আগামি মরসুমে খেলবেন কোন দলে,জল্পনার অবসান ঘটিয়ে জানালেন খোদ মেসি

অবশেষে সব জল্পনার অবসান। কোন দলে খেলবেন আধুনিক ফুচবলের ম্যাজিশিয়ান লিওনেল মেসি, তা নিশ্চিত হয়ে গেল। এক বছরের জন্য নিজের ভবিষ্যতের কথা নিজেই ঘোষণা করলেন মেসি। জানিয়ে দিলেন আরও একটা মরসুম বার্সাতেই থাকবেন তিনি। তবে বার্সার সঙ্গে আগামি জুন মাসে চুক্তি শেষ হলে তিনি কী করবেন, সেই জল্পনা জিইয়ে রেখেছেন বার্সা তারকা।
 

Sudip Paul | Published : Sep 5, 2020 5:53 AM IST

110
আগামি মরসুমে খেলবেন কোন দলে,জল্পনার অবসান ঘটিয়ে জানালেন খোদ মেসি

সম্প্রতি মেসি বার্সাতে আরা থাকতে চান না বলে ইচ্ছে প্রকাশ করে ক্লাবকে জানিয়ে দিয়েছিলেন। মেসির ইচ্ছার কথা জানার পরই আলোড়ন সৃষ্টি হয় ফুটবল। বার্সার তরফ থেকেও স্বীকার লকরে নেওয়া হয়, যে মেসি ক্লাব ছাড়তে চেয়েছেন।
 

210

মেসির ক্লাব ছাড়ার ইচ্ছে প্রকাশের পরই বিশ্ব ফুটবল একাধিক তাবড় তাবড় ক্লাব তাকে দলে নিতে ঝাঁপিয়ে পড়ে। তালিকায় ছিল জুভেন্টাস, ইন্টার মিলান, পিএসজি, ম্যান সিটি সহ একাধিক।
 

310

তবে সবথেকে বেশি লড়াইয়ে ছিল পিএসজি ও ম্যাঞ্চেস্টার সিটি। পিএসজি কোচ খোদ মেসিকে দলে স্বাগত জানিয়ে ছিলেন। মেসির জন্য যে কোনও মূল্য দিতে রাজি ছিল ম্যান সিটিও।
 

410

এর মধ্যে মেসির ম্যান সিটির ইনস্টা অ্যাকাউন্ট লাইক করা ও কথা বার্তা এগোনোয় জল্পনা ছড়িয়ে পড়ে প্রাক্তন কোচ পেপ গুয়ার্দিওয়ালার কাছেই ফিরে যাচ্ছেন মেসি।

510

মাঝে মেসির বাবার সঙ্গে যোগাযোগ করেও পিএসজি কর্তৃপক্ষও। তবে মেসির এজেন্ট অর্থাৎ মেসির বাবা জানিয়ে দেন ছেলে ম্যান সিটিতে যাওয়া প্রায় নিশ্চিত করে ফেলেছেন। যার ফলে এক প্রকার ঠিক হয়ে গিয়েছিল ফের মেসি-পেপ যুগলবন্দি দেখার।
 

610

কিন্তু দলের সব থেকে বড়ো তারকাকে আটকাতে আসরে নামে বার্সাও। জানানো হয় আগামি জুন মাস পর্যন্ত মসিপ সঙ্গে চুক্তি রয়েছে বার্সার। ফলে এখন মেসিকে নিতে হলে ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। মেসির বাবার সঙ্গেও আলোচনায় বসে বার্সা কর্তৃপক্ষ।
 

710

অবশেষে মেসি জানিয়ে দিলেন আরও এক মরসুম বার্সাতেই থাকছেন তিনি। এক সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন, যে ক্লাব তাঁকে প্রতিষ্ঠা দিয়েছে, তাঁর বিরুদ্ধে কখনই আদালতে যাবেন না। তাই চুক্তির শেষ পর্যন্ত বার্সেলোনাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
 

810

মেসি বলেন, 'আমি ভেবেছিলাম এবং নিশ্চিত ছিলাম যে, চাইলে আমি ক্লাব ছাড়তে পারি। প্রসিডেন্ট সবসময় বলতেন, মরশুমের শেষে ক্লাবে থাকা-না থাকার বিষয়ে আমি সিদ্ধান্ত নিতে পারি। এখন  ওরা বলছে ১০ জুনের আগে আমি ক্লাব ছাড়তে চাওয়ার কথা জানাইনি। লা লিগা শেষ হওয়ার কথা ছিল জুনে। করোনা মহামারির জন্য মরশুম দীর্ঘায়িত হয়। আমার এবছর বার্সেলোনায় থেকে যাওয়ার একটাই কারণ। আমি থাকছি কারণ, প্রেসিডেন্ট জানিয়েছেন এবছর আমার ক্লাব ছাড়ার একটাই উপায়। ৭০০ মিলিয়ন ইউরোর শর্ত পূরণ করতে হবে, যেটা সম্ভব নয়।'
 

910

মেসি আরও বলেন, 'আদালতে যাওয়ার একটা রাস্তা খোলা ছিল। তবে আমি বার্সেলোনার বিরুদ্ধে কখনই আদালতে যাব না। কারণ, এই ক্লাবটাকে আমি ভালোবাসি। এখানে আসার পর থেকে এই ক্লাবই আমাকে সবকিছু দিয়েছে। এটা আমার প্রাণের ক্লাব। এই ক্লাব আমাকে জীবন দিয়েছে। বার্সা আমাকে সবকিছু দিয়েছে। আমি ক্লাবকে সবকিছু দিয়েছি। আমি জানি বার্সাকে আদালতে টেনে নিয়ে যাওয়ার সায় দেবে না আমার মন।'
 

1010

মেসির বার্সা না ছাড়ার খবরে খুশি বিশ্ব জুড়ে কোটি কোটি মেসি ও বার্সেলোনা ভক্তরা। তবে ২০২১ সালে জুন মাসের শেষে কি করবেন তাএখনও জানাননি মেসি। ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন, প্রিয় দলের বিরুদ্ধে আইনি জামেলা এড়াতেই এই মরসুম বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্ত  নিয়েছেন মেসি। পরের মরসুমে সিটিতেই আসতে পারেন আধুনিক ফুটবলের যাদুকর।

Share this Photo Gallery
click me!
Recommended Photos