কোপার নকআউটে কবে খেলা ব্রাজিল, আর্জেন্টিনার, জেনে নিন বিস্তারিত সূচি

লিগের খেলা শেষে ইউরো ২০২০-তেও শুরু হয়ে গিয়েছে নকআউট পর্বের খেলা। মঙ্গলবার ভোরে শেষ হল কোপা আমেরিকার গ্রুপ পর্বের খেলা। আটটি দল যোগ্যতা অর্জন করল কোয়ার্টার ফাইনালের জন্য। নকআউটে ব্রাজিল,আর্জেন্টিনার খেলা কবে তা জানার জন্য উদগ্রীব সকলেই। একইসঙ্গে রয়েছে অন্যান্য ম্যাচও। একঝলকে দেখে নিন কোপা আমেরিকার নক আউটের ক্রীড়াসূচি।
 

Sudip Paul | Published : Jun 29, 2021 11:00 AM IST

110
কোপার নকআউটে কবে খেলা ব্রাজিল, আর্জেন্টিনার, জেনে নিন বিস্তারিত সূচি

গ্রুপ এ থেকে কোপার কোয়ার্টার ফাইনালে উঠল আর্জেন্টিনা, উরুগুয়ে, প্যারাগুয়ে এবং চিলি। গ্রুপ চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। বিদায় নিল বলিভিয়া।

210

গ্রুপ বি থেকে পরের পর্বে ব্রাজিল, পেরু, কলম্বিয়া এবং ইকুয়েডর। বি গ্রুপেও সর্বাধিক পয়েন্ট নিয়ে নকআউটে পৌছেগেল নেইমাররা। এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে ভেনেজুয়েলা।
 

310

আগামী শনিবার ৩ জুলাই, ভারতীয় সম রাত ২.৩০ মিনিটে প্রথম কোয়ার্টার-ফাইনালে ‘বি’ গ্রুপের রানার্সআপ পেরু মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের তৃতীয় হওয়া প্যারাগুয়ে।
 

410

৩ জুলাই ভারতীয় সময় ভোর ৫.৩০ মিনিটে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বি গ্রুপের চ্যাম্পিয়ন ব্রাজিল খেলতে নামবে গ্রুপ এ-র চতুর্থ স্থানাধিকারী দল চিলির সঙ্গে।
 

510

৪ জুলাই ভারতীয় সময় রাত ৩.৩০ মিনিটে তৃতীয় কোয়ার্টার ফাইনালে গ্রুপ এ-র দ্বিতীয় দল কাভানি-সুয়ারেজদের উরুগুয়ের সঙ্গে তৃতীয় কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে গ্রুপ বি-র  তৃতীয় দল কলম্বিয়া।
 

610

৪ জুলাই ভারতীয় সময় ভোর ৬টা ৩০ মিনিটে চতুর্থ কোয়ার্টার ফাইনালে গ্রুপ এ-র চ্যাম্পিয়ন মেসির আর্জজেন্টিনা খেলতে নামবে গ্রুপ বি-র চতুর্থ স্থানাধিকারী দল ইকুয়েডরের সঙ্গে।
 

710

সেমি ফাইনালে পেরু এবং প্যারাগুয়ে ম্যাচের বিজয়ী খেলবে ব্রাজিল বনাম চিলি ম্যাচের বিজয়ীর সঙ্গে।
 

810

দ্বিতীয় সেমি ফাইনালে উরুগুয়ে বনাম কলম্বিয়া ম্যাচের বিজয়ীর সঙ্গে খেলবে আর্জেন্টিনা বনাম ইকুয়েডর ম্যাচের বিজয়ী। 
 

910

ফলে আর্জেন্টিনা ও ব্রাজিল তাদের গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে পরের রাউন্ডে যাওয়ায় কোয়ার্টার বা সেমি ফাইনালে দেখা হচ্ছে না।

1010

ফলে বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিদের যদি ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ কোপার মঞ্চে দেখতে হয় তাহলে অপেক্ষা করতে হবে ফাইনাল পর্যন্ত। সেই অপেক্ষাতেই প্রহর গুনছেন ফুটবল প্রেমিরা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos