কোপার সেমিতে ফের মেসি ম্যাজিক দেখার অপেক্ষা, অঘটন ঘটাতে প্রস্তুত কলম্বিয়া

কোপা আমেরিকা ২০২১-এর ফাইনাল পৌছে গিয়েছে ব্রাজিল। ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার ভোরে কোপার দ্বিতীয় সোমি ফাইনালে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা ও কলম্বিয়া। আরও এক ট্রফি জয়ের এত কাছে এসে খালি হাতে ফিরতে নারাজ মেসি। কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে চিরপ্রতীদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হতে প্রস্তুত নীল-সাদা ব্রিগেড।

Sudip Paul | Published : Jul 6, 2021 1:34 PM IST

18
কোপার সেমিতে ফের মেসি ম্যাজিক দেখার অপেক্ষা, অঘটন ঘটাতে প্রস্তুত কলম্বিয়া

কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিরদ্ধে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। পরপর টানা ৪ ম্যাচে জিতে দুরন্ত ছন্দে রয়েছে লিওনেল স্কালোনির দল।

28

প্রতিযোগিতায় প্রথম থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন অধিনায়ক লিওনেল মেসিও। ইতিমধ্যেই ৪টি গোল করে ফেলেছেন তিনি। ফ্রি কিকে দুটি অনবদ্য গোল করেছেন। মেসির গোলের মধ্যে থাকা বাড়তি আত্মবিশ্বাস জুগিয়েছে দলকে। 

38

এছাড়াও গোলের মধ্যে রয়েছেন দলের অন্যান্য তারকারও। গত ম্যাচে গোল পেয়েছেন লরেটো মার্টিনেজ, দি পলরা। গঞ্জালেজও অন্যান্য ম্যাচে গোল করেছেন। সব মিলিয়ে মেগা ম্যাচে নামার আগে তৈরি মেসির দল।

48

প্রতিযোগিতার ৫টি ম্যাচে এখনও পর্যন্ত মাত্র ২টি গোল হজম করতে হয়েছে আর্জেন্টিনার ডিফেন্সকে। ফলে আর্জেন্টিনার ডিফেন্স নিয়ে যে বার বার সমালোচনা হয়। প্রতিযোগিতায় এখনও পর্যন্ত নিজেদের প্রমাণ করেছেন ওটামেন্ডি, মার্টিনেজ, অ্যাকুউনা, পেজেল্লা, মোলিনারা।

58

প্রতিপক্ষ কলম্বিয়য়াকে যথেষ্ট সমীহ করছে লিওনেল স্কালোনি। তবে ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে গোল  তুলে নিতে চাইছে আর্জেন্টিনা। যাতে প্রতিপক্ষকে চাপে রাখা যায়। সব মিলিয়ে সেমি ফাইনাল জেতার বিষয়ে আত্মবিশ্বাসী মেসির দল।

68

অপরদিকে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিরুদ্ধে টাই ব্রেকারে জিতলেও, প্রতিযোগিতায় এখনও নিজেদের সেরা  ছন্দে পাওয়া যায়নি কলম্বিয়া দলকে। গ্রুপ লিগে প্রথম ম্যাচ জয়, দ্বিতীয় ম্যাচ ড্র  করলেও, শেষ দুই ম্যাচ হেরে নক আউটে পৌছেছিল কলম্বিয়া।
 

78

তবে সেমি ফাইনালে তার দল যে প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়বে না সেই কথা পরিষ্কার করে দিয়েছে রেইনাল্ডো রুয়েডার দল। তবে আর্জেন্টিনার মত শক্তিশালী দলের বিরুদ্ধে রক্ষণ সামলে প্রতিআক্রমণে যাওয়ার রণনীতিতেই কলম্বিয়া দলের খেলার সম্ভাবনা বেশি।

88

তবে গোটা ফুটবল বিশ্ব এই ম্যাচে চাইছে আর্জেন্টিনা জিতুক। ফাইনালে মেসি বনাম নেইমার দ্বৈরথ দেখার অপেক্ষায় সকলেই। আর দুই দলের সাম্প্রতিক ফর্ম ও শক্তি বিচার করে মেসির দলকেই এগিয়ে রাখছে ফুটবল বিশেষজ্ঞরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos