শারদীয়াসহ উৎসবের মরশুম নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্য মন্ত্রী, উদাহরণ দিলেন গীতার

করোনাভাইরাসে সংক্রান্ত প্রোটোকল মেনে চলতে হবে উৎসবের মরশুমেও।  সতর্ক করে বললেন দেশের স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন। একই সঙ্গে তিনি বলেছেন কোনও ধর্ম বা ঈশ্বর কখনই এমন কোনও বিধান দেয়নি যেখানে স্বাস্থ্যবিধি না মেনেই তা উদযাপন করতে হবে। তিনি আরও বলেন ধর্ম পালনের জন্য অধিক সংখ্যায় জমায়ের কোনও প্রয়োজন নেই। তাই উৎসবের মরশুমে জমায়েত এড়িয়ে চলতেই পরামর্শ দিয়েছেন দেশের নাগরিকদের। 
 

Asianet News Bangla | Published : Oct 11, 2020 12:08 PM IST

18
শারদীয়াসহ উৎসবের মরশুম নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্য মন্ত্রী, উদাহরণ দিলেন গীতার

দেশ জুড়েই উৎসবের মরশুম এগিয়ে আসছে। এই রাজ্যে যেমন শারদীয়, দীপাবলীর উৎসব রয়েছে, দেশের অন্যান্য এলাকায় এই সময় পালন করা হয় নবরাত্রী।  কিন্তু মহামারির এই ভয়াবহ সময় দেশের মানুষকে সাবধানতা অবলম্বন করেই উৎসবে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন। 

28

রবিবার অননাইনের এইকটি অনুষ্ঠানে তিনি বলেন উৎসবের মরশুমেও করোনাভাইরাস সংক্রান্ত গাইডলাইন প্রোটোকল মেনে চলা অত্যান্ত জরুরি। স্বাস্থ্যবিধিকে প্ররোচিত করা কখনই উচিৎ নয়।

38

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী আরও বলেন, কোনও ঈশ্বর বা ধর্মীয় বিশ্বাস কখনই লাগামছাড়া উদযাপনের বিধান দেয় না। আর সেক্ষেত্র বড় জমায়েত এড়িয়ে গিয়ে ঘরে বসে পরিবারের সঙ্গে উদযাপনের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য় মন্ত্রী। 

48

কেন্দ্রীয় মন্ত্রী গীতার প্রসঙ্গে টেনে বলেন নিজের ধর্ম বা বিশ্বসকে প্রমান করার কোনও প্রয়োজন নেই। আর সেই কারণেই ধর্মীয় বড় সমাবেশ এড়িয়ে চলা জরুরি। একই সঙ্গে তিনি বলেন বৃহত্তর জমায়েত হলে সমস্যা আরও বাড়তে পারে। 
 

58

গীতার প্রসঙ্গ টেনে এনে তিনি আরও বলেন আমরা করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি।  আর কৃষ্ণের বাণী অনুযায়ী মূল্য লক্ষ্যে মনোনিবেশ করতে হবে আমাদের। আর ভাইরাসটিকে শেষ করা আর মানুষকে বাঁচানোই আমাদের মূল উদ্দেশ্য। 
 

68

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী আরও বলেন, কোনও ধর্মে এমন কোনও বিধান নেই যে প্রার্থনা করার জন্য মন্দির বা সমজিদে যেতে হবে। বা প্যান্ডেলে গিয়ে প্রার্থনা করতে হবে। উৎসবের মরশুমে মানুষকে বারবার ঘরে থাকার আবেদন জানিয়েছেন তিনি। 

78

 ধর্মের চেয়ে কর্মকে প্রাধান্য দেওয়ার কথাও বলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী। তাই উৎসবের মরশুমে সতর্ক না হলে ঝুঁকি আরও বাড়তে পারে বলেই আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। 

88

 ভাইরাসের প্রকোপ শীতকালে বাড়ে কীনা জানতে চাওয়া হলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী বলেন ঠান্ডা আবহাওয়া আর আর্দ্রতায় যে সংক্রমণ বৃদ্ধি পায় তার প্রমান রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos