এবার করোনা পরীক্ষা করাতে লাগবে আধার কার্ড, পূরণ করতে হবে আইসিএমআরের ফর্ম

দেশে শুরু হয়েছে করোনা সংক্রমণের দ্বিতীয় ওয়েভ। সেই ঢেউতে কুপোকাত রাজধানী দিল্লিও। তাই এক সময়ে করোনায় সুস্থতার হার ৯০ শতাংশে পৌঁছে গেলেও দিল্লিতে নতুন করে বৃদ্ধি পেতে শুরু করেছে সংক্রমণ। এই পরিস্থিতিতে প্রেসক্রিপশন ছাড়াই কোভিড টেস্ট করানোর সিদ্ধান্ত নিল দিল্লি সরকার। তবে সেক্ষেত্রে আধার কার্ড সঙ্গে রাখতে হবে।

Asianet News Bangla | Published : Sep 9, 2020 10:56 AM IST / Updated: Sep 09 2020, 04:31 PM IST

17
এবার করোনা পরীক্ষা করাতে লাগবে আধার কার্ড, পূরণ করতে হবে আইসিএমআরের ফর্ম

পাঁচ মাসেরও বেশি সময় পর কড়া কোভিড প্রোটোকলের মধ্যে চলতি সপ্তাহেই চালু হয়েছে দিল্লি মেট্রো। কিন্তু দেশে আনলক ৪-এ লাগামছাড়া ভাবে বাড়ছে সংক্রমণ। রাজধানী দিল্লির চিত্রটাও সেখানে একই রকম। 

27

এই অবস্থায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, এখন থেকে কোভিড টেস্ট করানোর জন্য দিল্লিতে আর কোনও চিকিৎসকের প্রেসক্রিপশন লাগবে না।

37

তবে দিল্লি হাইকোর্টের নির্দেশ অনুযায়ী প্রেসক্রিপশন ছাড়া করোনা টেস্ট করাতে নিজেদের পরিচয় পত্র স্বরূপ প্রত্যেককে আধার কার্ড সঙ্গে রাখতে হবে। 

47

পাশাপাশি যিনি করোনা পরীক্ষা করাবেন তাঁকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের একটি ফর্মও পূরণ করতে হবে।

57

রাজধানীতে করোনা টেস্ট বাড়ানোর পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার।

67

দেশে করোনার দ্বিতীয় ওয়েভ এসে গিয়েছে বলেই আগেই সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় রাজধানীতে আক্রান্তের সংখ্যা নতুন করে বৃদ্ধি পাচ্ছে। যেখানে দৈনিক আক্রান্ত  হাজারে নেমে এসেছিল সেখানে দিল্লিতে আবার প্রতিদিন ৩ হাজার করে আক্রান্ত হতে শুরু করেছেন। বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

77

তবে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে বলে দাবি করছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos