'দ্য গ্রেট খালি'র ডায়েট চার্ট - দৈত্যাকার রেসলার সারাদিনে কী কী খাবার খান জানেন, দেখুন

হিমাচল প্রদেশের ছোট্ট শহর সিরমৌর থেকে সারা বিশ্বের ক্রীড়া-বিনোদনের সর্বশ্রেষ্ঠ মঞ্চ ডব্লুডব্লুই (WWE)রেসলিং রিংয়ে পৌছে গিয়েছিলেন দিলীপ সিং রানা। রিংয়ে যিনি পরিচিত 'দ্য গ্রেট খালি' নামে। তিনিই ছিলেন ডব্লুডব্লুইয়ের সর্বোচ্চ মঞ্চে অংশ নেওয়া প্রথম ভারতীয়। অনুপ্রাণিত করেছেন ভারতের আরও অনেক ক্রীড়াবিদরকে। তবে গ্রেট খালির চেহারাটাই এমন যে তিনি ডব্লুডব্লুই-তে না গেলেও কারোর তাকে চিনতে অসুবিধা হতো না। কখনও  ভেবে দেখেছেন ওই বিশাল চেহারা ধরে রাখার জন্য কাী খাবার খান খালি? আসুন জেনে নেওয়া যাক - 

Asianet News Bangla | Published : Sep 17, 2021 3:31 PM IST / Updated: Sep 21 2021, 10:32 AM IST

110
'দ্য গ্রেট খালি'র ডায়েট চার্ট - দৈত্যাকার রেসলার সারাদিনে কী কী খাবার খান জানেন, দেখুন

ডব্লুডব্লুই (WWE)রেসলিংয়ের অনেকটাই সাজানো হলেও, রিংয়ে অংশ নেওয়া কুস্তিগিরদের অন্য যে কোনও ক্রীড়াবিদের মতোই শারীরিকভাবে সক্ষম হতে হয়। তাই অন্য যেকোনো ক্রীড়াবিদের মতোই গ্রেট খালির মতো রেসলারদের কেরিয়ার গঠনেও অন্যতম মূল ভূমিকা পালন করে খাদ্যাভ্যাস। 
 

210

মনে হতেই পারে, খালি নিশ্চয়ই খুব কঠোর ডায়েট অনুসরণ করে। ফাস্টফুড বা কোনও সুস্বাদু খাবারের জায়গা নেই তার প্লেটে। কিন্তু, বিস্ময়কর হলেও এটাই সত্যি যে, খালি তার বিশাল শরীর ধরে রাখার জন্য সুষম খাদ্য গ্রহণ করলেও মাঝে মাঝে চিকেন বার্গার বা ভাত-তড়কা ডাল খেয়ে ফেলেন। 
 

310

সম্প্রতি কেএফসির জন্য এক বিজ্ঞাপনী প্রচারে গ্রেট খালি তার চিকেন বার্গারের প্রতি ভালবাসার কথা জানিয়েছেন। তাছাড়া বিগ বস ৪ রিয়েলিটি সো-তে তিনি অংশ নিয়েছিলেন। সেখানে থাকার সময়ও তার ডায়েটের পরিচয় পাওয়া গিয়েছিল। 
 

410

ডিমকেই সবথেকে স্বাস্থ্যকর খাদ্য বলে মনে করেন খালি। বেশ কিছুদিন ধরেই রেসলিং রিংয়ের বাইরে থাকলেও এই কুস্তিগীর এখনও প্রতিদিন প্রায় ৬০ থেকে ৭০টি ডিম খেয়ে থাকেন। তবে যখন বয়স আরও কম ছিল, তার কেরিয়ারের শুরুর দিকে, খালিকে প্রতিদিন কমপক্ষে ১৫-২০টা  ডিম খেতে বলা হয়েছিল। ক্রমে ডিমের পরিমাণ বাড়িয়েছেন খালি।
 

510

শারীরিক গঠনটাই  তার সব। সেটিকে ধরে রাখতে গ্রেট খালি, রুটি বা কুকিজের মতো খাদ্য এড়িয়ে চলেন। একটি সুষম খাদ্যতালিকা অনুসরণ করেন তিনি। তাতে প্রোটিন, কার্বোহাইড্রেট, ভিটামিন এবং স্বাস্থ্যকর চর্বি থাকে বেশি। কফি, দই এবং আইসক্রিমও থাকে না তার খাদ্যতালিকায়। 

610

বিশ্বখ্য়াত রেসলার হিসাবে, বিশ্বের বিভিন্ন দেশ ঘুরেছেন খালি। তবে তার হৃদয় এখনও খাটি দেশি। বাড়িতে তৈরি ডাল, ভাত, সবজিই তার বেশি পছন্দ। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, সর্ষের শাকের সঙ্গে মকাইয়ের রুটি তার বিশেষ পছন্দের।
 

710

তবে খালির বর্তমানে অন্যতম পছন্দসই খাওয়ার হয়ে উঠেছে, 'ডাবল ডাউন চিকেন বার্গার। চিকেন বার্গারের প্রেমে তিনি েতটাই মজেছেন, যে তার স্বাভাবিক ডায়েট ভেঙে মাঝে মাঝেই তিনি চিকেন বার্গার খেয়ে থাকেন। তবে বার্গার খাওয়ার সময় খালি রুটির টুকরোগুলি ফেলে দেন। ভিতরে থাকা মুরগির অংশটিই শুধু তার পছন্দ। 
 

810

আরও এক প্রোটিন সম্বৃদ্ধ খাবার দুধও, খালির খাদ্যতালিকার একটি অবিচ্ছেদ্য অংশ। প্রতিদিন কমপক্ষে ২ লিটার করে দুধ খান খালি, এমনটাই শোনা যায়। বিশ্বের যেখানেই থাকুন না কেন, দুধ তার লাগবেই। 
 

910

তবে খালি শুধু খাবার খেতেই ভালবাসেন, তা নয়। ভাল খাদকের পাশাপাশি তিনি ভাল রাধুনিও বটে। মাঝেমাঝেই তিনি তার পরিবারের সদস্যদের জন্য বিভিন্ন ভারতীয় পদ রান্না করে থাকেন, জানিয়েছেন তার স্ত্রী।
 

1010

ডব্লুডব্লুই-তে অংশ নেওয়া প্রথম ভারতীয় রেসলার ছিলেন গ্রেট খালি। সেই সঙ্গে তিনি ডব্লুডব্লুই চ্যাম্পিয়নও হয়েছিলেন। আন্ডারটেকার, জন সিনা, ব়্যান্ডি অর্টেন-এর মতো বিভিন্ন রেসলারদের পরাজিত করেছিলেন তিনি। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos