Sandhu Returns India: অভিনন্দনের বন্যায় ভেসে দেশে ফিরলেন মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

১২ ডিসেম্বর থেকেই সকলের লক্ষ্যে ছিল মিস ইউনিভার্স ২০২১, এবার ভারত থেকে বিচারক হিসেবে উপস্থিত হয়েছিলেন উর্বশী রাউটেলা। আর সেই প্রতিযোগিতাতেই ঘরের মেয়ের জয়। কড়া টক্কর দিয়ে শেষ পর্যন্ত টিকে থেকে মুকুট ছিনিয়ে আনলেন হরনাজ সান্ধু। স্বপ্নের খেতাব মাথায় উঠেছে। তিনি এখন মিস ইউনিভার্স ২০২১(Miss Universe 2021)। ভারতের সেই বিশ্বসুন্দরী কন্যা এবার ঘরে ফিরলেন। বিমানবন্দরে ভেসে গেলেন অভিনন্দনের বন্যায়

Parna Sengupta | Published : Dec 15, 2021 8:35 PM IST / Updated: Dec 16 2021, 02:08 AM IST

110
Sandhu Returns India: অভিনন্দনের বন্যায় ভেসে দেশে ফিরলেন মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

তিনি হরনাজ সান্ধু(Harnaaz Sandhu)। খেতাব জেতার(Winning the crown) পর সাংবাদিকদের সামনে এসে যাঁর মুখ থেকে একটাই কথা বেরিয়েছিল চাকদে ফট্টে ইন্ডিয়া। সেই সান্ধু টুইট করে নিজের মনের কথা জানিয়ে ছিলেন। খেতাব জয়ের পর বার্তা দিয়েছিলেন যদি স্বপ্ন থাকে, তবে তা সত্যি করার জোর মনে চলে আসে।

210

সেই সান্ধু বাড়ি ফিরলেন বুধবার। বুধবার মুম্বই বিমানবন্দরে পা রাখেন হরনাজ সান্ধু। লাল উজ্জ্বল দাউনে অপূর্ব দেখাচ্ছিল সদ্য বিশ্বসুন্দরী সান্ধুকে। 

310

উল্লেখ্য, লারা দত্ত এই খেতাব জিতেছিলেন ২১ বছর আগে। এর পর পঞ্জাবের (Punjab) মেয়ে আবারও জিতে নিলেন সেরার সেরা সম্মান। বিশ্বের দরবারে আরও একবার ভারতের জয়জয়কার। 

410

বয়স মাত্র ২১ বছর। ২০১৭ থেকেই মডেলিং কেরিয়ার শুরু। ইতিমধ্যেই একাধিক খেতাব জিতেছিলেন তিনি। মিস ডিভা ২০২১, ফেমিনা ইন্ডিয়া পঞ্জাব ২০১৯, ফেমিনা মিস ইন্ডিয়ায় প্রথম ১২-তে স্থান করে নিয়েছিলেন তিনি।

510

২০১৯-এ ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব হিসেবেও তিনি নির্বাচিত হন। এরপর বাড়তে থাকে পরিচিতি। একের পর এক কাজ আসতে থাকে তাঁর হাতে। এখান থেকেই শুরু হয় অভিনয় সফর।

610

সুস্মিতা সেন, লারা দত্তর পর ২১ বছর বাদে তৃতীয় ভারতীয় সুন্দরী হলেন হারনাজ সান্ধু।  ২০০০ সালের পর ফের ২০২১ সালে চন্ডীগড়ের মেয়ে হারনাজ সান্ধুর (Harnaaz Sandhu) মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট। 

710

ইজরায়েলের ইলায় ৭০ তম মিস ইউনিভার্স ২০২১-এ (Miss Universe 2021) ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন হারনাজ সান্ধু। এবং ৭৯ টি দেশের প্রতিযোগীদের মধ্যে সেরা নির্বাচিত হয়েছেন ভারতের মেয়ে হারনাজ সান্ধু (Harnaaz Sandhu)। ২০০০ সালে অভিনেত্রী লারা দত্তর খেতাব জেতার পর ২১ বছর পর ফের ভারতের মেয়ে হারনাজ সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের খেতাব।

810

জয়ের পর টুইট করে সান্ধু লেখেন অবশেষে সেই দিনটা চলে এল। নিজেকে অসম্ভব ভাগ্যবতী মনে হচ্ছে এরকম একটা প্ল্যাটফর্মে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পেরে। ভারতের হয়ে এই খেতাব জেতার জন্য নিজের সবটুকু উজাড় করে দিয়েছি। নিজের প্রিয় দেশকে এটা আমার উপহার। এটা দেশের প্রত্যেকের জয়, প্রত্যেকের সাফল্য। প্রত্যেকের অবদান রয়েছে এই জয়ে। এই স্বপ্ন আজ সফল হয়েছে।

910

চন্ডীগড়ের মেয়ে হারনাজ সান্ধুর (Harnaaz Sandhu)  মাথায় এদিন মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। হাড্ডাহড্ডি লড়াইয়ে প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মসওয়ানেকে টপকে মিস ইউনিভার্স ২০২১-এর মুকুট ছিনিয়ে নিয়েছেন (Miss Universe 2021) পাঞ্জাবের ২১ বছরের যুবতী  হারনাজ সান্ধু। 

1010


ভারতের মেয়ে হারনাজের সঙ্গে শেষ ৩-এ জায়গা করে নিয়েছিলেন প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকার দুই প্রতিযোগী। নতুন মিস ইউনিভার্সের নাম ঘোষণা করার আগে তিন চূড়ান্ত প্রতিযোগীর কাছে জানতে চাওয়া হয়েছিল যে এখনকার মহিলারা কীভাবে জীবনের চাপকে সামলাবেন সে বিষয়ে পরামর্শ দিতে। এর উত্তরে হারনাজ বলেন, 'আমি মনে করি আজকের যুবারা সবচেয়ে বড় যে সমস্যাটা অনুভব করছে তা হল নিজের প্রতি বিশ্বাস। আমি এই যুবাদের উদ্দেশ্যে একটা বার্তাই দিতে চাইবো যে নিজের প্রতি বিশ্বাস হারিয়ো না। নিজেকে অন্যদের সঙ্গে তুলনা করাটা বন্ধ কর। জানবে তোমার মধ্যেও এমন কিছু জিনিস রয়েছে যা অন্য কারওর মধ্যে নেই। আর এই ইউনিকনেস তোমাকে তুমি করে তোলে।'

Share this Photo Gallery
click me!
Recommended Photos