সের সাফল্য ও নিজেকে প্রমাণ, দুইয়ের লক্ষ্যে আজ বাগানের বিরুদ্ধে কিবু ভিকুনা

আইএসএলে কেরালা ব্লাস্টার্সের শুরুটা হয়েছিল চমকপ্রদভাবে। প্রথম তিন মরসুমের দুটিতে ফাইনালে উঠেছিল হলুদ বাহিনী। তবে ট্রফি অধরাই থেকে গিয়েছিল কেরালার। কিন্তু শেষ তিন মরসুমেন পারফরমেন্স গ্রাফ অনেকটাই পড়ে যায়। শেষ তিনটি মরসুমের একটিতেও প্লে অফে উঠতে পারেনি কেরালার দল। ফলে গতবার মরসুম শেষে দায়িত্ব তুলে দেওয়া হয় মোহনবাগানের আইলিগ জয়ী কোচ কিবু ভিকুনাকে। তাই নতুন মরসুমে কিবু কোচিংয়ে ট্রফি জয়ের স্বপ্ন পূরণ করতে চাইছে কেরালা ব্লাস্টার্স। 

Sudip Paul | Published : Nov 20, 2020 7:09 AM IST

18
কেরালা ব্লাস্টার্সের সাফল্য ও নিজেকে প্রমাণ, দুইয়ের লক্ষ্যে আজ বাগানের বিরুদ্ধে কিবু ভিকুনা

মোহনবাগানকে ভারত সেরা করার পর ভেবেছিলেন প্রিয় দল তাকে রেখে দেবে। কিন্তু হাবাস ও তার মধ্যে নির্ধারন করতে গিয়ে ২ বারের আইএসএল জয়ী কোচকেই বেছে নেয় এটিকে মোহনবাগান।

28

তবে আইএসএল অভিযান শুরু করার আগে তাই কিবু পরিষ্কার জানিয়ে দিয়েছেন, মোহনবাগানের প্রতি আবেগ থাকলেও, কেরালার হয়ে নিজের সেরাটাই দিতে প্রস্তুত তিনি। নতুন ক্লাবের ব্যবহারেও খুশি কিবু।
 

38

প্রাক মরসুম অনুশীলনে সময় অনেকটা কম পাওয়া যাওয়ার কিছুটা অখুশী কেরালা ব্লাস্টার্স কোচ। তবে সেটাকে অজুহাত হিসেবে দেখাতে নারাজ কিবু। দলকে যতটা সম্ভব তৈরি করেছেন তিনি।

48

কিবু ভিকুনা জানিয়েছেন, প্রি সিজন খুব কম সময়ের জন্য হয়েছে। নতুন দল হলে অনেকটা সময় জুড়ে ট্রেনিং করতে হয়। ৩ দিন আগে কোয়রান্টিন পর্ব শেষ হয়েছে কয়েক জন প্লেয়ারের। 

58

তাঁর দর্শন, মনের আনন্দে খেলো। বাগানে থাকাকালীনও একই পন্থা অবলম্বন করেছিলেন তিনি। ক্লাব বদলালেও স্পেনীয় কোচের কাছ থেকে সেই একই ফ্রি ফ্লোয়িং ফুটবল দেখার অপেক্ষায়  কেরালা ব্লাস্টার্সের ফুটবলভক্তরা।
 

68

পাসিং ফুবল, বল কন্ট্রোল, সেটপিস, রক্ষ্মণ সব দিক থেকে তার দলকে যতটা সম্ভব তৈরি করেছেন তিনি। এটিকে মোহানবাগানের বিরুদ্ধে নামার আগে সাবধানি কেরালা কোচ। তাই রক্ষণ সামলে, মাঝ মাঠের নিয়ন্ত্রণ নিজদের দখলে রেখে খেলাই লক্ষ্য কেরালা ব্লাস্টার্সের।
 

78

অনুশীলনে নিজেদের সেরাটা উজার করে দিয়েছেন ফাকুন্দো পেরেইরা, রাহুল কেপি এবং গ্যারি হুপাররা। এখনও পর্যন্ত যেটুকু খবর ৪-৪-২ ছকে দল নামাতে চলেছেন কিব ভিকুনা।

88

সব মিলিয়ে নতুন মরসুমে নতুন দলকে নিয়ে যথেষ্ট আশাবাদী কেরালা ব্লাস্টার্সের কোচ কিবু ভিকুনা। তার মগজাস্ত্রের উপরও ভরসা রাখছে টিম ম্য়ানেজমেন্ট।

Share this Photo Gallery
click me!
Recommended Photos