আজও কেননি নিজের গাড়ি, জানেন কী কত কোটির সম্পত্তি মোদীর, পারিশ্রমিকই বা কত পান

প্রধানমন্ত্রীর জীবনী অনেকের শত শত মানুষের কাছে অনুপ্রেরণা। কোনও দলের রঙ ছাড়াই কেবল ব্যক্তি হিসেবে তিনি যে জায়গা থেকে উঠে এসে নিজেকে প্রতিষ্টিত করে আজ দেশের মুখ হিসেবে নির্বাচিত হয়েছেন, তা বহু মানুষকে স্বপ্ন দেখার সাহস জোগায়। চা বিক্রি করে বাবাকে সাহায্য, পাঁচজনের বাড়ি পরিচারিকার কাজ করতেন তাঁর মা। শুরুটা ছিল ঠিক এই ভাবেই। সেই নরেন্দ্র মোদী বর্তমানে কোত কোটির মালিক! জন্মদিনে রইল সেই তথ্য...

Jayita Chandra | Published : Sep 17, 2020 4:01 AM IST / Updated: Sep 17 2020, 09:39 AM IST

19
আজও কেননি নিজের গাড়ি, জানেন কী কত কোটির সম্পত্তি মোদীর, পারিশ্রমিকই বা কত পান

প্রধানমন্ত্রীর ৭০ তম জন্মদিন। জন্মদিন মানেই তা বিশেষ। ১৯৫০ সালে নরেন্দ্র মোদী জন্মগ্রহণ করেছিলেন এক দরিদ্র পরিবারে। সেখান থেকেই পথ চলা শুরু। 

29

আর্থিক অভাব অনটন ছিল নিত্য সঙ্গী। পরিবারের সকলকে দিন আনা দিন খাওয়া জীবন যাপনই করতে দেখেছেন তিনি।

39

সেই দিন কী তবে আজও ভোলেননি প্রধানমন্ত্রী, পকেটে মাত্র কয়েক হাজার টাকা। নিজের গাড়ি কিনে উঠতে পারেননি এখনও। কত কোটির সম্পত্তি মোদীর!

49

২০১৯ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী যে খসরা পেশ করেছিলেন নিজের সম্পত্তির, সেই রিপোর্ট অনুযায়ী প্রধানমন্ত্রী এক কোটি দশ লক্ষ টাকার মালিক।

59

এর সঙ্গে জুরে যায় তাঁর বাড়ি ও জমির আর্থিক মূল্য। যা নিয়ে মোট সম্পত্তির আর্থিক মূল্য দাঁড়ায় ২ কোটি, ৫১ লাখ, ৩৬ হাজার ১১৯ টাকা। 

69

নগদ ছিল মাত্র ৩৮ হাজার ৭৫০ টাকা। মোদীর সঞ্চয়ে রয়েছে- একটি ফিক্ট ডিপজিট। যার মোট আর্থিক মূল্য- ১ কোটি ২৭ লাখ ৮১ হাজার ৮৭৪ টাকা। 

79

বাকি অর্থ রয়েছে তাঁর গান্ধি নগর স্টেটব্যাঙ্কের খাতায়। য়েখানে ৪ হাজার ১৪৩ টাকা রাখা ছিল ৩১ মার্চ ২০১৯ পর্যন্ত। 

89

আজও নিজের গাড়ি কেননি প্রধানমন্ত্রী। সম্পত্তির মধ্যে রয়েছে তাঁর কাছে ৪টি সোনার আংটি। তাঁর আয়ের উৎস ব্যাঙ্কের সুদ ও সরকারের পারিশ্রমিক। 

99

প্রধানমন্ত্রী পান ১৯.২ লাখ টাকা বছরে। যা মাসে দাঁড়ায় ১.৬ লাখ টাকা। এছাড়াও প্রধানমন্ত্রীর যে যে বিষয় ছাড় ও সুবিধে পাওয়ার কথা, সে সব কিছুই পেয়ে থাকেন নরেন্দ্রমোদী।

Share this Photo Gallery
click me!
Recommended Photos