রহস্যজনকভাবে উধাও হয়ে গেল জনপ্রিয় পেমেন্ট অ্যাপ, গুগুল প্লে স্টোর থেকে হাওয়া পেটিএম

গুগুল প্লে স্টোর থেকে আচমকা সরিয়ে দেওয়া হল জনপ্রিয় অনলাইন পেমেন্ট অ্যাপ পেটিএম। শুক্রবার রহস্যজনকভাবে উধাও হয়ে যায় এই অ্যাপ। জানা যাচ্ছে, পলিসি ভায়োলেশনের দায়েই পেটিওম-কে প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে৷

Asianet News Bangla | Published : Sep 18, 2020 11:25 AM IST / Updated: Sep 18 2020, 06:14 PM IST

111
রহস্যজনকভাবে উধাও হয়ে গেল জনপ্রিয় পেমেন্ট অ্যাপ, গুগুল প্লে স্টোর থেকে হাওয়া পেটিএম

গুগুল তাদের প্লে স্টোর থেকে 'পেটিএম' অ্যাপটিকে সরিয়ে দিল

211

তবে অত্যন্ত জনপ্রিয় অ্যাপটি সরিয়ে দেওয়ার কোনও কারণ এখনও জানায়নি গুগুল প্লে স্টোর।

311

শুক্রবার রহস্যজনকভাবে উধাও হয়ে যায় এই অ্যাপ। দেশের বহু মানুষ এই অ্যাপের সাহায্যে টাকা লেনদেন করেন। ফলে এভাবে অ্যাপ উধাও হয়ে যাওয়ায়, চিন্তার ভাঁজ পড়ে গ্রাহকদের কপালে। 
 

411


যদিও মোবাইলে যাঁরা ইতিমধ্যেই অ্যাপটি ডাউনলোড করেছেন, তাঁরা সেটি ব্যবহার করতে পারছেন।

511

তবে Paytm-এর পেমেন্ট অ্যাপটি সরিয়ে নেওয়া হলেও Paytm-এর অন্যান্য অ্যাপ যেমন Paytm for Business, Paytm Mall, Paytm Money-এর মতো অ্যাপগুলি এখনও প্লেস্টোরে দেখাচ্ছে৷ গুগল প্লে স্টোর থেকে সরানো হলেও অ্যাপেল অ্যাপ স্টোর থেকে এখনও Paytm ডাউনলোড করা যাচ্ছে৷

611

সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, নিয়ম ভঙ্গ করায় এই অ্যাপ কে স্টোর থেকে সরিয়ে দিয়েছে গুগুল।

711

গুগলের তরফে ভাইস প্রেসিডেন্ট সুজান ফ্রে নতুন গাইডলাইন দিয়ে একটি ব্লগ পোস্ট করেন শুক্রবার। সেখানে তিনি লিখেছেন, ব্যবহারকারীদের যাতে কোনও ক্ষতি না হয়, তার জন্যই এই নতুন পলিসিগুলি। যখন এই পলিসি কেউ ভায়োলেট করবে, তখন ডেভেলপারকে নোটিফাই করা হবে ও গুগল প্লে স্টোর থেকে সেটি সরিয়ে দেওয়া হবে। 

811

গাইডলাইন মেনে ডেভেলপ না করা পর্যন্ত তা সরানো থাকবে। আর যদি বারবার কেউ গাইডলাইন ভঙ্গ করে, সেক্ষেত্রে আরও কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন সুজান ফ্রে।

911

এই পোস্টের কিছুক্ষণ পরই পেটিএম স্টোর থেকে উধাও হয়ে যায়। জানা যাচ্ছে, ইতিমধ্যেই ডেভেলপারদের নজরে আনা হয়েছে বিষয়টি। সব ঠিক করা হলে, তবেই অ্যাপ ফেরানো হবে প্লে স্টোরে।

1011

তবে One97 Communications Ltd-এর তৈরি এই অ্যাপ গুগল স্টোরে দেখা না গেলেও  অ্যাপল স্টোরে পেটিএম ডাউনলোড করতে কোনও অসুবিধা হচ্ছে না।

1111

এই ঘটনা নজরে আসার কিছুক্ষণ পর পেটিএমের তরফ থেকে ব্যবহারকারীদের জানানো হয়েছে যে, নতুন কিছু ডেভেলপমেন্টের জন্য প্লেস্টোরে আপাতত পেটিএম পাওয়া যাচ্ছে না। শীঘ্রই তা ফেরানো হবে। এতে টাকা পয়সা নিয়ে কোনও সমস্যা হবে না বলে জানিয়েছে সংস্থাটি। সেইসঙ্গে এও জানিয়েছে যে যাদের কাছে অ্যাপ আছে, তারা নিশ্চিন্তে পেমেন্টের জন্য অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos