মেসিকে টপকে দ্বিতীয় স্থানে সুনীল ছেত্রী, শুভেচ্ছা জানালো ফিফা

সুনীল ছেত্রীর জোড়া গোলে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে ভারতীয় দল। যার ফলে শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ড্র করলেই এশিয়ান কাপের টিকিট পেয়ে যাবে টিম ইন্ডিয়া। ম্যাচে জোড়া গোল করার সুবাদে অনন্য রেকর্ড গড়েছেন সুনীল ছেত্রী। আন্তর্জাতিক গোলের নিরিখে মেসিকে টপকে গিয়েছেন ভারতীয় স্ট্রাইকার। 
 

Sudip Paul | Published : Jun 8, 2021 5:16 AM IST

110
মেসিকে টপকে দ্বিতীয় স্থানে সুনীল ছেত্রী, শুভেচ্ছা জানালো ফিফা

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৯ ও ৯২ মিনিটে পরপর দুটি গোল করেন সুনীল ছেত্রী। যা তার আন্তর্জাতিক কেরিয়ারের ৭৩ ও ৭৪ তম গোল।

210

প্রথম গোল করার পরই ফিফার আন্তর্জাতিক গোলের নিরিখে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে টপকে যান সুনীল ছেত্রী। দ্বিতীয় গোল করে ব্যবধান আরও বাড়িয়ে নেন সুনীল।

310

এই মুহর্তে সক্রিয় আন্তর্জাতিক ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ বেশি গোলদাতাদের তালিকায় ২ নম্বরে উঠে এলেন সুনীল। সুনীলের ছেত্রীর গোল সংখ্যা ৭৪।

410

বাংলাদেশের বিরুদ্ধে সুনীলের জোড়া গোলের ফলে ৩ নন্বরে নেমে এলেন লিওনেল মেসি। আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টাইন তারকার গোল সংখ্যা ৭২। 

510

ফিফার তালিকায় শীর্ষে রয়েছে পর্তুগীজ তারকা ও বিশ্ব ফুটবলের আরও এক মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১০৩ টি গোল করেছেন সিআরসেভেন।

610
এই কৃতিত্বের জন্য ভারত অধিনায়ক শুভেচ্ছা জানানো হয়েছে ফিফার তরফে। একইসঙ্গে সুনীল আন্তর্জাতিক ফুটবলে প্রথম ১০ গোলদাতাদের তালিকাতেও চলে এসেছেন বলে জানিয়েছে ফিফা।
710
অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফ থেকেও ভারতীয় দলকে এই জয় ও সুনীল ছেত্রীর কৃতিত্বের জন্য অভিনন্দন জানানো হয়েছে।
810
অ্যাক্টিভ প্লেয়ারের বিচারে আন্তর্জাতিক গোলের নিরিখে সুনীল ছেত্রী মেসিকে টপকে ২ নম্বরে উঠে আসায় ভারত অধিনায়ককে শুভেচ্ছা জানিয়েছেন এআইএফএফ সভাপতি প্রফুল প্যাটেল।
910

তবে ব্যক্তিগত মাইলস্টোনের থেকে দলের সাফল্যই যে তার কাছে বেশি গুরুত্বপূর্ণ তা জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক।
 

1010

এখন সুনীল ছেত্রীর লক্ষ্য দলকে এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করানো। পরবর্তী ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ড্র নয়, জয়ের লক্ষ্যেই ঝাঁপাবে টিম ইন্ডিয়া।

Share this Photo Gallery
click me!
Recommended Photos