শর্টকার্টে রোগা হওয়ার চেষ্টা করছেন, চরম বিপদের মুখে পড়তে পারেন, সাবধান

শরীরে বারতি মেদ মানেই আমায় ভালো লাগছে না। শরীরকে সুস্থ রাখার জন্য যে টুকু না চেষ্টা করে থাকেন সকলে, তার থেকে অনেক বেশি নজর দিয়ে থাকেন আমায় দেখতে কেমন লাগছে সেই দিকে। আর তার জন্যই তড়িঘড়ি ওষুধ খেয়ে, জিমে গিয়ে, খাওয়া বন্ধ করে শরীরচর্চায় মন দিয়ে থাকেন অনেকে। 

Jayita Chandra | Published : Jan 18, 2021 10:29 AM IST

17
শর্টকার্টে  রোগা হওয়ার চেষ্টা করছেন, চরম বিপদের মুখে পড়তে পারেন, সাবধান

লো প্রেসারের সমস্যা- অনেকেই আছেন যাঁরা চটজলদি রোগা হতে চান, আর সেই কারণেই হঠাৎ করে খাওয়া কমিয়ে ফেলেন। এতেই শরীরে প্রেসারের সমস্যা দেখা দেয়। 

27

শরীরের দুর্বলতা- খাওয়া কম হওয়া পাশাপাশি অতিরিক্ত ওয়ার্ক আউট করা, দুই মিলিয়েই শরীর খুব সহজেই দুর্বল হয়ে যায়। 

37

প্রয়োজনীয় পুষ্টি না পাওয়া- শরীরে প্রয়োজনীয় পুষ্টি না পাওয়ায় তা দুর্বল হয়ে যায়। এর থেকেই নানা রকমের রোগ দেখা দিতে পারে শরীরে। 
 

47

চোখে মুখে কালি পড়ে যাওয়া- খাওয়া হঠাৎ করে কমে গেলে রাতে ভালো ঘুম হয় না। খিদে সহ্য করতে হয়। তা থেকেই চোখের তলায় কালি পড়ে যায়। 

57

হাার্টের সমস্যা হওয়া- শরীরে ক্ষমতা না থাকলে অতিরিক্ত শরীরচর্চা করলে হার্টের সমস্যা দেখা দিতে পারে। যা সমস্যার কারণ হয়ে দাঁড়ায় পরবর্তীতে। 

67

হজম ক্ষমতায় সমস্যা হওয়া- হঠাৎ হালকা খাওয়ার খাওয়া শুরু করে দিলে কিছু দিনের মধ্যেই শরীরে হজম ক্ষমতায় সমস্যা দেখা দেয়। খালি পেপে গ্যাসের সমস্যা সৃষ্টি হয়।  

77

ভালো ঘুম না হওয়া- রাতে ভালো ঘুম হয় না। খিদে পেটে নিয়ে শুতে গেলে বা হঠাৎ ডায়েটে বিস্তর ফারাক ঘটলে রাতে ঘুনমের সমস্যা দেখা দেয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos