'করোনা যুদ্ধ' জিতে ফিরলেন ৩৬ জন, পুষ্পবৃষ্টিতে স্বাগত জানালেন স্থানীয়েরা

একুশের দিনের লড়াই। হাসপাতাল থেকে বেরোতেই শুরু হয় গেল পুষ্পবৃষ্টি। করোনাকে হারিয়ে অ্যাম্বুল্যান্সে চেপে বাড়ি ফিরলেন ৩৬ জন। গান গেয়ে ও সবুজ পতাকা নেড়ে দিনটি স্মরণীয় করে রাখলেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্য ও প্রশাসনিক আধিকারিকরাও। বিরল ঘটনার সাক্ষী থাকল হাওড়া।
 

Asianet News Bangla | Published : May 9, 2020 10:28 AM IST / Updated: May 09 2020, 04:54 PM IST

16
'করোনা যুদ্ধ' জিতে ফিরলেন ৩৬ জন, পুষ্পবৃষ্টিতে স্বাগত জানালেন স্থানীয়েরা

দেশের ১৭০টি জেলাকে করোনা 'হটস্পট' হিসেবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার। সেই তালিকা রয়েছে হাওড়া-সহ এ রাজ্যের চারটি জেলাও।

26

গোষ্ঠী সংক্রমণ ছড়াবে না তো? হাওড়ার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। এই জেলাকে 'রেড জোন' হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

36

হাওড়ায় করোনা আক্রান্তের চিকিৎসা চলছে উলুবেড়িয়ার ফুলেশ্বরের সঞ্জীবন হাসপাতালে। সেই হাসপাতালেই ভর্তি ছিলেন মহিলা ও পুরুষ মিলিয়ে ৩৬ জন। 

46

শুক্রবার যখন হাসপাতালে থেকে ছাড়া পান তাঁরা, তখন রীতিমতো উৎসবে মেতে ওঠেন চিকিৎসক, নার্স, প্রশাসনিক আধিকারিক ও স্থানীয় বাসিন্দারা।

56

পুষ্পবৃষ্টির মাঝেই ২২টি অ্যাম্বুল্যান্সে চড়ে বাড়ির পথে রওনা হন করোনী জয়ীরা। সামাজিক দূরত্ব মেনে রাস্তার পাশে দাঁড়িয়ে শাঁখ বাজাতে ও উলুধ্বনি দিতেও দেখা যায় অনেকেই।

66

করোনা মুক্তদের অভিনন্দন জানাতে সঞ্জীবন হাসপাতালে হাজির ছিলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য্য,, পুলিশ সুপার(গ্রামীণ) সৌম্য রায়, মহকুমাশাসক তুষার সিংলা, বিডিও ও উলুবেড়িয়ার দুই বিধায়ক পুলক রায় ও ইদ্রিস আলিও। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos