৭ টি পিচিচি ট্রফি জিতে অনন্য নজির মেসির, জেনে নিন প্রত্যেকটির বিস্তারিত

রেকর্ড সংখ্যক পিচিচি জিতে ফেলেছেন মেসি। প্রতি মরশুমে লা-লিগার সর্বোচ্চ স্কোরার-কে এই ট্রফি দেওয়া হয়। এতদিন এই রেকর্ড দখলে ছিল তেলমো জারার। মোট ৬ টি পিচিচি জিতেছিলেন তিনি। নিজের সপ্তম পিচিচি জিতে তাকে টপকে গেলেন লিওলেন মেসি। লা লিগায় এককালে তার প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জিতেছিলেন ৩ টি পিচিচি। 
 

Sudip Paul | Published : Jul 21, 2020 8:51 AM IST

17
৭ টি পিচিচি ট্রফি জিতে অনন্য নজির মেসির, জেনে নিন প্রত্যেকটির বিস্তারিত

২০০৯-১০:
এই বছরই নিজের প্রথম পিচিচি ট্রফি জেতেন লিওলেন মেসি। লিগে ৩৫ টি ম্যাচ খেলে মোট ৩৪ টি গোল করেছিলেন তিনি। তার সাথে করেছিলেন ১০ টি অ্যাসিস্টও।
 

27

২০১১-১২:
মেসির জীবনের শ্রেষ্ঠ মরশুম। দুর্দান্ত ফর্মে থাকা এল.এম.টেন লিগে ৩৭ টি ম্যাচ খেলে মোট ৫০ টি গোল করে পিচিচি জিতেছিলেন এই মরশুমে। যা আজও একটি রেকর্ড। ৫০ টি গোলের পাশাপাশি তিনি ১৬ টি গোলে সহায়তাও করেছিলেন। কিন্তু নিজে সেরা ফর্মে থাকলেও বার্সা-কে এই মরশুমে লা-লিগা জেতাতে পারেননি তিনি। 

37

২০১২-১৩:
মেসির সেরা মরশুম গুলির মধ্যে একটি। এই মরশুমে গোলের বন্যায় বিপক্ষ দলগুলোকে ভাসিয়ে দিয়েছিলেন তিনি। মাত্র ৩২ টি ম্যাচ খেলে ৪৬ টি গোল করার সাথে সাথে সতীর্থদের দিয়ে ১২ টি গোল করিয়েছিলেন তিনি। মরশুমে ১০০ পয়েন্ট পেয়ে লা-লিগা জিতেছিল বার্সা। 
 

47

২০১৬-১৭:
তিন মরশুম পরে ফের পিচিচি পেয়েছিলেন এই মরশুমে। যদিও লা-লিগা জিততে পারেনি বার্সা। কিন্তু মেসি ছিলেন ভালো ফর্মে। ৩৪ টি ম্যাচে ৩৭ টি গোল করার পাশাপাশি ৯ টি গোল করিয়েছিলেন তিনি। 
 

57

২০১৭-১৮:
এই মরশুমে পিচিচির জন্য হাড্ডাহাড্ডি লড়তে হয়েছিল তাকে সতীর্থ লুইস সুয়ারেজ ও কট্টর প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাথে। শেষপর্যন্ত বেশি ম্যাচ খেলায় বেশি গোল করে খেতাবটি জেতেন তিনিই। লা-লিগাও জেতে বার্সা। ৩৬ টি ম্যাচ খেলে ৩৪ টি গোল করেন তিনি। 
 

67

২০১৮-১৯:
কোনও প্রতিযোগিতা ছাড়াই হাসতে খেলতে নিজের ষষ্ঠ পিচিচি জিতেছিলেন সেইবার। বার্সাও জিতেছিল লিগ। ৩৪ টি ম্যাচ খেলে ৩৬ টি গোল করার পাশাপাশি ১৩ টি গোল করিয়েছেন তিনি। 
 

77

২০১৯-২০:
চলতি মরশুম খুব একটা ভালো না গেলেও ২৫ গোল করে পিচিচি পেয়েছেন তিনিই। তার সাথে করেছেন ২০ টি অ্যাসিস্ট। তবে বার্সাকে লা-লিগা খেতাব জেতাতে পারেননি এইবার। আর এর সাথে সাথেই নিজের সপ্তম পিচিচি জিতে রেকর্ড তৈরি করেছেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos