'আবহাওয়ার পূর্বাভাসের মত নিচ্ছি ', কোভিডের তৃতীয় তরঙ্গ নিয়ে কড়া ভাবে সতর্ক করল কেন্দ্র

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ নিয়ে মঙ্গলবার রীতিমত উদ্বেগ প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য মন্ত্রকের সরকারি ব্রিফিংএর সময়েও উঠে এল সেই প্রসঙ্গ। কেন্দ্রীয় যুগ্ম স্বাস্থ্য সচিব লভ আগরওয়াল এদিন স্পষ্ট করে জানিয়ে দেন তৃতীয় তরঙ্গের পূর্বাভাস আবহাওয়ার পূর্বাভাসের মনে হালকাভাবে গ্রহণ করা ঠিক হবে না। 

Asianet News Bangla | Published : Jul 13, 2021 12:29 PM IST / Updated: Jul 13 2021, 06:09 PM IST

18
'আবহাওয়ার পূর্বাভাসের মত নিচ্ছি ', কোভিডের তৃতীয় তরঙ্গ নিয়ে কড়া ভাবে সতর্ক করল কেন্দ্র

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গকে গুরুত্ব না দিলে ফল মারাত্মক হতে পারে। স্বাস্থ্য মন্ত্রক সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথাই বলেছে। একই সঙ্গে পর্যটন স্থানগুলিতে মানুষের ভিড় নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

28

কেন্দ্রীয় যুগ্ম স্বাস্থ্য সচিব লব আগরওয়াল বলেছেন,করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ নিয়ে কেন্দ্রীয় সরকার যে তথ্য দিচ্ছে তা গুরুত্বসহকারে  মেনে চলা উচিৎ। তৃতীয় তরঙ্গের পূর্বাভাসকে আমরা আবহাওয়ার পূর্বাভাবেসর মতই দেখছি। আর সেই কারণেই এর গুরুত্ব বুঝতে পারছি না। 

38

করোনার তৃতীয় তরঙ্গ রুখে দেওয়ার জন্য সাধারণে মানুষকেও দায়িত্ব নিতে হবে বলেও জানিয়েছেন তিনি। 

48

সম্প্রতি একটি রিপোর্টে প্রকাশিত হয়েছে যে স্থানীয় বাসিন্দারা  বলছেন দীর্ঘ দিন ধরেই তাঁরা ঘরবন্দি হয়ে রয়েছে। তাতে তাঁদের মনে হয়েছে তাঁরা জেলে বন্দি রয়েছেন। আর সেই কারণেই তাঁরা বাড়ি থেকে বেরিয়ে এসেছেন। 

58

 গত সপ্তাহেই হিমাচল প্রদেশে পর্যটকদের ভিড় উপচে পড়েছিল। সেখানে করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকলগুলিও মানা হয়নি। অনেক পর্যটকের মুখেই ছিল না মাস্ক। নিরাপদ শারীরিক দূরত্বও মেনে চলা হয়নি। 

68

 মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক করোনাভাইরাস সংক্রান্ত বিধি নিষেধ ভেঙায় রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে। তখনই বলা হয়েছে তৃতীয় তরঙ্গ আসন্ন। তাই এখন থেকেই সচেতন হওয়া জরুরি। 

78

স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানান হয়েছে বেশ কয়েকটি রাজ্যে জুলাই মাস থেকে নতুন করে সংক্রমণ বাড়ছে বলেও তথ্য এসেছে তাদের হাতে। মহারাষ্ট্র, ছত্তিশগড় আর অসমে আক্রান্তের সংখ্যা বাড়ছে। 

88

নীতি আয়োগের সদস্য ভিকে পল বলেছেন গোটা বিশ্ব করোনভাইরাসের তৃতীয় তরঙ্গের মোকাবিলা করছে। এই আবস্থায় আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে যাতে দেশে তৃতীয় তরঙ্গ আছড়ে না পড়ে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos