রাহুল গান্ধীকে ধাক্কা মারল যোগীর পুলিশ, হাথরসে যাওয়ার পথে ১৪৪ ধারা ভাঙার অভিযোগে গ্রেফতার

আগে থেকেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া ঘোষণা করেছিলেন বৃহস্পতিবার তাঁরা উত্তর প্রদেশের হাথরসের নিহত নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন। সেই মত এদিন তাঁরা রওনা দিয়েছিলেন। কিন্তু নয়ডাতেই তাঁদের আটকে দেয় প্রশাসন। তবে এখানেই শেষ হয়নি ঘটনা। কংগ্রেস নেতা রাহুল গান্ধী অনড় মনোভাব নিয়ে গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন। তখন তাঁকে বাধা দেয় পুলিশ। আর সেই সময়ই রাহুল গান্ধীকে ধাক্কাও মারে পুলিশ কর্মীরা। তাতে মাটিতে পড়ে যান কংগ্রেসের ৫০ বছরের নেতা রাহুল গান্ধী। 
 

Asianet News Bangla | Published : Oct 1, 2020 11:00 AM IST

16
রাহুল গান্ধীকে ধাক্কা মারল যোগীর পুলিশ, হাথরসে যাওয়ার পথে ১৪৪ ধারা ভাঙার অভিযোগে গ্রেফতার

 গ্রেটার নয়ডা সীমান্তে উত্তর প্রদেশ পুলিশ আটকে দেয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কনভয়। কিন্তু তারপরই নিজের অবস্থানে অন়ড় থেকে কংগ্রেস নেতা রাহুল ও বোন প্রিয়াঙ্কা গান্ধী হেঁটে হেঁটেই হাথরসের পথে রওনা দেন। কিন্তু সেখানেও বাধ সাধে যোগী আদিত্যনাথের পুলিশ।
 

26

বিপুল জনসমাবেশ নিয়ে রাহুল আর প্রিয়াঙ্কা যখন এগিয়ে যাচ্ছে হাথরসের দিকে তখন আদিত্যানাথের পুলিশ রাহুল গান্ধীর দিকে এগিয়ে আসে। তারপরই তাঁকে কংগ্রেস নেতাকে ধাক্কা মারে। 
 

36

কংগ্রেস নেতার অভিযোগ তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়। পুলিশ কর্মীরা রাহুল গান্ধীকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেয় বলেও অভিযোগ। 

46

হাথরসের নির্যাতিতার বাড়িতে যেতে না নিয়ে রাহুল গান্ধীকে মাঝপথেই গ্রেফতার করা হয়। তবে তার আগে রাহুল গান্ধী পুলিশের সঙ্গে একপ্রস্থ তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন। 
 

56

পুলিশের তরফে জানান হয়ে তিনি ১৪৪ ধারা ভেঙেছেন। আর সেই কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়ে দেওয়া হয়। যমুনা এক্সপ্রেসওয়েতে রাহুল গান্ধী পুলিশের কাছে একা হাথরস যাওয়ার প্রস্তাবও দিয়েছিলেন।

66

 যদিও রাহুল গান্ধী পুলিশকে বলেছিলেন তিনি আর প্রিয়াঙ্কা গান্ধী দুজনেই হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে চান। এদিন রাহুল গান্ধীর সঙ্গে ছিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos