পিএসজিতে লক্ষ্য স্থির করে ফেললেন মেসি, নতুন স্বপ্নে বিভোর ক্লাব সমর্থকরা

বার্সেলোনা এখন অতীত। ছোট বেলার ক্লাব ছাড়ার দুঃখ মনের কোণে থাকলেও, পেশাদার ফুটবলারদের মতই নতুন ক্লাব পিএসজিতে যোগ দিয়ে নিজের লক্ষ্য স্থির করে ফেললেন লিওনেল মেসি। খুব শীঘ্রই পিএসজি জার্সিতে তাকে মাঠে দেখা যাবেও বলে জানিয়েছেন আধুনিক ফুটবলের জাদুকর।
 

Sudip Paul | Published : Aug 12, 2021 8:19 AM IST

110
পিএসজিতে লক্ষ্য স্থির করে ফেললেন মেসি, নতুন স্বপ্নে বিভোর ক্লাব সমর্থকরা
চোখের জলে বিদায় জানিয়েছিলেন বার্সেলোনাকে। ২১ বছরের সম্পর্ক ভাঙার মুহূর্তে আবেগে ভেসে গিয়েছিলেন মেসি। এমন দিনও কোনও দিন দেখতে হবে তা ভাবেননি বলে জানিয়েছিলেন লিও। বার্সার প্রতি সারা জীবন কৃতজ্ঞ থাকার কথাও বলেন স্প্যানিশ ক্লাবের হয়ে ৩৫টি ট্রফি জয়ের তারকা।
210
বর্তমানে মেসির নতুন আস্তানা প্রেমের শহর ফ্রান্সের প্যারিস। ২ বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। মেসিকে স্বাগত জানাতে আইফেল টাওয়ার ভাড়া করে থেকে জনসুনামি নেমেছিল প্যারিসের রাস্তায়। পিএসজি সমর্থকদের ভালোবাসায় আপ্লুত আধুনিক ফুটবলের ম্যাজেশিয়ানও।
310
নতুন ক্লাবে যোগ দেওয়ার পর মেসির একাধিক ভিডিও ও ছবি শেয়ার করেছে ফরাসী ক্লাব পিএসজি। এবার থেকে আর ১০ নম্বর জার্সি নয়, পিএসজিতে মেসিতে দেখা যাবে ৩০ নম্বর জার্সি পড়ে খেলতে। মেসি-নেইমার-এমব্যাপে-দি মারিয়া সমৃদ্ধ অ্যাটাক এখন থেকেই ভয় ধরাচ্ছে অন্যান্য ক্লাবদের।
410
নতুন ক্লাবে যোগ দিয়ে পেশাদারীত্বও আরও একবার প্রমাণ করলেন লিওনেল মেসি। প্রাক্তন ক্লাব বার্সেলোনার প্রতি চির কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি পিএসজির হয়ে নিজের লক্ষ্যের কথাও পরিষ্কার জানিয়ে দিলেন আর্জেন্টাইন তারকা। পিএসজিতে প্রথমবার চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়ন করাই টার্গেট মেসির।
510
পিএসজি-তে যোগ দেওয়ার পর প্রথম সাংবাদিক বৈঠক করেন লিওনেল মেসি। সেখানেই মেসির নিজের লক্ষ্যের কথা বলতে গিয়ে জানান,'আমার স্বপ্ন আর একবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা। বলতে পারেন, এই জন্যই এখানে এসেছি। পিএসজি খুবই উচ্চাকাঙ্ক্ষী ক্লাব। সব কিছুর জন্যই এরা লড়াই করতে তৈরি।'
610
নতুন ক্লাবের হয়ে মাঠে নামার জন্য উদগ্রীব হয়ে উঠেছেন মেসি। তবে এখনও যে কিছুটা সময় লাগবে সেটাও বুঝতে পারছেন ফুটবল মহাতাকরা। মেসি বলেছেন,'ছুটি কাটিয়ে এসেছি। কোপা আমেরিকার পরে এক মাস মাঠের বাইরে। নিজেকে তৈরি করতে কিছুটা প্রাক মরসুম প্রস্তুতির দরকার। তবু আশা করি, নতুন ক্লাবের হয়ে তাড়াতাড়িই নামব। কিন্তু দিনক্ষণ বলতে পারছি না। এটা কোচেদের ব্যাপার।'
710
নতুন ক্লাবেরও ভূয়সী প্রশংসা করেছেন মেসি। পিএসজি জিততে চায়, আমিও সেটাই পছন্দ করি। মেসি বলেন,'পিএসজির লক্ষ্য নিয়ে কোনও সংশয় নেই। ওরাও জিততে চায়। সঙ্গে আরও বড় ক্লাব হয়ে ওঠাটা স্বপ্ন। আমিও জিততে পছন্দ করি ও সব সময় ভালো কিছু করার স্বপ্ন দেখি।'
810
নতুন ক্লাবের সতীর্থের সঙ্গেও খেলার জন্যও মুখিয়ে রয়েছেন মেসি। বিশেষ করে বার্সার পুরোনো সতীর্থ নেইমারের সঙ্গে ফের জুটি বাঁধার জন্যই পিএসজিকে বেছে নেওয়া বলে জানিয়েছেন মেসি। একইসঙ্গে দেশের সতীর্থ দি মারিয়া, বিশ্ব ফুটবলের নতুন তারকা এমব্যাপে এদের সকলের সঙ্গে অনুশীলন করা, খেলা, সময় কাটানো সব কিছুর অপেক্ষায় রয়েছেন মেসি।
910
তবে বার্সার প্রতি কৃতজ্ঞতার কথা সাংবাদিক বৈঠকে বারবার বলেছেন মেসি। জানিয়েছেন,'আমি চিরকালই বার্সা আর তার সমর্থকদের কাছে কৃতজ্ঞ থাকব। ওখানে খুব ছোটবেলায় খেলতে যাই। স্পেনে একইসঙ্গে ভাল ও খারাপ সময় কাটিয়েছি। আশা করি তারা এখনও আমাকে একইরকমভাবে ভালোবাসা দেবে।'
1010
মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই উৎসব চলছে ফরাসী ক্লাবের সমর্থকদের মধ্যে। ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে পিএসজির। মেসিও জানিয়েছেন নতুন ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ দেওয়াই তার লক্ষ্য। পিএসজি সমর্থকরাও মেসিকে ঘিরে নতু ন ইতিহাস তৈরি স্বপ্নে বিভোর।
Share this Photo Gallery
click me!
Recommended Photos