অবিশ্বাস্য, ওষুধ না খেয়েই এবার কমাতে পারবেন শরীরের বিভিন্ন ব্যথা, জানুন কীভাবে

 একটানা বসে কাজ করতে করতে শরীরের ব্যথা বেদনা যেন দ্বিগুন বেড়ে গেছে। কিন্তু গ্যাসের সমস্যা আর অম্বলের সমস্যা কোনটা তা বুঝতে না পেরে যখন তখন যা পারছেন ওষুধ খেয়ে নিচ্ছেন। এই পেন কিলারের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। সবসময়ে ওষুধ খেলেই হল না ওষুধ ছাড়া কীভাবে ঘরোয়া পদ্ধতিতে এই সমস্যার সমাধান করা সম্ভব হয় , জেনে নিন বিশদে।

Riya Das | Published : Mar 23, 2021 6:47 AM IST / Updated: Mar 23 2021, 12:18 PM IST

17
অবিশ্বাস্য, ওষুধ না খেয়েই এবার কমাতে পারবেন শরীরের বিভিন্ন ব্যথা, জানুন কীভাবে

হাঁটুর ব্যথা, কোমরের ব্যথা,  গ্যাসের সমস্যা যেন লেগেই চলছে। দীর্ঘদিন ধরে ব্যথার সমস্যায় ভুগছেন।  ব্যথা কমানোর জন্য মুঠো মুঠো  পেইনকিলারে ভরসা রাখেন অনেকেই।

27

এই পেন কিলারের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। সবসময়ে ওষুধ খেলেই হল না ওষুধ ছাড়া ঘরোয়া পদ্ধতিতে ব্যথা কমানোর বেশ কিছু পদ্ধতি রয়েছে।

37

অনেকসময়েই হঠাৎ করে পেটে ব্যথা শুরু হয়ে যায়। পেটে ব্যথা কমানোর জন্য সবচেয়ে ভাল টোটকা হল অ্যালোভেরা জেল এবং গরম জল। পেটে ব্যথা হলেই  গরম জলের সঙ্গে অ্যালোভেরার জেল মিশিয়ে খেলেই পেটে ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়।

47

ঘাড়ের যন্ত্রণায় দীর্ঘদিন ধরে ভুগছেন।  কিছুক্ষণ চোখ বন্ধ করে বসে আপনার ঘরকে ঘড়ির কাটার মতো বা তার বিপরীত দিক থেকে গোল হয়ে ঘোড়ান দেখুন ঘাড়ের ব্যথা ধীরে ধীরে কমে যাবে।  

57

যাদের মাইগ্রেনের সমস্যা আছে তাদেরও মাথা যন্ত্রণার সমস্যা হয়। মাইগ্রেনের ব্যথা শুরু হলে প্রচুর পরিমাণে জল পান করলে মাইগ্রেনের যন্ত্রণা থেকে চটজলদি মুক্তি পাবেন।

67

হঠাৎ করে কোমরের ব্যথা শুরু হলে আস্তে আস্তে কিছুক্ষণ হাঁটাহাঁটি করুন দেখুন কোমরের ব্যথা কমে যাবে। 

77


মাসেলে ব্যথা হলে হট ব্যাগের সেঁক দিন। কিছুটা গরম জল হট ব্যাগের মধ্যে ভরে সেঁক নিলে খুব তাড়াতাড়ি এই ব্যথা থেকে মুক্তি পাওয়া যায় ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos