বিরোধী-শূন্য নৈশ্যভোজে বৈচিত্র শুধু রহমান-খান্না, মেনুতে ভারত-মার্কিন ঐক্য, দেখুন ফটো গ্যালারি


সফরের একেবারে শেষ লগ্নে ডোনাল্ড ট্রাম্প। রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রীয় নৈশভোজ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প-কে রাষ্ট্রপতি ভবনে স্বাগত জানান রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ এবং তাঁর স্ত্রী সবিতা কোভিন্দ। মার্কিন রাষ্ট্রপতির সম্মানে ভারতে রাষ্ট্রপতি দেওয়া এই নৈশভোজে দেখা গেল সহ্গীত পরিচালক এআর রহমান, বিখ্যাত শেফ বিকাশ কান্নাদের। তবে কংগ্রেসের একজনও নেতাকে দেখা গেল না। থাকলেন বিজেপি রাজ্যের মুখ্য়মন্ত্রীরা ও কেন্দ্রীয় মন্ত্রীরা।

amartya lahiri | Published : Feb 25, 2020 4:57 PM IST

110
বিরোধী-শূন্য নৈশ্যভোজে বৈচিত্র শুধু রহমান-খান্না, মেনুতে ভারত-মার্কিন ঐক্য, দেখুন ফটো গ্যালারি
মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে স্বাগত জানাতে আলোর মালায় সেজে উঠেছে রাষ্ট্রপতি ভবন।
210
লাল কার্পেটে মোড়া সিঁড়ি দিয়ে হাতে হাত রেখে উঠে আসেন ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প।
310
তাঁদের স্বাগত জানান রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ ও তাঁর স্ত্রী সবিতা কোভিন্দ।
410
রাষ্ট্রপতি ভবনের বিভিন্ন ভাস্কর্য-শিল্পকলা ঘুরে দেখেন মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর স্ত্রী। গাইড ছিলেন ভারতের রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রী।
510
তারপর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মোলানিয়ার সঙ্গে বসে খানিকক্ষণ কুশল বিনিময়-ও করেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ এবং তাঁর স্ত্রী সবিতা কোভিন্দ। উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্টের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও জামাই জ্যারেড কুশনার-সহ মার্কিন প্রতিনিধি দলের অনেকে।
610
নৈশভোজে নিমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, লোকসভার স্পিকার ওমপ্রকাশ বিড়লা, ভারতের প্রধান বিচারপতি এসএ বোবদে, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ -সহ অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরা।
710
উপরাষ্ট্রপতি এবং লোকসভার স্পিকারের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের পরিচয় করিয়ে দিচ্ছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ।
810
রাষ্ট্রপতি ভবনে মার্কিন প্রেসিডেন্টের সম্মানে দেওয়া নৈশভোজে উপস্থিত ছিলেন কর্ণাটক, তেলেঙ্গানা, অসম, এবং হরিয়ানার মতো বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও।
910
উপস্থিত ছিলেন অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এআর রহমান। ট্রাম্প এবং মেলানিয়া-কে তাঁর ভূয়সী প্রশংসা করতে দেখা গিয়েছে। উপস্থিত ছিলেন বিখ্যাত শেফ বিকাশ খান্না-ও।
1010
টুক করে একনজরে দেখে নেওয়া যাক এই রাষ্ট্রীয় নৈশভোজের খাদ্যতালিকাটা
Share this Photo Gallery
click me!
Recommended Photos