চ্যাম্পিয়নস লিগ সেমিতে নাও খেলতে পারে রিয়াল, ম্য়ান সিটি, চেলসি, আলোড়ন ফুটবল বিশ্বে

করোনা আতঙ্কে জেরবার গোটা বিশ্ব। এরই মধ্যে ফুটবল বিশ্বে নেমে এসেছে চরম অন্ধকার। কারণ প্রশ্ন তৈরি হয়েছে ইউরোপের ক্লাব ফুটবলের অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতা তথা বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিদের প্রিয় টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগ নিয়ে। কারণ বিদ্রোহের আগুনে জেরবার উয়ফা।
 

Sudip Paul | Published : Apr 20, 2021 2:15 PM IST

19
চ্যাম্পিয়নস লিগ সেমিতে নাও খেলতে পারে রিয়াল, ম্য়ান সিটি, চেলসি, আলোড়ন ফুটবল বিশ্বে

বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আটলেটিকো মাদ্রিদ সহ ইউরোপের প্রথম সারির ১২টি ক্লাব রবিবারই উয়েফার বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছে।

29

সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের পরিবর্তে নতুন শুরু হতে চলা সুপার লিগে অংশ নেওয়ার কথাও তারা জানিয়ে দেয়। উয়েফাও ইতিমধ্যে এই ১২টি  ক্লাবকে নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছে।
 

39

উয়েফা কঠোর অবস্থান নিলেও, বিদ্রোহী ক্লাবগুলির বিরদ্ধে ব্যবস্থা নেওয়ায় সমমস্যায় পড়েছে ইউরোপের ফুটবল নিয়ামক সংস্থা। ২০২১ চ্যাম্পিয়ন্স লিগ আদৌ হবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

49

এবার চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে যে চারটি দল উঠেছে তার মধ্যে রিয়াল মাদ্রিদ, চেলসি ও ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু বিদ্রোহী লিগে নাম লেখানো নিষিদ্ধ করা হতে পারে এই তিন ক্লাবকে।

59

২৮ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের ম্যাচ ছিল রিয়াল এবং চেলসির মধ্যে। আর ২৯ এপ্রিল পিএসজি-র সঙ্গে ম্যান সিটির প্রথম লেগের খেলা ছিল। ফিরতি লিগের ম্যাচ ৫ ও ৬ মে হওয়ার কথা ছিল।

69

কিন্তু এই তিন ক্লাবকে নিষিদ্ধ করলে কী হবে প্রতিযোগিতার তা নিয়ে তৈরি হয়েছে বড়সড় প্রশ্ন।  শুক্রবার উয়েফার কার্যকরী কমিটির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।
 

79

ডেনমার্কের এক ফুটবল কর্তা জেস্পার মোল্লার বলেন,"এই ক্লাবগুলোকে নিষিদ্ধ হতেই হবে। আশা করি শুক্রবারের মধ্যেই তা হয়ে যাবে। তার পর আমাদের ভেবে বার করতে হবে কী করে চ্যাম্পিয়ন্স লিগ শেষ করা হবে।'
 

89

উয়েফা প্রধান আলেক্সান্দার সেফেরিনও এই ৩ ক্লাবকে নিষিদ্ধ করার পক্ষে। তিনি বলেন,'আমাদের আইনজীবীদের সঙ্গে কথা বলছি এই ব্যাপারে। কী সিদ্ধান্ত নেওয়া হবে সেটা আপনাদের জানিয়ে দেওয়া হবে। আমার মতে এই ক্লাবগুলোকে আমাদের সব রকমের প্রতিযোগিতা থেকে বার করে দেওয়া উচিত এবং খেলোয়াড়দেরকেও সমস্ত প্রতিযোগিতায় নিষিদ্ধ করে দেওয়া উচিত।'
 

99

শুক্রবার পর্যন্ত অপেক্ষা করার কথা বলা হলেও, এবছর চ্যাম্পিয়নস লিগ যে মুখ থুবড়ে পড়বে তা বলাই যায়। এই তিনটি ক্লাবকে যদি খেলতে না দেয় উয়েফা, সে ক্ষেত্রে হয়তো পিএসজি-কে চ্যাম্পিয়ন ঘোষণা করা হতে পারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos