কেন ছুটি নেন না দেশের প্রধানমন্ত্রী, নিজেকে নিয়ে করা এমন সব প্রশ্নের কী জবাব দিয়েছিলেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বছর পূর্ণ করলেন। মোদী জন্মগ্রহণ করেছিলেন ১৯৫০ সালের সেপ্টেম্বর গুজরাতের ভাদনগরে। নরেন্দ্র মোদী ২০১৪ সালের মে মাসে প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেছিলেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আমরা তাঁর সাথে সম্পর্কিত কিছু আকর্ষণীয় তথ্য আজ শেয়ার করব, যেমন তিনি কী খান, কীভাবে দিন শুরু করবেন বা কেন তিনি মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী হওয়ার পরে ছুটি নিলেন না। প্রধানমন্ত্রী নিজেই বিভিন্ন সাক্ষাৎকারে এই প্রশ্নের উত্তর দিয়েছেন। আসুন জেনে নেওয়া যাক এগুলি সম্পর্কিত কিছু আকর্ষণীয় বিষয় ....

Asianet News Bangla | Published : Sep 17, 2020 8:01 AM IST / Updated: Sep 17 2020, 01:34 PM IST

16
কেন ছুটি নেন না দেশের প্রধানমন্ত্রী, নিজেকে নিয়ে করা এমন সব প্রশ্নের কী জবাব দিয়েছিলেন মোদী

দেশের বিভিন্ন জায়গায় যান যখন সঙ্গে বিশেষ রাঁধুনি সঙ্গে থাকেন?
 মোদীর উত্তর ছিল : না, আমি যেখানে যাই লোকের উৎসাহ নিয়ে ভালবেসে আমাকে খাওয়ান, আমি তাই খাই।

26

দিনে ক'ঘণ্টা ঘুমোনোর সময় পান?
মোদীর উত্তর ছিল:  আমি দিনে ৪ থেকে ৬ ঘণ্টা  ঘুমোনোর সময় পাই। তবে  এটি আমার কাজের উপর নির্ভর করে। যাইহোক, আমি যতক্ষণ ঘুমাই সেটা গভীর ঘুম হয়। বিছানায় যাওয়ার ঠিক কয়েক মিনিট পরে আমি ঘুমিয়ে পড়ি।

36


আপনি ছুটি  কাটানোর সময় পান?
মোদীর উত্তর ছিল: আমি মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী হওয়ার পর কখনই ছুটিতে যাইনি। আমার কাজ আমাকে পুরো ভারত জুড়ে ভ্রমণ এবং মানুষের সাথে যোগাযোগের সুযোগ দেয়। আমি তাদের সুখ, দুঃখ  জানতে পারি। এটি আমাকে নতুন অনুপ্রেরণ দেয়।

46

আপনার পছন্দের খাবার কী? সকালে ব্রেকফান্ট, দুপুরে লাঞ্চ ও ডিনারে কী খান?
মোদীর উত্তর ছিল: আমি খাদ্য রসিক।  প্রতিদিন নিরামিষ খেতে পছন্দ করি। আমি ভারতের বিভিন্ন অঞ্চলে যাওয়ার সুযোগ পাই, যাতে আমি বিভিন্ন ধরণের খাবারের স্বাদ নিতে পারি।

56

ঘুমাতে যাওয়ার আগে আপনার শেষ কাজ এবং ঘুম থেকে ওঠার পর প্রথম কাজ কী?
মোদীর উত্তর ছিল:  আমার দিনটি যোগা দিয়ে শুরু হয়। এটি মন এবং শরীরের জন্য উপকারী। এটি আমাকে সারাদিন সতেজ রাখে। সকালে আমি অবশ্যই খবরের কাগজ পড়ি, ইমেল চেক করি এবং কিছু ফোন কল পাই। আমি নরেন্দ্র মোদী অ্যাপে দেওয়া মন্তব্য এবং প্রতিক্রিয়াও দেখি।

 

66

আপনার সপ্তাহের সবচেয়ে পছন্দের দিন কী এবং কেন?
মোদীর উত্তর ছিল: আমি বর্তমানে বিশ্বাসী। প্রতিদিনই আমার কাছে পছন্দের। আমি বিশ্বাস করি যে প্রতিদিন প্রাণ ভরে বাঁচো।  প্রতিদিন নিজের কাজ শেষ করো।

Share this Photo Gallery
click me!
Recommended Photos