এবারে প্রতিদিন ঝরবে ৪০০ ক্যালোরি, জেনে নিন এই সহজ উপায়

আজকের দিনে বাড়তি ওজন নিয়ে চিন্তা এতটাই বেড়েছে যে, এখন তা হ্রাস করার জন্য প্রচুর চিন্তা ভাবনা করতে হয়। একই সঙ্গে, এমন অনেক লোক আছেন যারা তাদের ওজন বৃদ্ধির কারণে অনেক রোগে ভুগছেন। এমন পরিস্থিতিতে, অনেক লোক কোনও পরিকল্পনা ছাড়াই ওজন কমানোর জন্য শরীরচর্চা শুরু করেন। যা আপনার শরীরের জন্য অনেক সময় ক্ষতিকর হতে পারে। তবে বর্তমানে প্রকাশ্যে এসেছে এমন এক টোটকা যাতে প্রতিদিন সহজেই ঝরবে ৪০০ ক্যালোরি। জেনে নিন সেই টোটকা-

deblina dey | Published : Jan 27, 2021 6:59 AM IST

16
এবারে প্রতিদিন ঝরবে ৪০০ ক্যালোরি, জেনে নিন এই সহজ উপায়

আমরা যখন কোনও ব্যায়াম বা শরীরচর্চা করি তখন আমাদের শরীর থেকে ক্যালোরি বার্ন হয়। এমন পরিস্থিতিতে অনেক সময় যখন জিমে যাওয়া বা যোগাসন করা বন্ধ হয়ে যায় সেই সময়ও আপনি চাইলেই প্রতিদিন ৪০০ ক্যালোরি বার্ন করতে পারবেন সহজেই।

26

এর জন্য প্রতিদিন ১০,০০০ স্টেপ হাঁটতে হবে। এই অনুশীলন আয়ত্তে আনতে পারলেই আপনি খুব অল্প সময়ের মধ্যে আপনার বাড়তি ওজন দ্রুত নিয়ন্ত্রণ আনতে পারবেন। 

36

অনুমান অনুযায়ী ১০ হাজার পা হাঁটলেই ৩০০- ৪০০ ক্যালোরি ঝরতে পারে। তবে এই পদ্ধতি অনুসরণ করে অনেকেই দ্রুত ফ্যাট বার্ন করেছেন বলে জানা গিয়েছে।

46

তবে এই পদ্ধতিতে কত ক্যালোরি বার্ন হবে তা নির্ভর করে আপনার ওজন, উচ্চতা, ফিটনেস স্তর, হাঁটার গতি ইত্যাদির উপর।

 

56

আপনার বাড়িতে যদি ট্রেডমিল থাকে তবে খুব সহজেই আপনি তাতে ১০ হাজার স্টেপ সেট করে নিতে প্রতিদিনের এই নিয়ম অয়ত্তে আনতে পারবেন।
 

66

এছাড়া একটানা রাস্তায় না হেঁটে আপনি যদি পুরোপুরি ভাবে সুস্থ থাকেন তবে সিঁড়িতে ওঠানামা করেও আপনি ১০ হাজার স্টেপ কমপ্লিট করে নেবেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos