আহমেদাবাদে  'অটল সেতু' উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী, ২৭ এবং ২৮ অগাস্টের জন্য জোরদার প্রস্তুতি

প্রধানমন্ত্রী ভুজে ৪৭০ একর স্মৃতি ভ্যান মেমোরিয়াল স্মৃতিসৌধের উদ্বোধন করবেন এবং আহমেদাবাদের সবরমতি রিভারফ্রন্টে খাদি উৎসবে ভাষণ দেবেন । বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। 

Sahely Sen | Published : Aug 26, 2022 10:32 AM IST

110
আহমেদাবাদে  'অটল সেতু' উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী, ২৭ এবং ২৮ অগাস্টের জন্য জোরদার প্রস্তুতি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ২৭শে আগস্ট থেকে শুরু হওয়া গুজরাট সফরে আগামীকাল আহমেদাবাদে রিভারফ্রন্টের পূর্ব এবং পশ্চিম দিকের সংযোগকারী সবরমতী রিভারফ্রন্ট ফুট ওভার ব্রিজ, 'অটল সেতু' উদ্বোধন করবেন।
 

210

ভুজে ৪৭০ একর স্মৃতিসৌধের উদ্বোধন করবেন, আহমেদাবাদের সবরমতি রিভারফ্রন্টে খাদি উৎসবে ভাষণ দেবেন এবং বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। ২৭ ও ২৮ আগস্ট গুজরাট সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

310

২৮শে আগস্ট, প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO) দ্বারা জারি করা একটি সরকারী বিবৃতি অনুসারে, প্রধানমন্ত্রী মোদী গান্ধীনগরে ভারতে সুজুকির ৪০ বছর পূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানেও ভাষণ দেবেন।

410

আহমেদাবাদের সবরমতি রিভারফ্রন্টে খাদি উৎসবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ২৮ আগস্ট সকাল ১০টার দিকে তিনি ভূজে স্মৃতি ভ্যান মেমোরিয়াল স্মৃতিসৌধের উদ্বোধন করবেন। এরপর দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রী ভূজে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন।
 

510

খাদির পণ্য সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং নব প্রজন্মের মধ্যে এর ব্যবহার প্রচারের মাধ্যমে খাদিকে জনপ্রিয় করার জন্য প্রধানমন্ত্রীর নিরন্তর প্রচেষ্টা রয়েছে। প্রধানমন্ত্রীর প্রচেষ্টার ফলস্বরূপ, ২০১৪ সাল থেকে ভারতে খাদির বিক্রয় চারগুণ বৃদ্ধি পেয়েছে। গুজরাটে খাদির বিক্রয় ৮ গুণ বৃদ্ধি পেয়েছে।
 

610

অনুষ্ঠান চলাকালীন, ১৯২০ সাল থেকে ব্যবহৃত বিভিন্ন প্রজন্মের ২২টি চরকা প্রদর্শন করে ‘চরকার বিবর্তন’ নামের একটি প্রদর্শনীরও আয়োজন করা হবে। এর পাশাপাশি, পন্ডুরু খাদি উৎপাদনের একটি লাইভ প্রদর্শনীও হবে। প্রধানমন্ত্রী গুজরাট রাজ্য খাদি গ্রামোদ্যোগ বোর্ডের নতুন অফিস ভবন এবং সবরমতিতে একটি ফুট-ওভার ব্রিজও উদ্বোধন করবেন।

710

ভুজে, প্রধানমন্ত্রী মোদী স্মৃতি ভ্যান মেমোরিয়াল উদ্বোধন করবেন। এই স্মৃতিসৌধটি প্রায় ৪৭০ একর এলাকা জুড়ে নির্মিত হয়েছে, যা ২০০১ সালের ভুজে ভূমিকম্পের সময় প্রায় ১৩ হাজার মানুষের মর্মান্তিক মৃত্যুর স্মৃতিচারণার উদ্দেশ্যে স্থাপিত। ভূমিকম্পের সময় প্রাণ হারিয়েছেন, এমন মানুষদের নাম লেখা থাকবে এই সৌধে।

810

প্রধানমন্ত্রী মোদী সর্দার সরোবর প্রকল্পের শাখা খাল সহ ভুজে প্রায় ৪,৪০০ কোটি টাকার প্রকল্পগুলির উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। খালের মোট দৈর্ঘ্য প্রায় ৩৫৭ কিমি। এটি কচ্ছে সেচ সুবিধা এবং কচ্ছ প্রদেশের ৯৪৮টি গ্রাম এবং ১০টি শহরে পানীয় জল সরবরাহ করতে সহায়তা করবে।
 

910

এর পাশাপাশি তিনি সরহদ ডেয়ারির নিউ অটোমেটিক মিল্ক প্রসেসিং অ্যান্ড প্যাকিং প্ল্যান্টসহ আরও বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন। ভুজের আঞ্চলিক বিজ্ঞান কেন্দ্র, গান্ধীধামে ডঃ বাবা সাহেব আম্বেদকর কনভেনশন সেন্টার, আঞ্জারে বীর বাল স্মারক, ভূজ ২ সাবস্টেশন নাখাত্রানা ইত্যাদি।

1010

প্রধানমন্ত্রী ১৫০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, যার মধ্যে রয়েছে ভুজ-ভীমাসার রোড।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos